শাহবাজকে নিয়ে উচ্ছ্বসিত সিরাজ

চেন্নাইয়ের স্লো উইকেট বলেই শুধু নয়, আইপিএলের দ্বিতীয় ম্যাচে তাঁর যা পারফরম্যান্স করেছেন শাহবাজ আহমেদ (Shabaz Ahmed), টিমে আপাতত তাঁর জায়গা পাকা।

শাহবাজকে নিয়ে উচ্ছ্বসিত সিরাজ
বিরাটের দলে নতুন নায়ক। ছবি সৌ: টুইটার
Follow Us:
| Updated on: Apr 15, 2021 | 3:24 PM

চেন্নাই‌: এক ওভারে তিনটে উইকেটই ম্যাচের ভাগ্য পাল্টে দিয়েছিল। শেষ পর্যন্ত ওই ওভারটাই টার্নিং পয়েন্ট হয়ে গিয়েছিল ম্যাচের। হায়দরাবাদকে (SRH) ৬ হারানোর পর বাংলার ক্রিকেটার শাহবাজ আহমেদকে (Shabaz Ahmed) নিয়ে উচ্ছ্বসিত আইপিএলের (IPL) দুনিয়া। বিরাট কোহলির (Virat Kohli) টিমেরই আর এক বোলার মহম্মদ সিরাজ (Md.Siraj) বলছেন, সুযোগ পেয়ে কাজে লাগিয়েছেন শাহবাজ।

সিরাজের কথায়, ‘আইপিএলের প্রথম ম্যাচেই খেলেছিল শাহবাজ আর রজত পাতিদার। ওরা নতুন হলেও কিন্তু নিজেদের ছাপ রাখতে পেরেছিল। প্র্যাক্টিস ম্যাচে নিজেদের প্রমাণ করার জন্যই প্রথম একাদশে জায়গা করে নিয়েছে।’ রজতকে হায়দরাবাদ ম্যাচে খেলানো হয়নি। দেবদত্ত পাড়িক্কল টিমে ফেরায়। কিন্তু শাহবাজের উপর আস্থা রেখেছিলেন বিরাট। তিন নম্বরে ব্যাট করতে নেমে ১৪ রানের ঝোড়ো ইনিংস খেলেছিলেন। বল হাতে দু’ওভারে ৭ দিয়ে নিয়েছেন ৩ উইকেট। সিরাজ বলছেন, ‘অলরাউন্ডার হিসেবে শাহবাজ টিমের জন্য অনেক রাস্তা খুলে দিয়েছে। বিকল্প বেড়ে গিয়েছে। উইকেট স্লো তো ছিলই, বলও ঘুরছিল। টিমের পক্ষে উপযোগী ছিল শাহবাজ। ও নিজেকে প্রমাণও করেছে।’

জনি বেয়ারস্টো, মণীশ পাণ্ডে, আব্দুল সামাদের উইকেট নিয়েছেন নিজের দ্বিতীয় ওভারে। কেন ওই চাপের সময় শাহবাজকে বল করতে এনেছিলেন বিরাট? সিরাজ বলেছেন, ‘ওই সময় ডানহাতি ব্যাটসম্যানরা ব্যাট করছিল। শাহবাজ ওর প্রথম ওভারে মণীশকে প্রায় আউট করে ফেলছিল। ওয়াশিংটন সুন্দরের ওভার বাকি থাকলেও যে কারণে বিরাটভাই শাহবাজকেই বল করতে ডেকেছিল।’ চেন্নাইয়ের স্লো উইকেট বলেই শুধু নয়, আইপিএলের দ্বিতীয় ম্যাচে যা পারফরম্যান্স করেছেন শাহবাজ, টিমে আপাতত তাঁর জায়গা পাকা।