Hockey: যুব হকি বিশ্বকাপ থেকে নাম তুলল অস্ট্রেলিয়া

চলতি বছরের নভেম্বর-ডিসেম্বর মাসে যুব হকি বিশ্বকাপ হওয়ার কথা ছিল।

Hockey: যুব হকি বিশ্বকাপ থেকে নাম তুলল অস্ট্রেলিয়া
Hockey: যুব হকি বিশ্বকাপ থেকে নাম তুলল অস্ট্রেলিয়া (সৌজন্যে-টুইটার)

সিডনি: ভারতে (India) আয়োজিত হতে চলা যুব হকি বিশ্বকাপ (Junior Men’s Hockey World Cup) থেকে নাম তুলে নিল অস্ট্রেলিয়া (Australia)। করোনার (COVID1-9) কারণে ভ্রমণে নিষেধাজ্ঞার কথা উল্লেখ করে আসন্ন আন্তর্জাতিক হকি ফেডারেশনের টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছে অজিরা। বিশ্বকাপের পাশাপাশি এফআইএইচ প্রো লিগ থেকেও সরে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়া।

চলতি বছরের নভেম্বর-ডিসেম্বর মাসে যুব হকি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। তবে শুধু অস্ট্রেলিয়া নয়, নিউজিল্যান্ডও যুব হকি বিশ্বকাপ থেকে সরে দাঁড়াল। এইচএ এক বিবৃতিতে বলেছে, “অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড দুউ দেশে কোভিড সংক্রান্ত সরকারি ভ্রমণে নিষেধাজ্ঞা এবং অনিশ্চয়তার কারণে এফআইএইচ প্রো লিগে (অক্টোবর ২০২১ সালে শুরু হওয়ার কথা) অংশ নেবে না। সমস্ত অংশগ্রহণকারী দেশ এবং এফআইএইচ প্রো লিগ কাউন্সিল একমত হয়েছে যে আন্তর্জাতিক দলগুলির অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে ভ্রমণ করা অসম্ভব।”

হকি অস্ট্রেলিয়ার সিইও মাইকেল জনস্টন এক বিবৃতিতে বলেন, “বর্তমানে অস্ট্রেলিয়া সরকারের স্বাস্থ্য সংক্রান্ত বিধিনিষেধের কারণে এবং ঝুঁকি থাকার কারণে এই সময়ে বিদেশে সফরের কথা ভাবছে না হকি অস্ট্রেলিয়া।” হকির শহর ওড়িশাতেই এ বারের বিশ্বকাপ হতে পারে এমনটা শোনা যাচ্ছে। তবে এখনও চূড়ান্ত ভেনু নির্ধারিত হয়নি। চলতি বছরের ২৫ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত যুব হকি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা।

আরও পড়ুন: IPL 2021: গভীরতা বাড়াচ্ছে শ্রীলঙ্কার দুই ক্রিকেটার: বিরাট কোহলি

আরও পড়ুন: IPL 2021: এঁদের চেনেন? আইপিএলের আসরে এঁরাই তারকা হয়ে যেতে পারেন

আরও পড়ুন: IPL 2021: একনজরে দেখুন আইপিএলের জন্য জিও-এয়ারটেল-ভিআইয়ের বিশেষ বিশেষ অফার

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla