Pele: কেমো থেরাপির পর হাসপাতাল থেকে ছাড়া হল পেলেকে

বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর, ফুটবল সম্রাটের শরীরে আরও দু'জায়গায় নাকি ক্যান্সার (cancer) ছড়িয়ে পড়েছে। শোনা যায়, পেলের পাকস্থলী ও ফুসফুসে নতুন করে থাবা বসিয়েছে ক্যান্সার। যদিও এই গুঞ্জন নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার তাঁকে ছুটি দেওয়ার আগে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শারীরিক স্থিতিশীল অবস্খাতেই ৮১ বছরের ফুটবল সম্রাটকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে।

Pele: কেমো থেরাপির পর হাসপাতাল থেকে ছাড়া হল পেলেকে
পেলে। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2022 | 3:00 PM

সাও পাওলো: একদিনের জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন ব্রাজিলের ফুটবল লেজেন্ড পেলে (Pele)। বুধবার হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে ছুটি দেওয়া হল বৃহস্পতিবার। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, কোলন টিউমার অপারেশনের পর কেমো থেরাপি (chemotherapy) শুরু হয়েছে পেলের। সেই জন্যই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সফল কেমো থেরাপির পর হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয় কিংবদন্তি ফুটবলারকে। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে কোলন টিউমার (colon tumor) অপারেশন হয় ব্রাজিলের (Brazil) কিংবদন্তির। প্রায় এক মাস হাসপাতালে থাকতে হয় তাঁকে। গত বছর বড়দিনের আগে ফের হাসপাতালে ভর্তি করা হয় ফুটবল সম্রাটকে। সে বারও দিন দুয়েকের মধ্যেই ছুটি পেয়ে যান পেলে। গোটা বিশ্বের পেলে ভক্তরা উদ্বিগ্ন হলেও, চিন্তার তেমন কিছু দেখছেন না হাসপাতালের চিকিৎসকরা।

তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন, এই খবর চাউর হতেই শুরু হয় নানা গুঞ্জন। বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর, ফুটবল সম্রাটের শরীরে আরও দু’জায়গায় নাকি ক্যান্সার (cancer) ছড়িয়ে পড়েছে। শোনা যায়, পেলের পাকস্থলী ও ফুসফুসে নতুন করে থাবা বসিয়েছে ক্যান্সার। যদিও এই গুঞ্জন নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার তাঁকে ছুটি দেওয়ার আগে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শারীরিক স্থিতিশীল অবস্খাতেই ৮১ বছরের ফুটবল সম্রাটকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে।

বিগত বেশ কয়েক মাস ধরেই নানান শারীরিক সমস্যায় ভুগছেন ফুটবল সম্রাট পেলের। সাধারণভাবে হাঁটতে-চলতেও বেশ সমস্যা হচ্ছে তাঁর। জনসম্মুখে নানান অনুষ্ঠানে আশা ছেড়ে দিয়েছেন ব্রাজিলের কিংবদন্তি। তবে সোশ্যাল মিডিয়াতে এখনও সমানতালে অ্যাক্টিভ তিন বারের বিশ্বকাপ জয়ী। কোলন টিউমার অপারেশনের পর হাসপাতালের বেডে বসেই, মেয়ের সঙ্গে তাস খেলতে দেখা যায় পেলেকে। সেই ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তবে তাঁর শারীরিক অবস্থা যে আগের থেকে অনেকটাই খারাপ, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। একদিকে যেমন আছে ক্যান্সার, তেমনি আছে বার্ধক্যজনিত নানা সমস্যা। তাই ডাক্তারদের পর্যবেক্ষণেই থাকতে হচ্ছে ফুটবল বিশ্বের মহাতারকাকে।

আরও পড়ুন: Harbhajan Singh: করোনা সংক্রমিত হরভজন সিং