Sania Mirza: ‘চ্যাম্পিয়ন সানিয়া’… টেনিস কুইনকে চিঠি পাঠিয়ে প্রশংসা মোদীর

Narendra Modi: দু'দশকের পেশাদার কেরিয়ারে একঝাঁক সাফল্যের দেখা পেয়েছেন সানিয়া। সদ্য অবসর নেওয়া সানিয়া মির্জাকে এ বার চিঠি লিখে প্রশংসা করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Sania Mirza: 'চ্যাম্পিয়ন সানিয়া'... টেনিস কুইনকে চিঠি পাঠিয়ে প্রশংসা মোদীর
'চ্যাম্পিয়ন সানিয়া'... টেনিস কুইনকে চিঠি পাঠিয়ে প্রশংসা মোদীরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 4:49 PM

নয়াদিল্লি: সদ্য পেশাদার টেনিস (Tennis) কেরিয়ারে ইতি টেনেছেন ভারতের টেনিস সুন্দরী সানিয়া মির্জা (Sania Mirza)। দু’দশকের পেশাদার কেরিয়ারে একঝাঁক সাফল্যের দেখা পেয়েছেন সানিয়া। সদ্য অবসর নেওয়া সানিয়া মির্জাকে এ বার চিঠি লিখে প্রশংসা করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সোশ্যাল মিডিয়ায় মোদীর পাঠানো সেই চিঠি তুলে ধরেছেন সানিয়া। একইসঙ্গে ভারতের টেনিস সুপারস্টার সানিয়া ধন্যবাদ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রীকে। সানিয়াকে ভারতের অন্যতম সেরা টেনিস খেলোয়াড় হিসেবে উল্লেখ করেছেন মোদী। পাশাপাশি সানিয়াকে অনেকের অনুপ্রেরণা বলেও উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী। সানিয়াকে আর কী কী বলেছেন মোদী? বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

মোদীর পাঠানো চিঠির ছবি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরে সানিয়া প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। ক্যাপশনে সানিয়া লিখেছেন, “আমি মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিকে ধন্যবাদ জানাতে চাই। তিনি এই যে সুন্দর, অনুপ্রেরণামূলক কথা লিখেছেন, তার জন্য আমি তাঁকে ধন্যবাদ জানাচ্ছি। আমি সব সময় আমাদের দেশের হয়ে প্রতিধিনিত্ব করতে পেরে অত্য়ন্ত গর্বিত বোধ করেছি। আমি সব সময় নিজের সেরাটাই উজাড় করে দিতে চেয়েছি। ভারতকে গর্বিত করার জন্য আমি যা করতে পারি সব সময় সেটাই করে যাব। আপনার সমর্থনের জন্য ধন্যবাদ।”

চলতি বছরের ফেব্রুয়ারিতে দুবাইতে কেরিয়ারের শেষ পেশাদার ম্যাচে খেলেন সানিয়া। সেই ম্যাচে প্রথম রাউন্ডেই হেরে যান তিনি। এরপর চলতি মার্চে হায়দরাবাদে ফেয়ারওয়েল ম্যাচে শেষ বার খেলেছেন সানিয়া।

চিঠিতে সানিয়াকে যা লিখেছেন প্রধানমন্ত্রী মোদী:

টেনিসপ্রেমীদের এটা মেনে নেওয়া কঠিন যে, আপনি এখন পেশাদারভাবে আর খেলবেন না। ভারতের অন্যতম সেরা টেনিস খেলোয়াড় হিসেবে আপনি ভারতীয় খেলাধুলোয় একটি বিশেষ ছাপ রেখে গিয়েছেন। আপনি ক্রীড়াবিদ হয়ে ওঠার জন্য আগামী প্রজন্মকে অনুপ্রাণিত করেছেন।

আপনি যখন ১৩ই জানুয়ারী একটি “লাইফ আপডেট” ঘোষণা করেছিলেন, তাতে আশ্চর্যজনকভাবে ছ’বছর বয়স থেকে আপনার যাত্রাপথের কথা তুলে ধরেছিলেন। বিশ্বমানের টেনিস প্লেয়ার হয়ে ওঠার জন্য আপনাকে আক্ষরিক অর্থে কোর্টে বার বার লড়াই করতে হয়েছিল। ভারতের হয়ে পদক জেতা আপনার জন্য সবচেয়ে বড় সম্মানের বিষয়, আপনি এটাও লিখেছেন। আমি বলতে পারি, আপনি ভারতের গর্ব। আপনার সাফল্য প্রতিটি ভারতীয়ের হৃদয়ে পরম আনন্দ দিয়েছে।