ISL 2021-22: করোনা হানাতেও আপাতত সূচি মেনেই চলবে আইএসএল

আপাতত সূচি মেনেই হবে আইএসএল। লিগ পিছোতে চাইছে না এফএসডিএল। ক্লাবগুলোর সঙ্গে আজ বৈঠকে বসে লিগ কর্তৃপক্ষ। নির্দিষ্ট সময়ের মধ্যে আইএসএল শেষ করতেই লিগ চালিয়ে যেতে অনড় FSDL।

ISL 2021-22: করোনা হানাতেও আপাতত সূচি মেনেই চলবে আইএসএল
করোনার ধাক্কা চাপে আইএসএল। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 3:59 PM

গোয়া: আপাতত সূচি মেনেই হবে আইএসএল। লিগ পিছোতে চাইছে না এফএসডিএল (FSDL)। ক্লাবগুলোর সঙ্গে আজ বৈঠকে বসে লিগ কর্তৃপক্ষ। নির্দিষ্ট সময়ের মধ্যে আইএসএল শেষ করতেই লিগ চালিয়ে যেতে অনড় FSDL। আইএসএলে (ISL) অধিকাংশ দলেই থাবা বসিয়েছে মারণ ভাইরাস। এটিকে মোহনবাগানে (ATK Mohun Bagan) সংক্রমিতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। সূত্রের খবর, অনেকেই ধীরে ধীরে করোনা সারিয়ে উঠছেন। তবে এসসি ইস্টবেঙ্গলে (SC East Bengal) এ দিন আরও এক ফুটবলারের কোভিড রিপোর্ট পজিটিভ আসে। অর্থাত্‍ এখনও পর্যন্ত ৩ ফুটবলার করোনায় আক্রান্ত। এছাড়া বেশ কয়েকজন সাপোর্ট স্টাফ কোভিড পজিটিভ। এফসি গোয়া, ওড়িশা এফসি, বেঙ্গালুরু এফসিতেও এক ছবি। করোনায় জর্জরিত দলগুলো। তবে এ সবের মধ্যেও লিগ চালিয়ে যেতে অনড় লিগ কর্তৃপক্ষ।

আজ দুপুরে ক্লাবগুলোর সঙ্গে আলোচনায় এফএসডিএল জানায়, ২০ মার্চের মধ্যে লিগ শেষ করতে হবে। সম্প্রচার স্বত্বের জন্যই নির্দিষ্ট সময়ের মধ্যে লিগ শেষ করতে চায় এফএসডিএল। না হলে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে তাদের। ফুটবলারদের সুরক্ষাবিধির জন্য আরও কয়েকটি নতুন নির্দেশিকা জারি করে এফএসডিএলের মেডিক্যাল টিম। এটিকে মোহনবাগানের যে দুটো ম্যাচ বাতিল হয়েছে, শীঘ্রই সেই বাতিল দুটো ম্যাচের সূচিও প্রকাশ করতে চায় লিগ কর্তৃপক্ষ।

তবে প্রশ্ন হল, জৈব সুরক্ষা বলয়ে থাকা সত্ত্বেও যে ভাবে ফুটবলার, সাপোর্ট স্টাফরা করোনায় সংক্রমিত হয়েছেন তাতে লিগ চালিয়ে যাওয়া কি আদৌ সঠিক সিদ্ধান্ত? এসসি ইস্টবেঙ্গলের কর্তারা অভিযোগ করেন, যারা ফুটবলার-সাপোর্ট স্টাফদের আরটি-পিসিআর টেস্ট করাতে আসছেন তারাই করোনা আক্রান্ত। সেখান থেকেই সংক্রমিত হচ্ছেন ফুটবলাররা। লাল-হলুদের ফুটবলাররা হোটেলবন্দি। টিম হোটেলের অধিকাংশ কর্মী কোভিড পজিটিভ। সূত্রের খবর, টিম বাসের দু’জন চালকও করোনা সংক্রমিত। এ সবের মধ্যে কি ভাবেই বা অনুশীলন করবে লাল-হলুদ? গত বছর কোভিড পরিস্থিতির মধ্যেও সফল ভাবে লিগ শেষ করেছিল এফএসডিএল। কিন্তু এ বছর তার উল্টো ছবি। এই পরিস্থিতিতেও যে ভাবে লিগ চালিয়ে যাওয়ার অনড় মনোভাব দেখাচ্ছে এফএসডিএল, তাতে প্রশ্ন ক্রমশ জোরালো হচ্ছে।

আরও পড়ুন: Novak Djokovic: আদালতের রায়ের বিরুদ্ধে আর আবেদন করবেন না জোকার