Messi Ronaldo: আমার মন্ত্রী খোয়া গেছে…ফুটবল নয়, বিশ্বকাপের আগে চৌষট্টি খোপে টক্কর দুই কিংবদন্তির

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Nov 20, 2022 | 1:28 AM

একই ফ্রেমে দুই কিংবদন্তি! একটি বড় বাক্সের উপরে ছোট বাক্স। তার দুই দিকে বসে নিবিষ্ট মনে দাবায় মগ্ন দু'জনে।

Messi Ronaldo: আমার মন্ত্রী খোয়া গেছে...ফুটবল নয়, বিশ্বকাপের আগে চৌষট্টি খোপে টক্কর দুই কিংবদন্তির
Image Credit source: Twitter

দোহা: গত সেপ্টেম্বর মাসের কথা। লেভার কাপ টুর্নামেন্টে একটি ছবি ও ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছয়লাপ। রজার ফেডেরারের বিদায়ী ম্যাচে ফুঁপিয়ে কাঁদছেন টেনিস কোর্টে চিরকালই প্রবল প্রতিদ্বন্দ্বী হিসেবে পরিচিত রাফায়েল নাদাল। নাদালের হাতের মুঠোয় রজারের হাত শক্ত করে ধরা। সারা বিশ্ব হাঁ হয়ে দেখেছিল সেই ছবি। ক্রীড়াপ্রেমীরা তখনও জানতেন না, বছরের শেষ লগ্নে ফুটবল বিশ্বকাপের দোরগোড়ায় তাঁদের জন্য আরও অনেক বিস্ময় অপেক্ষা করছে। কাতার বিশ্বকাপের বল গড়ানোর ঠিক একদিন আগে সব লাইমলাইট শুষে নিলেন ফুটবল বিশ্বের দুই মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসি। একই ফ্রেমে দুই কিংবদন্তি! একটি বড় বাক্সের উপরে ছোট বাক্স। তার দুই দিকে বসে নিবিষ্ট মনে দাবায় মগ্ন দু’জনে। ফুটবল মাঠ ছেড়ে চৌষট্টি খোপের দুনিয়ায় একে অপরের টেক্কা দেওয়ার অঙ্ক কষছেন। ইনস্টাগ্রামে ছবি শেয়ার করলেন মেসি ও রোনাল্ডো দু’জনই! শনিরাতের সেই ছবি আগুনের মতো ছড়িয়ে পড়েছে আন্তর্জালে। কেউ কেউ একে শতাব্দীর সেরা ছবি বলতেও দু’বার ভাবেননি।

ব্যাপারটা কী? আসলে ছবিটি একটি বিখ্যাত ফরাসি ফ্যাশন ব্র্যান্ডের বিজ্ঞাপনের। এই সংস্থার ব্যাগ, জুতো সেলিব্রিটিদের ভীষণ পছন্দের। ছবি উপরে জ্বলজ্বল করে লেখা, ‘পেইড পার্টনারশিপ’। কিন্তু তাতে কী? আবেগে ভাসতে দেরি হয়নি ক্রীড়াজগতের। ছবি ঝড়ের গতিতে ভাইরাল। নানা জনের নানা মন্তব্য। এক অনুরাগী লিখলেন, বুঝতে পারছি না ছবিটা দেখে ভীষণ খুশি হব নাকি অঝোরে কাঁদব। রোনাল্ডোর বান্ধবী জিওর্জিনা লিখলেন, ‘এই ছবি আইকনিক।’ মেসি-পত্নী আন্তোনেল্লার মন্তব্য, ‘গর্জাস ছবি।’ একই সংস্থার বিজ্ঞাপনে মেসি ও রোনাল্ডোকে অতীতে কোনওদিন দেখা গিয়েছে? ক্রীড়াপ্রেমীরা অন্তত মনে করতে পারছেন না। বরং একই প্রোডাক্টের দুই প্রতিদ্বন্দ্বী সংস্থার মুখ হয়েছেন তাঁরা। মাঠ ও মাঠের বাইরে সর্বদা টেক্কা দেওয়ার ভাবনা আর কী।

View this post on Instagram

A post shared by Leo Messi (@leomessi)

কিন্তু দাবার বোর্ড কেন? এটা কি শুধুই বিজ্ঞাপন? নাকি ছবির মাধ্যমে কোনও বার্তা দিতে চাইলেন তাঁরা। ইনস্টা পোস্টের ক্যাপশনে লেখা, “সাফল্য হল মানসিক স্থিতি।” ফুটবল মাঠে বহু সাফল্যের অধিকারী এই দুই কিংবদন্তির কেরিয়ারের অধরা বস্তুটি হল বিশ্বকাপের সোনালি ট্রফি। চারবারের চেষ্টায় হয়নি। পঞ্চম বিশ্বকাপের আগে নিজেদের লক্ষ্য কতটা অবিচল সেটাই হয়তো একযোগে প্রকাশ করতে চাইলেন তাঁরা।

বিশ্বকাপের আগে পিয়ের্স মর্গ্যানকে দেওয়া সাক্ষাৎকারে মন খুলে কথা বলেছেন ৩৭ বছরের রোনাল্ডো। প্রচুর চাঞ্চল্যকর কথাবার্তার মাঝে সিআর সেভেন মেসির প্রতি তাঁর শ্রদ্ধা ও অনুভূতি প্রকাশ করতে দ্বিধা করেননি। নিজেকে এগিয়ে রেখেও এবং জিদানের পর মেসিকে তাঁর দেখা সর্বকালের সেরা খেলোয়াড় বলে অভিহিত করেছেন। নির্দ্বিধায় বলেছেন, ও তো একটা ম্যাজিক। চিরপ্রতিদ্বন্দ্বী সম্পর্কে রোনাল্ডোর তাঁর অনুভূতি প্রকাশ করতে দেরি করেছেন ঠিকই, মেসি করেননি। বহুদিন আগেই বলে দিয়েছিলেন, মাঠে রোনাল্ডোই তাঁর যোগ্য প্রতিদ্বন্দ্বী এবং একইসঙ্গে ‘বন্ধু’।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla