তসলিমাকে বিঁধলেন মঈনের বাবা মুনির

'যদি ক্রিকেট না খেলতেন মঈন, তা হলে সিরিয়ার জঙ্গি সংগঠন আইএসে যোগ দিতেন।' তসলিমার এই টুইটের পর প্রতিবাদের ঢেউ নেমে নানা মহলে।

  • TV9 Bangla
  • Published On - 17:59 PM, 7 Apr 2021
তসলিমাকে বিঁধলেন মঈনের বাবা মুনির
তসলিমাকে বিঁধলেন মঈনের বাবা মুনির (সৌজন্যে-টুইটার)

নয়াদিল্লি: যদি ক্রিকেট না খেলতেন মঈন আলি (Moeen Ali)…! তসলিমা নাসরিনের (Taslima Nasreen) টুইট ঘিরে উত্তাল ক্রিকেট (Cricket) দুনিয়া। বাংলাদেশি লেখক নাকি ‘মজা’ করার জন্য টুইটারে লিখেছিলেন ওই বিতর্কিত কথা। আর যেই মেনে নিন, মইনের বাবা মুনির আলি (Munir Ali) কোনও ভাবেই মানছেন না। এক খোলা চিঠিতে তিনি সরাসরি আক্রমণ করেছেন তসলিমাকে।

মুনিরের কথায়, ‘মঈনকে নিয়ে লেখা তসলিমা নাসরিনের টুইট পড়ে আমি আহত হয়েছি। উনি নাকি মজা করার জন্য এই ক’টা কথা লিখেছিল, অবাক হয়েছি ওঁর ব্যাখ্যায়। লিখেছেন, উনি নাকি মৌলবাদের বিরুদ্ধে। ওঁর টুইটে কিন্তু মৌলবাদই মিশে রয়েছে। কেউ কেউ যখন নিজেকে এবং অন্যকে সম্মান করতে পারে না, তখন এই রকম কাণ্ড ঘটিয়ে বসে।’

 

আরও পড়ুন: IPL 2021: দেখে নিন আইপিএল-১৪-তে কোন কোন স্টেডিয়ামে, কবে, কখন, কোন দলের ম্যাচ…

‘যদি ক্রিকেট না খেলতেন মঈন, তা হলে সিরিয়ার জঙ্গি সংগঠন আইএসে যোগ দিতেন।’ তসলিমার এই টুইটের পর প্রতিবাদের ঢেউ নেমে নানা মহলে। ইংল্যান্ডের জোফ্রা আর্চার সহ আরও অনেকে এই টুইট ডিলিট করার কথা বলেছেন। কিন্তু তসলিমা তেমন কিছু করেননি। যার পর খোলাখুলি নিজের মনোভাব তুলে ধরতে দ্বিধা করেননি মঈনের বাবা। পাকিস্তান অধিকৃত কাশ্মীরের মীরপুরে থাকতেন মুনিরের বাবা। সেখান থেকে তিনি চলে যান ইংল্যান্ড। বিয়ে করেন এক ইংরেজ মহিলাকে। তারপরই জন্ম হয় মুনিরের। দীর্ঘ দিন ইংল্যান্ডে থাকলেও নানা সময় নানা ধর্মীয় কটুক্তি শুনতে হয়েছে তাঁদের। বিশেষ করে মঈনের দাড়ি রাখা নিয়ে মন্তব্য শুনে আসছেন।

আরও পড়ুন: তসলিমা নাসরিনের বিতর্কিত টুইট ডিলিটের দাবি আর্চারের

মুনির বলেছেন, ‘সত্যি কথা বলব, আমি ভীষণ রেগে গিয়েছি। যদি কখনও তসলিমার সঙ্গে দেখা হয়, ওঁকে মুখের উপরেই আমার জবাব দেব। তার আগে শুধু বলতে চাই, একটা অভিধান বের করে ‘সার্কাজ়ম’এর মানেটা দেখুন। সেটা না জেনে কাউকে নিয়ে এই রকম বিষাক্ত মন্তব্য করা যায় না।’