I league 2022: মরসুমের মাঝেই ওয়েস্টউডকে ছাঁটাই করল পঞ্জাব

Ashley Westwood: বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) কোচ হিসেবে ২০১৩ সালে ভারতীয় ফুটবলে পথ চলা শুরু ওয়েস্টউডের। সুনীল ছেত্রীদের (Sunil Chhetri) হয়ে আই লিগও চ্যাম্পিয়ন হয়েছেন। ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত বেঙ্গালুরু এফসির দায়িত্বে ছিলেন অ্যাশলি।

I league 2022: মরসুমের মাঝেই ওয়েস্টউডকে ছাঁটাই করল পঞ্জাব
আইলিগে আপাতত সফর শেষ ওয়েস্টউডের। Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2022 | 4:47 PM

কলকাতা: মরসুমের মাঝেই হেড কোচ ছাঁটাই রাউন্ডগ্লাস পঞ্জাবের (RoundGlass Punjab)। হেড কোচ অ্যাশলি ওয়েস্টউডকে (Ashley Westwood) সরিয়ে দিল পঞ্জাবের ক্লাব। আই লিগের (I league) বাকি অংশে ইংলিশ কোচের বদলে দায়িত্বে অভিজ্ঞ ডাচ কোচ এড অ্যাঞ্চেলকেস। শুক্রবার রিয়াল কাশ্মীরের সঙ্গে ম্যাচ। সেই ম্যাচে রিজার্ভ বেঞ্চে থাকবেন না ওয়েস্টউড। নতুন কোচ এসে দায়িত্ব নেওয়ার আগে আপাতত সহকারি কোচ ফ্লেয়েড পিন্টো দল সামলাবেন। চলতি আই লিগে ওয়েস্টউডের অধীনে আহামরি পারফরম্যান্স করতে পারছে না রাউন্ডগ্লাস পঞ্জাব। ছটি ম্যাচের মধ্যে তিনটি ম্যাচ জিতেছে তারা। দুটি ম্যাচ ড্র। হার একটি ম্যাচে। কোভিড বিরতির পর শুরু হওয়া লিগে শেষ পাঁচটি ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জয় পেয়েছে পঞ্জাব। সূত্রের খবর, দলের ফুটবলারদের মধ্যে ক্ষোভ বাড়ছিল ইংলিশ কোচকে নিয়ে। তাই মরসুমের মাঝেই কোচ বদলের সিদ্ধান্ত।

নতুন কোচ এড অ্যাঞ্চেলকেস নিজের সঙ্গে অনেক অভিজ্ঞতা সঙ্গে নিয়ে আসছেন। ৫৮ বছরের ডাচ কোচ নেদারল্যান্ডসের সফলতম ক্লাব আয়াক্সের হয়ে কাজ করেছেন। কাজ করেছেন এজেড এলকামার ক্লাবে। রয়্যাল ডাচ ফুটবল অ্যাসোশিয়েসনের হয়েও বেশ কয়েক বছর কাজের অভিজ্ঞতা আছে তাঁর। রাউন্ডগ্লাস পঞ্জাবের বিবৃতি, “ক্লাবের পক্ষ থেকে অ্যাশলি ওয়েস্টউডকে ধন্যবাদ। ক্লাবের জন্য তাঁর কাজকে সম্মান জানাচ্ছি আমরা। আগামী দিনের জন্য তাঁকে শুভেচ্ছা।” পাশাপাশি নতুন কোচ এড অ্যাঞ্চেলকেসকে নতুন দায়িত্বের জন্য শুভেচ্ছা জানানো হয়েছে।

বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) কোচ হিসেবে ২০১৩ সালে ভারতীয় ফুটবলে পথ চলা শুরু ওয়েস্টউডের। সুনীল ছেত্রীদের (Sunil Chhetri) হয়ে আই লিগও চ্যাম্পিয়ন হয়েছেন। ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত বেঙ্গালুরু এফসির দায়িত্বে ছিলেন অ্যাশলি। এরপর চলে যান মালয়েশিয়ার ক্লাব পেনাংয়। আইএসএলে কলকাতার দল এটিকের অন্তবর্তী কোচ হিসেবে কাজ করেন ২০১৮ সালে। সেই দায়িত্বে চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন ইংল্যান্ডের কোচ। ২০১২ সালে দায়িতেব নিয়েছেলন রাউন্ডগ্লাস পঞ্জাবের। এবার সেখান থেকেও বিদায় ওয়েস্টউডের।

আরও পড়ুন: IPL 2022: আইপিএলে ২৫ শতাংশ দর্শকে অনুমতি বিসিসিআইয়ের