Lionel Messi: পিএসজির জয়ের দিন ক্লাব ফুটবলে নয়া রেকর্ড মেসির

দেশের হয়ে ফুটবলের পাশাপাশি ক্লাব ফুটবলেও তিনি খুবই জনপ্রিয়। আরও ভালো করে বললে, বলা যায় ইনি বিশ্বমানের ফুটবলার।

Lionel Messi: পিএসজির জয়ের দিন ক্লাব ফুটবলে নয়া রেকর্ড মেসির
পিএসজির জয়ের দিন ক্লাব ফুটবলে নয়া রেকর্ড মেসিরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 2:56 PM

প্যারিস: দেশের হয়ে ফুটবলের পাশাপাশি ক্লাব ফুটবলেও তিনি খুবই জনপ্রিয়। আরও ভালো করে বললে, বলা যায় ইনি বিশ্বমানের ফুটবলার। বিশ্বকাপ জয় থেকে শুরু করে একদিকে নিজের দেশের হয়ে প্রতিনিধিত্ব করে বিভিন্ন রেকর্ড গড়েছেন, অন্যদিকে ক্লাব ফুটবলেও নিজের আধিপত্য বিস্তার করে চলেছেন। কথা হচ্ছে লিওনেল মেসিকে (Lionel Messi) নিয়ে। বিভিন্ন ক্লাবের হয়ে প্রতিনিধিত্ব করেও নিজের ঝুলিতে একাধিক রেকর্ড ভরেছেন লা পুলগা। মেসি বর্তমানে পিএসজির (PSG) হয়ে ক্লাব ফুটবলে খেলেন। এ বার ৩৫ বছরের আর্জেন্টাইন সুপারস্টার ক্লাব ফুটবলে গড়েছেন এক নজির। কী সেই রেকর্ড? বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

ক্লাব ফুটবলে ৩০০তম অ্যাসিস্ট করে ফেললেন সাত বারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি। লিগ ১ এর ম্যাচে ব্রেস্তকে ২-১ ব্যবধানে হারাল গালতিয়েরের দল। ম্যাচের প্রথম দিকেই গোলের বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল পিএসজি। তবে সেগুলি কাজে লাগাতে পারেননি মেসি-এমবাপেরা। ২৬ মিনিটের মাথায় গোলের একটি সুযোগ হাতছাড়া করেন এমবাপে। যদিও ম্যাচের ৩৭ মিনিটের মাথায় প্রথম গোলটি করে দলকে এগিয়ে দেন কার্লোস সোলার। এরপর ঠিক ৪৩ মিনিটের মাথায় গোল করে সমতা ফেরান ফ্রাঙ্ক হনোরাট। তারপর দুই দলই রক্ষণাত্মক খেলায় মন দেয়। তবে ম্যাচের নির্ধারিত সময়ের একদম শেষের দিকে মেসির অ্যাসিস্ট থেকে জালে বল জড়িয়ে দেন কিলিয়ান এমবাপে। এই অ্যাসিস্টটিই ক্লাব ফুটবলে মেসির ৩০০তম অ্যাসিস্ট।

ইতিমধ্যেই বায়ার্ন মিউনিখের কাছে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গিয়েছে পিএসজি। সেই হারের পর এমবাপে লিগ ১ এই মনোনিবেশের কথা বলেছিলেন। ব্রেস্তকে হারানোর পর লিগ ওয়ানের লিগ টেবলের মার্সেইয়ের থেকে ১১ পয়েন্টে এগিয়ে গেল পিএসদি। ২৭ টি ম্যাচ খেলে এখন পিএসজির সংগ্রহে ৬৬ পয়েন্ট। পরবর্তী ম্যাচে ১৯ মার্চ রেনের বিরুদ্ধে লিগ ওয়ানের ম্যাচে  নামবে পিএসজি।