Badminton Court Death: ব্যাডমিন্টন কোর্টেই মৃত্যু, ৩৮ এ প্রাণ হারালেন শ্যাম

Hyderabad: এমন আরও উদাহরণ রয়েছে। গত ২০ ফেব্রুয়ারি বিয়ের হলদি অনুষ্ঠানে এ এভাবেই মৃত্য়ুর কোলে ঢলে পড়েছিলেন এক ব্য়ক্তি। ভিডিয়োতেই এমন দৃশ্য় ধরা পড়েছিল। তাঁর ক্ষেত্রেও হৃদরোগের কারণেই মৃত্য়ু বলেই আশঙ্কা করা হয়েছিল। তেমনই গত ২৩ ফেব্রুয়ারি ২৪ বছরের এক পুলিশ কনস্টেবল জিমে ওয়ার্কআউট করার সময়ই মৃত্য়ুর কোলে ঢলে পড়েন। এমন আরও বেশ কিছু উদাহরণ চমকে দেওয়ার মতোই। তবে ইতিবাচক ঘটনাও রয়েছে একটি।

Badminton Court Death: ব্যাডমিন্টন কোর্টেই মৃত্যু, ৩৮ এ প্রাণ হারালেন শ্যাম
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2023 | 1:50 PM

হায়দরাবাদ: খেলছিলেন ব্য়াডমিন্টন। কোর্টেই পড়ে যান। বাঁচানো যায়নি। মাত্র ৩৮ বছরেই প্রাণ হারালেন হায়দরাবাদের এক ব্য়ক্তি। সূত্রের খবর, ফিটনেস নিয়ে বরাবরই সচেতন সেই ব্যক্তি। তাঁর মৃত্য়ুর কারণ নিয়ে ধোঁয়াশা রয়েছে। হায়দরাবাদের প্রফেসর জয়শঙ্কর ইন্ডোর স্টেডিয়ামে ব্য়াডমিন্টন খেলছিলেন সেই ব্য়ক্তি। তাঁর নাম শ্য়াম যাদব। স্টেডিয়ামের সিসিটিভি ক্য়ামেরায় ঘটনাটি ধরা পড়েছে। শ্য়াম যাদব নামের সেই ব্যক্তি মালকাজগিরির কাছাকাছি থাকেন। তেলঙ্গানায় এই নিয়ে পঞ্চমবার এমন দুর্ঘটনার খবর প্রকাশ্য়ে এল। ভিডিয়োয় ধরা পড়েছে, শ্য়াম যাদব নামের সেই ব্য়ক্তি ব্য়াডমিন্টন কোর্টে লুটিয়ে রয়েছেন। অনেকই তাঁর শ্বাস চলছে কী না পরীক্ষা করছিলেন। অনেকের দাবি, সেই ব্য়ক্তিকে জীবনদায়ী পদ্ধতি, সিপিআরের মাধ্য়মেও বাঁচানোর চেষ্টা করা হয়েছে। বিস্তারিত TV9Bangla-য়।

মৃত শ্য়াম যাদবের পরিবারের তরফে দাবি করা হয়েছে, তিনি খেলতে ভালোবাসেন। ব্য়াডমিন্টনের পাশাপাশি ক্রিকেট এবং অন্য়ান্য় খেলাতেও অংশ নেন। একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন। প্রতিদিনই কাজের শেষে কোনও না কোনও খেলায় অংশ নিতেন। তাঁর মৃত্য়ুর নির্দিষ্ট কারণ জানা না গেলেও, সাম্প্রতিক ঘটনাগুলির পরিপ্রেক্ষিতে আশঙ্কা করা হচ্ছে, হৃদরোগেই মৃত্য়ু হয়েছে শ্য়াম যাদবের। তেলঙ্গনাই শুধু নয়, ভারতে এমন ঘটনা নতুন নয়। অনেক ফিটনেস সচেতন ব্য়ক্তিকেই এ ভাবে হঠাৎই মৃত্য়ুর কোলে ঢলে পড়তে দেখা গিয়েছে। তেলঙ্গনাতেই এর আগে মাত্র ১৯ বছরের এক যুবক বিয়েবাড়িতে নাচের সময় লুটিয়ে পড়েন এবং তাঁর মৃত্য়ু হয়। হায়দরাবাদ থেকে ২০০ কিমি দূরে এই দুর্ঘটনাটি হয়েছিল।

এমন আরও উদাহরণ রয়েছে। গত ২০ ফেব্রুয়ারি বিয়ের হলদি অনুষ্ঠানে এ এভাবেই মৃত্য়ুর কোলে ঢলে পড়েছিলেন এক ব্য়ক্তি। ভিডিয়োতেই এমন দৃশ্য় ধরা পড়েছিল। তাঁর ক্ষেত্রেও হৃদরোগের কারণেই মৃত্য়ু বলেই আশঙ্কা করা হয়েছিল। তেমনই গত ২৩ ফেব্রুয়ারি ২৪ বছরের এক পুলিশ কনস্টেবল জিমে ওয়ার্কআউট করার সময়ই মৃত্য়ুর কোলে ঢলে পড়েন। এমন আরও বেশ কিছু উদাহরণ চমকে দেওয়ার মতোই। তবে ইতিবাচক ঘটনাও রয়েছে একটি। গত ২৪ ফেব্রুয়ারি, একজন শ্রমিক বাস ধরার জন্য় দাঁড়িয়ে ছিলেন। এমন সময় পড়ে যান। কর্তব্য়রত ট্রাফিক পুলিশ সিপিআর দিয়ে সেই ব্য়ক্তির প্রাণ বাঁচান।