World Cup Qualifiers 2022: মেসির মধ্যে মারাদোনার ছায়া দেখছেন উরুগুয়ের প্রাক্তন স্ট্রাইকার

এক সাক্ষাত্কারে আব্রিউ বলেন, 'ছিয়াশির মারাদোনার মতোই মেসিকে দেখা উচিত। স্কালোনি আসার আগে আর্জেন্টিনার দলে ছিল একমাত্র মেসি। ওকে আটকালেই আর্জেন্টিনার খেলা বন্ধ করে দেওয়া যেত। কিন্তু এখন সম্পূর্ণ আলাদা। দলগত পারফরম্যান্স প্রত্যেককে আরও শক্তিশালী করে তুলেছে।'

World Cup Qualifiers 2022: মেসির মধ্যে মারাদোনার ছায়া দেখছেন উরুগুয়ের প্রাক্তন স্ট্রাইকার
মেসি ও মারাদোনা। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2021 | 3:53 PM

মন্তেভিদো: মেসি (Lionel Messi) না মারাদোনা (Diego Maradona)? তুলনা বারবার চলে এসেছে। কেউ এগিয়ে রেখেছেন মারাদোনাকে। কেউ আবার মেসিকে। দু’জনে দুই প্রজন্মের ফুটবলার। তুলনা করাটাই বোকামো। কাল ভোরে প্রাক বিশ্বকাপের ম্যাচে উরুগুয়ের (Uruguay) বিরুদ্ধে নামছে আর্জেন্টিনা (Argentina)। লিওনেল মেসি চোট সারিয়ে পুরো ম্যাচ খেলতে পারবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েইছে। যদিও কোচ স্কালোনি জানিয়েছেন, মেসি খেলবেন। উরুগুয়ের প্রাক্তন ফুটবলার সেবাস্টিয়ান আব্রিউ (Sebastian Abreu) অবশ্য মেসির মধ্যেই মারাদোনার ছায়া দেখলেন।

প্রাক বিশ্বকাপের ম্যাচে আর্জেন্টিনার বিরুদ্ধে উরুগুয়ে নামার আগে নিজের দেশের ফুটবলারদের সতর্ক করলেন আব্রিউ। ‘মেসিকে মারাদোনার মতোই দেখ’-এই বার্তা দিয়েই উরুগুয়ের ফুটবলারদের সতর্ক করলেন তিনি। ঠিক কী বলেছেন? এক সাক্ষাত্কারে আব্রিউ বলেন, ‘ছিয়াশির মারাদোনার মতোই মেসিকে দেখা উচিত। স্কালোনি আসার আগে আর্জেন্টিনার দলে ছিল একমাত্র মেসি। ওকে আটকালেই আর্জেন্টিনার খেলা বন্ধ করে দেওয়া যেত। কিন্তু এখন সম্পূর্ণ আলাদা। দলগত পারফরম্যান্স প্রত্যেককে আরও শক্তিশালী করে তুলেছে।’

১৯৮৬ বিশ্বকাপে আর্জেন্টিনার কাছে ১-০ হেরেছিল উরুগুয়ে। মারাদোনার সময়ে আর্জেন্টিনার বিরুদ্ধে খুব একটা সাফল্য নেই উরুগুয়ের। হাঁটুর চোট সারিয়ে সবে সুস্থ হয়েছেন লিওনেল মেসি। তা সত্ত্বেও উরুগুয়ের ফুটবলারদের সতর্ক থাকতে বলছেন আব্রিউ।

ভারতীয় সময় কাল ভোর সাড়ে চারটেয় মাঠে নামবে আর্জেন্টিনা আর উরুগুয়ে। সুয়ারেজদের বিরুদ্ধে প্রাক বিশ্বকাপের প্রথম ম্যাচে জেতেন মেসিরা। আর্জেন্টিনা এবং বলিভিয়ার বিরুদ্ধে প্রাক বিশ্বকাপের ম্যাচে নেই উরুগুয়ের তারকা ফুটবলার এডিনসন কাভানি।

আরও পড়ুন: World Cup Qualifiers 2022: কাতার বিশ্বকাপের মূলপর্বে ব্রাজিল