ISL 2021-22: করোনার ধাক্কায় স্থগিত মুম্বই-কেরালা ম্যাচ

এটিকে মোহনবাগান বনাম ওড়িশা এফসি, এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসির পর স্থগিত কেরালা ব্লাস্টার্স-মুম্বই সিটি এফসি ম্যাচ। তাও সূচি মেনে লিগ চালিয়ে যেতে চায় এফএসডিএল। আজ ক্লাবগুলোর সঙ্গে বৈঠকে সূচি মেনে আইএসএল চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় এফএসডিএল।

ISL 2021-22: করোনার ধাক্কায় স্থগিত মুম্বই-কেরালা ম্যাচ
কেরালা ব্লাস্টার্স বনাম মু্ম্বই সিটি এফসি। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 4:36 PM

গোয়া: আইএসএলে (ISL) ফের স্থগিত ম্যাচ। করোনায় থাবায় স্থগিত কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters) বনাম মুম্বই সিটি এফসি (Mumbai City FC) ম্যাচ। আজ ভাস্কোর তিলক ময়দানে কেরালা ব্লাস্টার্স আর মুম্বই সিটি এফসি মুখোমুখি হওয়ার কথা ছিল। কোভিডের কারণে আজকের ম্যাচ স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেয় এফএসডিএল। এই নিয়ে চলতি আইএসএলে ৩টে ম্যাচ স্থগিত হল। এটিকে মোহনবাগান বনাম ওড়িশা এফসি, এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসির পর স্থগিত কেরালা ব্লাস্টার্স-মুম্বই সিটি এফসি ম্যাচ। তাও সূচি মেনে লিগ চালিয়ে যেতে চায় এফএসডিএল। আজ ক্লাবগুলোর সঙ্গে বৈঠকে সূচি মেনে আইএসএল চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় এফএসডিএল।

আজ দুপুরে ক্লাবগুলোর সঙ্গে আলোচনায় এফএসডিএল জানায়, ২০ মার্চের মধ্যে লিগ শেষ করতে হবে। সম্প্রচার স্বত্বের জন্যই নির্দিষ্ট সময়ের মধ্যে লিগ শেষ করতে চায় এফএসডিএল। না হলে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে তাদের। ফুটবলারদের সুরক্ষাবিধির জন্য আরও কয়েকটি নতুন নির্দেশিকা জারি করে এফএসডিএলের মেডিক্যাল টিম। এটিকে মোহনবাগানের যে দুটো ম্যাচ বাতিল হয়েছে, শীঘ্রই সেই বাতিল দুটো ম্যাচের সূচিও প্রকাশ করতে চায় লিগ কর্তৃপক্ষ। মু্ম্বই সিটি এফসি-কেরালা ব্লাস্টার্স ম্যাচও পরে আয়োজিত করবে এফএসডিএল।

তবে প্রশ্ন হল, জৈব সুরক্ষা বলয়ে থাকা সত্ত্বেও যে ভাবে ফুটবলার, সাপোর্ট স্টাফরা করোনায় সংক্রমিত হয়েছেন তাতে লিগ চালিয়ে যাওয়া কি আদৌ সঠিক সিদ্ধান্ত? এসসি ইস্টবেঙ্গলের কর্তারা অভিযোগ করেন, যারা ফুটবলার-সাপোর্ট স্টাফদের আরটি-পিসিআর টেস্ট করাতে আসছেন তারাই করোনা আক্রান্ত। সেখান থেকেই সংক্রমিত হচ্ছেন ফুটবলাররা। লাল-হলুদের ফুটবলাররা হোটেলবন্দি। টিম হোটেলের অধিকাংশ কর্মী কোভিড পজিটিভ। সূত্রের খবর, টিম বাসের দু’জন চালকও করোনা সংক্রমিত। এ সবের মধ্যে কি ভাবেই বা অনুশীলন করবে লাল-হলুদ? গত বছর কোভিড পরিস্থিতির মধ্যেও সফল ভাবে লিগ শেষ করেছিল এফএসডিএল। কিন্তু এ বছর তার উল্টো ছবি। এই পরিস্থিতিতেও যে ভাবে লিগ চালিয়ে যাওয়ার অনড় মনোভাব দেখাচ্ছে এফএসডিএল, তাতে প্রশ্ন ক্রমশ জোরালো হচ্ছে।

আরও পড়ুন: ISL 2021-22: করোনা হানাতেও আপাতত সূচি মেনেই চলবে আইএসএল