ATKMB: পারফরম্যান্সে আস্থা, আগামী মরসুমেও বাগানের কোচ জুয়ান ফেরান্দো

টিমের পারফরম্যান্স বিচার করেই জুয়ান ফেরান্দোকে নতুন বছরের জন্য কোচ রেখে দিল এটিকে মোহনবাগান। কর্তাদের সঙ্গে দীর্ঘ আলোচনার পর তিনি চুক্তিতে সই করে দিলেন। ১ এপ্রিল থেকে এএফসি কাপের জন্য কলকাতায় অনুশীলন করবেন সবুজ-মেরুন ফুটবলাররা।

ATKMB: পারফরম্যান্সে আস্থা, আগামী মরসুমেও বাগানের কোচ জুয়ান ফেরান্দো
এটিকে মোহনবাগান কোচ হুয়ান ফেরান্দোImage Credit source: ISL Website
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 4:50 PM

কলকাতা: প্রত্যাশা জাগিয়েও আইএসএলের ফাইনালে উঠতে পারেনি এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। লিগ কিংবা শিল্ড কোনওটাই ঢোকেনি ক্লাবে। প্লে-অফ থেকেই বিদায় নিতে চলেছে রয় কৃষ্ণা, হুগো বোমাসদের। তবু সদ্য শেষ হওয়া আইএসএলের (ISL) কোচ জুয়ান ফেরান্দোর (Juan Ferrando) উপরেই আস্থা রাখল সবুজ-মেরুন শিবির। কর্তাদের সঙ্গে দীর্ঘ আলোচনার পর নতুন চুক্তি সই করে দেন স্প্যানিশ কোচ। আসন্ন এএফসি কাপ ও পরের মরসুমের আইএসএলে বাগানের কোচিংয়ের দায়িত্বে থাকবেন তিনিই। গত আইএসএলের মাঝ পথে এফসি গোয়া ছেড়ে মোহনবাগানের কোচিংয়ের দায়িত্ব নেন। তার পর টিম ঘুরে দাঁড়িয়েছিল। ফেরান্দোকে নতুন মরসুমে কোচ হিসেবে রেখে দেওয়ার জন্য টিমের পারফরম্যান্সই দেখেছেন কর্তারা। আন্তনিও হাবাসের মতোই ফেরান্দোকেও সময় দিতে চান তাঁরা।

ফেরান্দোর কোচিংয়ে আইএসএলে সব মিলিয়ে ১৬টা ম্যাচ খেলেছে মোহনবাগান। যার মধ্যে মাত্র ২টো ম্যাচে হেরেছে টিম। এই পারফরম্যান্সই বদলে দিয়েছিল টিমকে। শেষ পর্যন্ত প্লে-অফে উঠেছিলেন সবুজ-মেরুন ফুটবলাররা। এএফসি কাপে টিমের এই ছন্দই তুলে ধরতে চাইছেন ফেরান্দো। এ বার এএফসি কাপের গ্রুপ পর্যায় হবে কলকাতায়। ১২ এপ্রিল যুবভারতীতে প্রথম ম্যাচ বাগানের। সে দিকে তাকিয়ে পয়লা এপ্রিল থেকে প্রস্তুতি শুরু হবে যুবভারতী সংলগ্ন প্র্যাক্টিস মাঠে। এএফসিতে তিরি, শুভাশিস বসুদের প্রতিপক্ষ এখনও ঠিক না হলেও ওই ম্যাচ গ্যালারিতে বসে দেখার সুযোগ পেতে পারেন সবুজ-মেরুন সমর্থকরা। সে দিক থেকে দেখলে অনেক দিন পর ঘরের মাঠে টিমের খেলা দেখার সুযোগ মিলবে। আর তাই টিমকে সাফল্য দিতে মরিয়া স্প্যানিশ কোচ।

নতুন মরসুমেও তাঁর উপর ফের আস্থা রাখার জন্য ক্লাবের প্রধান কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা ও টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানিয়েছেন ফেরান্দো। তাঁর কথায়, ‘গত মরসুমের আমার কাজকে সম্মান দিয়ে আস্থা রাখার জন্য দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা ও টিম ম্যানেজমেন্টের কাছে আমি কৃতজ্ঞ। গত মরসুমের পর্যালোচনা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে ওঁর সঙ্গে আমার দীর্ঘ কথা হয়েছে। ওঁর সঙ্গে ক্লাব নিয়ে আমার ভাবনাও মিলে গিয়েছে।’ এএফসি কাপ নিয়ে ফেরান্দো একই সঙ্গে বলেছেন, ‘আইএসএল শেষ হওয়ার পর থেকে মুখিয়ে আছি, কবে যুবভারতীতে খেলতে নামব। বাগান সমর্থকদের উষ্ণ অভ্যর্থনা পাওয়ার জন্য তৈরি হচ্ছে টিম।’

আরও পড়ুন: বিরাটের নেতৃত্ব ছাড়া সঠিক সিদ্ধান্ত ছিল, কে বলছেন এমন কথা?