নয়া অবতারে হিমা দাস

নিয়োগপত্র হাতে পেয়ে উচ্ছসিত ধিঙ্গ এক্সপ্রেস।

নয়া অবতারে হিমা দাস
নয়া অবতারে হিমা দাস
Follow Us:
| Updated on: Feb 26, 2021 | 7:29 PM

গুয়াহাটি: ভারতীয় অ্যাথলিট হিমা দাস (Hima Das) এ বার নয়া অবতারে। তিনি এখন অসম (Assam) পুলিশের ডিএসপি (Deputy Superintendent Police)। শুক্রবার আনুষ্ঠানিক ভাবে হিমা দাসকে অসম সরকার ডেপুটি সুপারিনটেন্ডেন্ট অফ পুলিশের নিয়োগ করল। নিয়োগপত্র হাতে পেয়ে উচ্ছসিত ধিঙ্গ এক্সপ্রেস। অসমের প্রাক্তন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী ও বর্তমান মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল হিমার হাতে নিয়োগপত্র তুলে দেন। হিমা দাস অসমের মুখ্যমন্ত্রী, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু, অসম অলিম্পিক কমিটি এবং ডিজিপি ভাস্কর জ্যোতি মহান্তকেও ধন্যবাদ জানিয়েছেন।

ছেলেবেলায় স্বপ্ন দেখতেন বড় হয়ে পুলিশ হবেন। হিমার সেই স্বপ্ন এ বার পূরণ হল। অসম পুলিশের ডিএসপি হওয়ার পর তিনি বলেছেন, “এখানকার সবাই জানেন, আমার আলাদা করে কিছু বলার নেই। স্কুলে পড়ার সময় থেকেই আমার পুলিশ অফিসার হওয়ার ইচ্ছে ছিল। একদিন আমার মাও সেই একই ইচ্ছের কথা বলেছিল।”

হিমার পুলিশ হওয়ার ইচ্ছের কথা জানার পর, ছেলেবেলায় পুজোর মরসুমে খেলনা বন্দুক কিনে দিতেন তাঁর মা। তখন থেকেই মেয়েকে বলতেন বড় হয়ে অসম পুলিশের হয়ে নিজের অবদান রাখার কথা, মানুষকে সেবা করার কথা। এমনটাই জানিয়েছেন হিমা। এ বার মায়ের ও নিজের সেই স্বপ্নপূরণের পথে ভারতের অ্যাথলিট।

আরও পড়ুন: ক্রিকেটকে বিদায় ইউসুফ পাঠানের

এশিয়ান গেমসে রুপোজয়ী এবং অনুর্ধ্ব ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনাজয়ী ভারতীয় অ্যাথলিট অসম পুলিশের ডিএসপি পদ সামলানোর পাশাপাশি খেলাও চালিয়ে যাবেন। এমনটাই জানিয়েছেন হিমা দাস। তিনি বলেছেন,”খেলাধুলোর জন্য আমি সবকিছু পেয়েছি, রাজ্যের ক্রীড়া উন্নয়নের জন্য সবরকম কাজ করার চেষ্টা আমি করব।”