Emma Raducanu: এমা রাডুকানুর নতুন কোচ টর্বেন বেল্টজ

আগামী বছরের ১৭ জানুয়ারি অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) শুরু হতে চলেছে, তখন থেকে রাডুকানুকে কোচিং করাবেন বেল্টজ।

Emma Raducanu: এমা রাডুকানুর নতুন কোচ টর্বেন বেল্টজ
Emma Raducanu: এমা রাডুকানুর নতুন কোচ টর্বেন বেল্টজ (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2021 | 4:43 PM

ইউএস ওপেন (US Oepn) চ্যাম্পিয়ন এমা রাডুকানুর (Emma Raducanu) কোচ হতে চলেছেন তিন বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন ও রিও অলিম্পিকে (Rio Olympics) রুপো পাওয়া অ্যাঞ্জেলিক কেরবেরের (Angelique Kerber) মেন্টর টর্বেন বেল্টজ (Torben Beltz)। আগামী বছরের ১৭ জানুয়ারি অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) শুরু হতে চলেছে, তখন থেকে রাডুকানুকে কোচিং করাবেন বেল্টজ।

এক অভিজ্ঞ কোচের সন্ধানে ছিলেন রাডুকানু। যার ফলে ইউএস ওপেন জেতানো কোচ অ্যান্ড্রু রিচার্ডসনকে (Andrew Richardson) সরিয়ে দিয়েছিলেন রাডুকানু। সেপ্টেম্বরে রিচার্ডসনকে ছাড়ার পর থেকে কোনও কোচ বেছে নেননি রাডুকানু। মঙ্গলবার লিনজে চীনা কোয়ালিফায়ার ওয়াং জিনিউয়ের কাছে হারার পর রাডুকানু দুর্দান্ত মরসুমের হতাশাজনক শেষ হওয়ার পরে তিনি বলেন, “এই রকম একজন অভিজ্ঞ কোচের সাথে কাজ করা অবশ্যই একটি বড় সৌভাগ্যের বিষয়।”

রাডুকানু আরও বলেন, “মরসুম শুরু হওয়ার আগে ও পরের বছরে তাঁর সঙ্গে কাজ করতে আমি অবশ্যই খুব উত্তেজিত। সবকিছু খুব ইতিবাচক অনুভূতি, আগামী দিনের সমস্ত কাজ সম্পর্কে আমি খুব উত্তেজিত।”

পাশাপাশি রাডুকানু জানান, যে তিনি সাত বছরের মধ্যে প্রথম ছুটি নেওয়ার আগে এই মাসের শেষে রয়্যাল অ্যালবার্ট হলে চ্যাম্পিয়ন্স টেনিসে অংশ নেওয়ার পরিকল্পনা করছেন। রাডুকানু বলেন, “কোথাও যাওয়ার সুযোগ পেয়ে ভালো লাগবে।”

ইউএস ওপেন জয়ী রাডুকানুর এই মরসুমের শেষটা ভালো হয়নি। বিশ্বের ২০ নম্বর টেনিস তারকা মঙ্গলবার লিনজে চীনা কোয়ালিফায়ার ওয়াং জিনিউয়ের কাছে হারেন। ওই ম্যাচের শেষের আগে চোটও পান রাডুকানু। তবে এ বার তাঁর লক্ষ্য নতুন কোচের সঙ্গে পরের মরসুমটাকে স্মরণীয় করে রাখা।

আরও পড়ুন: শাস্ত্রী ও সাপোর্ট স্টাফদের ধন্যবাদ জানালেন বিরাট

আরও পড়ুন: ICC T20 Rankings: বিরাট-ফিঞ্চকে টপকে কেরিয়ারের সেরা টি-২০ ব়্যাঙ্কিংয়ে দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম

আরও পড়ুন: T20 World Cup 2021: শেষ চারের লড়াইয়ে কোন পথে পৌঁছল ইংল্যান্ড, দেখুন ছবিতে