FIFA World Cup 2022: এ বার তীব্র সমালোচনার মুখে কাতারের স্টেডিয়ামও!

বিশ্বকাপের প্রথম ম্যাচেই জাপানের কাছে বড় ধাক্কা খেয়েছে জার্মানি। অঘটনের কাতারে সূর্যোদয় হয়েছে জাপানের। এই হারের মধ্যেই জার্মানির এক ফুটবলার স্ত্রী ক্রিশ্চিয়ানা জিন্টার তুলে দিলেন নতুন বিতর্ক।

FIFA World Cup 2022: এ বার তীব্র সমালোচনার মুখে কাতারের স্টেডিয়ামও!
কাতারের স্টেডিয়াম নিয়ে নিন্দা করলেন জার্মান ফুটবলার পত্নী
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Nov 25, 2022 | 2:16 PM

দোহা: হার দিয়ে শুরু হল জার্মানির বিশ্বকাপ (FIFA World Cup 2022) অভিযান। বুধবার খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে (Khalifa International Stadium) বিশ্বকাপের প্রথম ম্যাচেই জাপানের কাছে (Germany vs Japan) বড় ধাক্কা খেয়েছে জার্মানি। অঘটনের কাতারে ২-১ জয়ের মধ্যে দিয়ে সূর্যোদয় হয়েছে জাপানের। রিৎসুদের কাছে হেরে মাঠ ছাড়তে হয়েছে চার বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। এই হারের মধ্যেই জার্মানির ফুটবলার মাথিয়াস জিন্টার স্ত্রী ক্রিশ্চিয়ানা জিন্টার কাতারের স্টেডিয়ামের ঠান্ডা নিয়ে মুখ খুললেন। কী অভিযোগ করলেন তিনি? তুলে ধরল TVBangla

বিশ্বকাপে জার্মানির রিজার্ভ বেঞ্চে ছিলেন ফুটবলার মাথিয়াস জিন্টার। এ বার তাঁর স্ত্রীকে কাতার স্টেডিয়ামের অত্যাধিক ঠান্ডা নিয়ে অভিযোগ করতে শোনা গেল। নিজের ইনস্টাগ্রামে রোম খাড়া হয়ে যাওয়া একটি ফটো পোস্ট করে তিনি লেখেন, “আর কত ঠান্ডা করা হবে স্টেডিয়ামকে?” কাতারের স্টোডিয়ামের ঠান্ডা অসহনীয় বলে দাবি করছেন তিনি।

মরুভুমির তীব্র তাপ প্রবাহে যাতে কষ্ট না হয় দর্শকদের সেই কথা ভেবেই কাতারের বিশ্বকাপের সব স্টেডিয়ামের তাপমাত্রা নিয়ন্ত্রিত করার সিন্ধান্ত নিয়েছিল কাতার সরকার। সেই মতো সব স্টেডিয়ামে বসানো হয় বাতানকূল যন্ত্র। শুধু তাই নয়, সিটের পিছনে আলাদা বাতানকূলের ব্যবস্থাও রাখা হয়েছে। আর এতেই ঠান্ডার তীব্রতা এতটাই বেড়ে গিয়েছে যে, তা অসহনীয় হয়ে উঠেছে দর্শকদের কাছে। এর আগে কাতার ইকুয়েডার ম্যাচেও দর্শকেরা অভিযোগ জানান এই একই ব্যাপারে। আর এ বার সামাজিক মাধ্যমেই নিন্দা করে বসলেন ম্যাথিয়াস জিন্টার পত্নী।

এমনিতে কাতার নিয়ে বিতর্কের শেষ নেই। বিয়ার থেকে শুরু করে সমকামী— অনেক কিছু নিয়েই বিতর্কে ফালাফালা হয়েছে কাতার। কিন্তু স্টেডিয়াম নিয়েও যে সমালোচনা শুরু হয়ে যাবে, তা বোধহয় প্রত্যাশা করেনি বিশ্বকাপের আয়োজকরা। জার্মান ফুটবলারের স্ত্রী যাই বলুন না কেন, কাতার অবশ্য এ সবকে খুব বেশি আমল দিচ্ছে না।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla