IPL 2021: গভীরতা বাড়াচ্ছে শ্রীলঙ্কার দুই ক্রিকেটার: বিরাট কোহলি

বিরাটের (Virat Kohli) মতে প্রথম পর্বে দল ভালো খেললেও দ্বিতীয় পর্বে একই ফর্ম ধরে রাখতে পারবে এমন ভ্রান্ত ধারণায় থাকতে চান না তাঁরা।

IPL 2021: গভীরতা বাড়াচ্ছে শ্রীলঙ্কার দুই ক্রিকেটার: বিরাট কোহলি
IPL 2021: গভীরতা বাড়াচ্ছে শ্রীলঙ্কার দুই ক্রিকেটার: বিরাট কোহলি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2021 | 8:00 PM

দুবাই: অনুশীলনে নেমে পড়েছেন। ইংল্যান্ড থেকে ফিরে কোয়ারান্টিন পর্ব কাটিয়ে দলের খুঁটি নাটি বুঝে নিয়েছেন কোচিং স্টাফদের থেকে। আইপিএলের(IPL) একাধিক দলের মতোই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) দলেও বেশ কয়েকটি পরিবর্তন হয়েছে। অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসন ও অ্যাডাম জম্পার পরিবর্তে শ্রীলঙ্কার (Sri Lanka) দুই ক্রিকেটার আরসিবিতে (RCB) যোগ দিয়েছেন। ভানিন্দু হাসরঙ্গা ও দুশমন্থ চামিরা।

সোমবার কলকাতা নাইট রাইডার্সের (KKR) বিরুদ্ধে বিশেষ জার্সি পরে মাঠে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই জার্সির উদ্বোধনে বিরাট বলেন, ”দলে কিছু পরিবর্তন হয়েছে। কেন রিচার্ডসন ও অ্য়াডাম জাম্পা প্রথম অংশে আমাদের সঙ্গে থাকলেও দ্বিতীয় অংশ নেই। তাঁদের বদলে আমরা যে দুজন ক্রিকেটারকে দলে পেয়েছি তাঁরা আরব দেশের পরিস্থিতিতে অনেক ম্যাচ খেলেছে। ওদের স্কিল আমাদের কাছে বড় সম্পদ।”

বিরাটের (Virat Kohli) মতে প্রথম পর্বে দল ভালো খেললেও দ্বিতীয় পর্বে একই ফর্ম ধরে রাখতে পারবে এমন ভ্রান্ত ধারণায় থাকতে চান না তাঁরা। তাই দলের সবাইকে সতর্ক করে বিরাট বলেছেন, ”প্রথম পর্বে দল ভালো খেলেছে মানেই দ্বিতীয় পর্বে ভালো খেলবে এমন ভাবার কারণ নেই। টানা সাত ম্যাচ জেতার পরও অষ্ঠম ম্যাচটাও একই উদ্যমে শুরু করতে হবে। মাঠের বাইরে অনেক অঙ্ক থাকে। কিন্তু খেলাটা মাঠে খেলতে হয়।”

আইপিএলের দ্বিতীয় অংশের আগে সব ক্রিকেটার একসঙ্গে অনুশীলন করার সুযোগ পাননি। বিরাটকেও দিন দুয়েকের অনুশীলনের পর নেমে পড়তে হবে মাঠে। এটা যে একটা সমস্যা সেটা মানছেন বিরাট। তবে বিশ্বাস রাখছেন দলের ওপর। সোমবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইপিএলের দ্বিতীয় অংশ শুরু করবে বিরাটের দল।