Wimbledon: উইম্বলডনে মিষ্টি মুহূর্ত, ম্যাচ হারলেও…

নিজের সাধ্যমতো সেই বল বয়কে সাহায্য করেন বারাজ।

Wimbledon: উইম্বলডনে মিষ্টি মুহূর্ত, ম্যাচ হারলেও...
Image Credit source: WIMBLEDON
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 2:50 PM

লন্ডন: উইম্বলডনে (Wimbledon) প্রথম দিন হার জিতের চেয়েও শিরোনামে একটা সুন্দর মুহূর্ত। ম্যাচ হারলেও সকলের বাহবা কুড়োলেন ব্রিটিশ টেনিস খেলোয়াড় জোডি বারাজ। কোর্টে তাঁর আচরণ মুগ্ধ করেছে। ১৮ নম্বর কোর্টে ইউক্রেনের লেসিয়া সুরেঙ্কোর বিরুদ্ধে প্রথম রাউন্ডের ম্যাচে নেমেছিলেন জোডি। খেলার কিছুটা সময় পেরিয়েছে। লক্ষ্য করেন একজন বল বয় অসুস্থ হয়ে পড়েছে। অজ্ঞান হয়ে যাওয়ার মতো পরিস্থিতি বল বয়ের। খেলা বন্ধ রেখে তাঁর কাছে ছুটে যান বারাজ। এমন পরিস্থতিতে বল বয়কে সজাগ রাখা জরুরি ছিল। চেয়ার আম্পায়ার যেখানে বসেন তার নীচেই ফ্রিজ। মিষ্টি এনার্জি জেল এবং কিট ব্যাগ থেকে ব্রাউনি বের করে বল বয়কে দেন বারাজ। চিকিৎসাকর্মীরা আসা অবধি তার সঙ্গে কথা বলতে থাকেন।

দর্শকাসন থেকে একজন বারাজের দিকে পার্সি পিগসের প্যাকেট বাড়িয়ে দেন। সেটিও বল বয়কে দেন। প্রাথমিক চিকিৎসায় কিছুটা থিঁতু হওয়ার পর সেই বল বয়কে কোর্ট থেকে বের করে নিয়ে যান ম্যাচ আম্পায়ার, লাইন জাজরা। ততক্ষণ নিজের সাধ্যমতো সেই বল বয়কে সাহায্য করেন বারাজ।

JODIE

বল বয়ের সঙ্গে কথা বলছেন বারাজ।

মেডিকাল এমারজেন্সি এবং বৃষ্টিতে মনসংযোগে ব্যাঘাত ঘটে ব্রিটিশ ওয়াইল্ড কার্ড এন্ট্রি জোডি বারাজের। এবারের টুর্নামেন্টে প্রথম ব্রিটিশ প্রতিযোগী হিসেবে প্রথম রাউন্ডেই বিদায় নেন বছর ২৩-র বারাজ। বৃষ্টির কারণে এক ঘণ্টার বেশি ম্যাচ বন্ধ থাকে। কোর্টে ঠিকঠাক বল যাচ্ছে না বলে অভিযোগও করেন। বৃষ্টির কারণেই ঘাসের কোর্ট মন্থর হয়ে পড়ে। প্রথম সেটে দু’বার তাঁর সার্ভিস ব্রেক করেন ইউক্রেনের প্রতিদ্বন্দ্বী। প্রথম সেটেই পিছিয়ে পড়া থেকে আর ঘুরে দাঁড়াতে পারেননি বারাজ। শেষ অবধি হার ২-৬, ৩-৬ ব্যবধানে। তবে সকলের আলোচনায় থেকে গিয়েছে বল বয়ের প্রতি তাঁর আচরণ।