Lionel Messi : ‘লাস্ট ইভনিং ইন প্যারিস’ স্যঁ জ্যঁ, কেমন কাটলো লিও মেসির?

Messi last match for PSG : পরিস্থিতি এতটাই সঙ্গীন, হেলিকপ্টারে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় রিকোকে। আইসিইউ-তে নিতে হয়। সতীর্থর দ্রুত আরোগ্য কামনায় প্যারিসে ঘরের মাঠের ম্যাচে বিশেষ জার্সি হাতেও দেখা গেল পিএসজি ফুটবলারদের।

Lionel Messi : ‘লাস্ট ইভনিং ইন প্যারিস’ স্যঁ জ্যঁ, কেমন কাটলো লিও মেসির?
Image Credit source: AFP
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2023 | 3:22 AM

প্যারিস : এমবাপের বাড়িয়ে দেওয়া পাসটা বাঁ পায়ের শটে বলটা যদি বারের ওপর দিয়ে না যেত! কিংবা এমবাপের আরও একটা স্কোয়ার পাসে বাঁ পায়ের জমি ঘেসা শট যদি প্রতিপক্ষ গোলকিপার আটকে না দিতেন! আচ্ছা, ওই ফ্রি-কিক যে ভাবে বাঁক খেয়ে গোলে ঢুকছিল ক্লেরমন্ত গোলকিপার ডাইভ দিয়ে যদি না আটকাতে পারতেন? পিএসজির হয়ে শেষ ম্যাচ হয়তো হতাশায় কাটত না লিওনেল মেসির। পিএসজি শিবিরে এমনিতেই হতাশার পরিবেশ। কয়েক দিন আগেই টিমের গোলরক্ষক ক্লাব থেকে ছুটি নিয়ে স্পেনে নিজের শহরে ফিরেছিলেন। কিন্তু ঘোড় দৌড়ে সামিল হওয়ার সিদ্ধান্ত কাল হল সের্গিও রিকোর। গুরুতর আহত হয়েছিলেন পিএসজির এই গোলরক্ষক। পরিস্থিতি এতটাই সঙ্গীন, হেলিকপ্টারে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় রিকোকে। আইসিইউ-তে নিতে হয়। সতীর্থর দ্রুত আরোগ্য কামনায় প্যারিসে ঘরের মাঠের ম্যাচে বিশেষ জার্সি হাতেও দেখা গেল পিএসজি ফুটবলারদের। ম্যাচের শেষটা হল হতাশায়। পিএসজির এবং লিও মেসির জন্যও। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-র এই প্রতিবেদনে।

রেকর্ড এগারো বার ফরাসি লিগ জিতল প্যারিস স্যঁ জ্যঁ। যদিও শেষ ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দল ক্লেরমন্তের বিরুদ্ধে ঘরের মাঠে হার। এমনটা হয়তো প্রত্যাশা করা হয়নি। অন্তত ম্যাচ শুরুর পর তো নয়ই। ২-০ লিড নিয়েও ২-৩ গোলে হার। এটাই যেন অস্বস্তির। এ বারের লিগে সবচেয়ে বেশি ১৬টি অ্যাসিস্ট লিও মেসির। এ দিন অবশ্য নিজে গোল সংখ্যা বাড়ানোর বেশ কিছু সুযোগ পেয়েছিলেন। হয়তো ম্যাচটা জিতেই মাঠ ছাড়তে পারতেন। পিএসজির হয়ে শেষ ম্যাচে নেমেছিলেন মেসি। পিএসজির সঙ্গে তাঁর চুক্তি শেষ। ক্লাব কিংবা মেসি নিজেও চুক্তি নবীকরণ নিয়ে আগ্রহ দেখাননি। এই ম্যাচের আগে পিএসজি কোচ গালতিয়েরও জানিয়েছিলেন, এটিই পিএসজিতে মেসির শেষ ম্যাচ।

বছর দুয়েক আগে লা লিগা এবং ক্লাবের আর্থিক নিয়মে বার্সেলোনা ছাড়তে বাধ্য হয়েছিলেন লিও মেসি। পিএসজি-তে যোগ দিয়ে স্বপ্নের কথা জানিয়েছিলেন। পিএসজি কখনও চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি। মেসির লক্ষ্য ছিল ক্লাবের সেই অধরা লক্ষ্য পূরণ। তা যদিও হয়নি। লিগ চ্যাম্পিয়ন হয়ে ক্লাব ছাড়ছেন। তাঁর নতুন গন্তব্য নিয়েও নানা আলোচনা। কিছুদিন আগেই সৌদি আরবে গিয়েছিলেন মেসি। সংবাদসংস্থা এএফপির খবর অনুযায়ী, সৌদি আরবের ক্লাবে মৌখিক চুক্তি সম্পূর্ণ হয়েছে মেসির। আবার সম্প্রতি বার্সেলোনার কোচ জাভি হার্নান্ডেজ বলেছেন, ‘বার্সেলোনায় মেসির ফেরার সম্ভাবনা ৯৯ শতাংশ’। পিএসজির হয়ে শেষ ম্যাচ খেলে ফেলায়, এ বার হয়তো চিত্রটা পরিষ্কার হবে আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ক লিও মেসিকে নিয়ে।