অভিষেকেই নজর কাড়লেন সিরাজ-শুভমন

অভিষেক টেস্টে ২ উইকেট সিরাজের। প্রথম দিনের শেষে ২৮ রানে অপরাজিত শুভমন গিল।

অভিষেকেই নজর কাড়লেন সিরাজ-শুভমন
অভিষেকেই নজর কাড়লেন সিরাজ-শুভমন।ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Dec 26, 2020 | 4:13 PM

TV9 বাংলা ডিজিটাল: মেলবোর্নে নিজের অভিষেক টেস্টেই জোড়া উইকেট পেলেন মহম্মদ সিরাজ। অ্যাডিলেড টেস্টে মহম্মদ সামি চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে যান। সামির পরিবর্তে জাতীয় দলে সুযোগ পেয়েই নজর কাড়লেন সিরাজ। মেলবোর্ন টেস্টে প্রথম ইনিংসে মার্নাস লাবুশানে আর ক্যামেরন গ্রীনের উইকেট নেন এই ডান হাতি পেসার।

চা-বিরতির আগে ক্রিজে জমে যাওয়া লাবুশানেকে প্যাভিলিয়নে ফেরান মহম্মদ সিরাজ। ৪৮ রানে আউট হন লাবুশানে। মেলবোর্নেই টেস্ট অভিষেক হওয়া শুভমন গিলের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান অজি ব্যাটসম্যান। ১৪ বছর আগের এক ঘটনার পুনরাবৃত্তি ঘটল ভারতীয় দলের সঙ্গে। ২০০৬ সালে মোহালি টেস্টে ইংল্যান্ডের অ্যান্ড্রু ফ্লিন্টফ আউট হন পীযুষ চাওলার বলে। ফ্লিন্টফের ক্যাচ ধরেছিলেন মুনাফ প্যাটেল। সেবার একইসাথে টেস্ট অভিষেক হয়েছিল পীযুষ চাওলা এবং মুনাফ প্যাটেলের।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে প্রথমবার শূন্য রানে আউট স্মিথ

অস্ট্রেলিয়ায় বসেই বাবার মৃত্যুর খবর পেয়েছিলেন মহম্মদ সিরাজ। জাতীয় দলের হয়ে খেলার স্বপ্নপূরণ করার জন্য বাবার শেষকৃত্যে দেশে ফেরেননি হায়দরাবাদের এই ডান হাতি জোরে বোলার। মেলবোর্ন টেস্টে সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করলেন মহম্মদ সিরাজ। লাবুশানে আউট হওয়ার পর মহম্মদ সিরাজের বলে এলবিডব্লু হন ক্যামেরন গ্রীন। প্রথম ইনিংসে ২টি উইকেট নেওয়ার সাথে ৪টি মেডেনও নেন মহম্মদ সিরাজ।

সিরাজের সঙ্গে মেলবোর্নে নজর কাড়েন শুভমন গিলও। মাত্র ২১ বছর বয়সে বক্সিং ডে টেস্টে অভিষেক হয় নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলা এই ব্যাটসম্যানের।  প্রথম দিনের শেষ বেলায় শূন্য রানে মায়াঙ্ক আগরওয়াল আউট হওয়ার পর স্টার্ক-কামিন্সদের পাল্টা আক্রমনের পথে হাঁটেন শুভমন। প্রথম দিনের শেষে ২৮ রানে অপরাজিত পঞ্জাবি এই ব্যাটসম্যান। ৫টা চার রয়েছে তার নামের পাশে। দ্বিতীয় দিন শুভমনের ব্যাট থেকে বড় রানের আশায় ভারতীয় দল।