Followers: মেসির ভক্তসংখ্যা দক্ষিণ আমেরিকার জনসংখ্যার থেকে বেশি, রোনাল্ডো শীর্ষে

Messi and Ronaldo: ফলোয়ার সংখ্যার নিরিখে মেসির থেকেও এগিয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মেসির মতোই বিশ্বের প্রতিটা প্রান্তে ছড়িয়ে রয়েছে সিআর৭-এর ভক্তরা।

Followers: মেসির ভক্তসংখ্যা দক্ষিণ আমেরিকার জনসংখ্যার থেকে বেশি, রোনাল্ডো শীর্ষে
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Nov 21, 2022 | 4:13 PM

দোহা: লিওনেল মেসির ফুটবল জাদু বছরের পর বছর ধরে মুগ্ধ করে আসছে ফুটবল বিশ্বকে। শুধু ক্লাব বা দেশ নয়, সারা বিশ্বের প্রতিটি কোণায় তাঁর ভক্তরা ছড়িয়ে রয়েছে। সারা বিশ্বেই মেসির জনপ্রিয়তা তুঙ্গে। বার্সেলোনা ছাড়লেও সেই জনপ্রিয়তায় ভাটা পড়েনি। বরং তা দিনে দিনে আরও বেড়েছে। সোশ্যাল মিডিয়াতেও মেসির ফলোয়ার সংখ্যা বিপুল। সোশ্যাল মিডিয়ায় মেসিকে যত জন ফলো করেন সেই সংখ্যা দক্ষিণ আমেরিকা মহাদেশের মোট জনসংখ্যার থেকেও বেশি।

আর্জেন্টিনা তারকা মেসির সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার সংখ্যা প্রায় ৪৭ কোটি ৬০ লক্ষ। এই ভক্ত সংখ্যা আর্জেন্টিনার জনসংখ্যার প্রায় ১০ গুণ। আর্জেন্টিনার জনসংখ্যা ৪ কোটি ৫৮ লক্ষ। এমনকি এখনও অবধি তিনি যে যে দেশের ক্লাবে খেলেছেন এবং তাঁর নিজের দেশের মিলিত জনসংখ্যার থেকেও মেসির ফলোয়ার প্রায় ৩০ কোটি বেশি। আর্জেন্টিনা (৪.৫৮ কোটি), স্পেন (৪.৭৩ কোটি) এবং ফ্রান্স (৬.৭৫ কোটি) এই তিন দেশের মিলিত জনসংখ্যা ১৬ কোটি ৬ লক্ষ। যা মেসির ফলোয়ার সংখ্যার প্রায় তিন ভাগের এক ভাগ। দক্ষিণ আমেরিকা মহাদেশের জনসংখ্যা প্রায় ৪৩ কোটি ৯০ লক্ষ। যাও মেসির ফলোয়ারের থেকে কম।

মেসির পর আর্জেন্টিনার তারকা পাওলো দিবালার ফলোয়ার সংখ্যাও উল্লেখযোগ্য। ৬ কোটি ৮৯ লক্ষ সোশ্যাল মিডিয়া ফলোয়ার রয়েছে এই তারকার। বিশ্বকাপের জনপ্রিয় তারকাদের মধ্যে অষ্টম স্থানে রয়েছেন তিনি।

ফলোয়ার সংখ্যার নিরিখে মেসির থেকেও এগিয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মেসির মতোই বিশ্বের প্রতিটা প্রান্তে ছড়িয়ে রয়েছে সিআর৭-এর ভক্তরা। বিশ্বকাপের ফুটবলারদের জনপ্রিয়তা মধ্যে শীর্ষে রয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় রোনাল্ডোর ফলোয়ার সংখ্যা ৭৪ কোটি ৭১ লক্ষ। এর পরই রয়েছেন মেসি এবং ব্রাজিল তারকা নেইমার। নেইমারের সোশ্যাল মিডিয়া ভক্তের সংখ্যা ৩৩ কোটি ৭৫ লক্ষ। এই তিন তারকার মিলিও ভক্ত সংখ্যা ভারতের জনসংখ্যার থেকেও বেশি।

রোনাল্ডো, মেসি এবং নেইমারের পর ফলোয়ার সংখ্যার নিরিখে প্রথম দশে রয়েছেন করিম বেঞ্জেমা, গ্যারেথ বেল, কিলিয়ান এমবাপে, লুই সুয়ারেজ, পাওলো দিবালা, অ্যান্টোনিও গ্রিজম্যান, রবার্ট লেওয়ানডস্কি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla