Paris Olympics Opening Ceremony 2024: উদ্বোধনের ঠেলায় নাভিশ্বাস অ্যাথলিটদের, ভারতের মাত্র ৬৮; কারণ জানলে চমকে যাবেন

Paris 2024: প্যারিস অলিম্পিকে মোট ১১৭ জন অ্যাথলিট পারফর্ম করবেন। তা হলে কেন উদ্বোধনী অনুষ্ঠানে সকলে অংশ নিচ্ছেন না? এই প্রশ্ন মনে জাগাটাই স্বাভাবিক। ঠিক কোন কারণে উদ্বোধনী অনুষ্ঠানে সকল ভারতীয় অ্যাথলিটরা অংশ নিতে পারছেন না, জানুন বিস্তারিত।

Paris Olympics Opening Ceremony 2024: উদ্বোধনের ঠেলায় নাভিশ্বাস অ্যাথলিটদের, ভারতের মাত্র ৬৮; কারণ জানলে চমকে যাবেন
Paris Olympics Opening Ceremony 2024: উদ্বোধনের ঠেলায় নাভিশ্বাস অ্যাথলিটদের, ভারতের মাত্র ৬৮; কারণ জানলে চমকে যাবেনImage Credit source: X
Follow Us:
| Updated on: Jul 26, 2024 | 2:36 PM

কলকাতা: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। ভারতীয় সময় অনুসারে আজ রাতে প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান (Paris Olympics Opening Ceremony 2024) হওয়ার কথা। তার আগে একদিকে ফ্রান্সের পুরো ট্রেন পরিষেবা স্তব্ধ। যা নিয়ে জোর আলোচনা চলছে। এরই মাঝে জানা গিয়েছে, শ্যেন নদীতে যে ওপেনিং সেরেমনি হবে, তাতে ভারত থেকে মাত্র ৬৮ জন অংশ নেবেন। প্যারিস অলিম্পিকে মোট ১১৭ জন অ্যাথলিট পারফর্ম করবেন। তা হলে কেন উদ্বোধনী অনুষ্ঠানে সকলে অংশ নিচ্ছেন না? এই প্রশ্ন মনে জাগাটাই স্বাভাবিক। ঠিক কোন কারণে উদ্বোধনী অনুষ্ঠানে সকল ভারতীয় অ্যাথলিটরা অংশ নিতে পারছেন না, জানুন বিস্তারিত।

অফিসিয়াল সূত্র মারফত জানা গিয়েছে, শ্যেন নদীতে হতে চলা প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ভারত থেকে মোট ৬৮জন উপস্থিত থাকবেন। উদ্বোধন অনুষ্ঠানে ভারতের দুই পতাকাবাহক পিভি সিন্ধু ও শরথ কমল থাকছেন। তাঁদের সঙ্গে অন্যান্য কয়েকজন অ্যাথলিটের পাশাপাশি থাকবেন শেফ ডি মিশন গগন নারাং এবং অন্যান্য অফিসিয়ালরা। যেহেতু শ্যেন নদীতে হবে ওপেনিং সেরেমনি, তাই অনুষ্ঠানের সময় বোটে থাকবেন অ্যাথলিটরা। সেখানে ৬৮জনই থাকার সুযোগ পাবেন। তাই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে কর্তৃপক্ষদের।

ফ্রান্স জুড়ে ট্রেন চলাচলের সমস্যা হওয়ার জন্য উদ্বোধনী অনুষ্ঠানে হয়তো ভারতের দুই সেলর নেত্রা কুমানন ও বিষ্ণু সর্বাননের যোগ দেওয়া হবে না। কারণ, তাঁরা ট্রেনে আটকে রয়েছেন। বহুপ্রতীক্ষিত শ্যেন নদীতে উদ্বোধন অনুষ্ঠান শেষ হতে প্রায় ৫ ঘণ্টা ২৭ মিনিটের মতো সময় লাগবে। সেই সময় কর্তৃপক্ষর তরফ থেকে অ্যাথলিটদের দেওয়া হবে ক্র্যাকার, মুসলি বার, ফল এবং ড্রাই ফ্রুটস, জলের বোতল ও লাইফ জ্যাকেট।