Neeraj Chopra: ভাঙা হাতেই…ডায়মন্ড ফাইনালে ১ সেন্টিমিটারের তথ্য ফাঁস করলেন নীরজ চোপড়া

Neeraj Chopra on Diamond Final: মরিয়া চেষ্টা করলেও ১ সেন্টিমিন্টারের আক্ষেপ যে থেকে যাবে এটাই স্বাভাবিক। অলিম্পিকে সোনা ও রুপো জিতেছেন। এক বার ডায়মন্ডও। পাশাপাশি বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতেছেন। কোনও বড় ইভেন্টই বাকি নেই। তারপরও আক্ষেপ যেন রয়েই যাচ্ছে। খুব তাড়াতাড়িই হয়তো অস্ত্রোপচারও করাবেন নীরজ।

Neeraj Chopra: ভাঙা হাতেই...ডায়মন্ড ফাইনালে ১ সেন্টিমিটারের তথ্য ফাঁস করলেন নীরজ চোপড়া
Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 15, 2024 | 7:36 PM

প্যারিস অলিম্পিকে নেমেছিলেন কুঁচকির চোট নিয়েই। স্বাভাবিক ভাবেই সেরাটা দিতে পারেননি নীরজ চোপড়া। চোট নিয়েই মরিয়া চেষ্টা করেছিলেন। পাকিস্তানের আর্শাদ নাদিমের বিশাল থ্রো সকলেই পিছিয়ে দিয়েছিল। টোকিওতে সোনাজয়ী নীরজ প্যারিসে রুপো এনেছেন। গুরুত্বপূর্ণ ইভেন্ট অস্ত্রোপচার করাতে পারছিলেন না নীরজ। চোট নিয়েই নামেন। ডায়মন্ড লিগ ফাইনালের পর সামনে আনলেন আরও বড় তথ্য।

ডায়মন্ড লিগ ফাইনালে মাত্র ১ সেন্টিমিটারের জন্য দ্বিতীয় স্থানে শেষ করেন নীরজ চোপড়া। পুরনো চোট তো ছিলই। ডায়মন্ড লিগ ফাইনালে নেমেছিলেন ভাঙা হাত নিয়েই। সোশ্যাল মিডিয়ায় হাতের ক্স্যান রিপোর্টও পোস্ট করেছেন ভারতের তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ। ব্রাসেলসে ডায়মন্ড ফাইনালে তিনি ছোড়েন ৮৭.৮৬ মিটার। চ্যাম্পিয়ন অ্যান্ডারসন পিটার্স ছুড়েছেন ৮৭.৮৭ মিটার।

এই খবরটিও পড়ুন

বেশ কিছু ছবি পোস্ট করে নীরজ লিখেছেন, ‘২০২৪ মরসুম শেষ হল। এই বছর কী কী শিখলাম, তা ফিরে দেখার সময় হয়েছে। অনেক ধাক্কা খেয়েছি। মানসিক ভাবে কী উন্নতি প্রয়োজন, সবকিছু নিয়েই ভাবতে হবে।’ ফাইনালের প্রসঙ্গ টেনে বলেন, ‘সোমবার প্র্যাক্টিসের সময় হাতে চোট পেয়েছিলাম। এক্স-রে রিপোর্টে জানা যায়, হাতে চিড় ধরেছে। আমার কাছে খুবই কঠিন চ্যালেঞ্জ ছিল। আমার টিম সহযোগিতা করেছে, ব্রাসেলসে প্র্যাক্টিসও সেরেছি।’

মরিয়া চেষ্টা করলেও ১ সেন্টিমিন্টারের আক্ষেপ যে থেকে যাবে এটাই স্বাভাবিক। অলিম্পিকে সোনা ও রুপো জিতেছেন। এক বার ডায়মন্ডও। পাশাপাশি বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতেছেন। কোনও বড় ইভেন্টই বাকি নেই। তারপরও আক্ষেপ যেন রয়েই যাচ্ছে। খুব তাড়াতাড়িই হয়তো অস্ত্রোপচারও করাবেন নীরজ। সেক্ষেত্রে দীর্ঘদিন ট্র্যাকের বাইরেই থাকতে হবে।