Emma Raducanu: অস্ট্রেলিয়ান ওপেনের ওয়ার্মআপ টুর্নামেন্টে নেই রাডুকানু

অস্ট্রেলিয়ান ওপেনের আগে, বছরের শুরুতেই ৪-৯ জানুয়ারি মেলবোর্ন সামার সেটে নামার কথা ছিল রাডুকানুর। কিন্তু তাড়াহুড়ো করে কোর্টে ফিরতে চান না তিনি।

Emma Raducanu: অস্ট্রেলিয়ান ওপেনের ওয়ার্মআপ টুর্নামেন্টে নেই রাডুকানু
Emma Raducanu: অস্ট্রেলিয়ান ওপেনের ওয়ার্মআপ টুর্নামেন্টে নেই রাডুকানু (ছবি-অস্ট্রেলিয়ান ওপেন টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 1:54 PM

লন্ডন: ১৯ বছরের ইউ এস ওপেন (US Open) চ্যাম্পিয়ন এমা রাডুকানু (Emma Raducanu) অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) আগে ওয়ার্ম আপ টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ালেন। আজ, শনিবার মেলবোর্ন পার্কে অনুশীলন করার পর, রাডুকানু ডব্লিউটিএ ২৫০ টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর কথা জানান। তবে বছরের প্রথম গ্র্যান্ড স্লামে তাঁর নামার পরিকল্পনা করেছেন। কিন্তু হঠাৎ কেন এই সিদ্ধান্ত? গত মাসে আবু ধাবিতে হওয়া মুবাদালা বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নিতে পারেননি রাডুকানু। কারণ ওই সময় তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। সদ্য সেরে উঠেছেন করোনা থেকে। তাই কোর্টে ফেরা নিয়ে তাড়াহুড়ো করতে চাইছেন না রাডুকানু।

অস্ট্রেলিয়ান ওপেনের আগে, বছরের শুরুতেই ৪-৯ জানুয়ারি মেলবোর্ন সামার সেটে নামার কথা ছিল রাডুকানুর। কিন্তু তাড়াহুড়ো করে কোর্টে ফিরতে না চাওয়া রাডুকানু কারণ হিসেবে বলছেন, “আমি সদ্য আইসোলেশন কাটালাম। আমার পক্ষে এই সময় মেলবোর্ন ইভেন্টে অংশ নেওয়াটা সম্ভব নয়। এই সপ্তাহেই ওই ইভেন্টে অংশ নেওয়াটা আমার জন্য খুব তাড়াহুড়ো হয়ে যাবে।”

গত বছর ইউ এস ওপেনে চ্যাম্পিয়ন হয়ে টেনিস বিশ্বকে চমকে দিয়েছিলেন রাডুকানু। ফলে এই মরসুমে তাঁর দিকে বিশেষ নজর রয়েছে ক্রীড়াপ্রেমীদের। করোনা থেকে সদ্য সুস্থ হয়ে উঠেছেন ব্রিটিশ সেনসেশন রাডুকানু। কোভিডের কারণে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে আবু ধাবিতে বিশেষ ব্রিটিশ এয়ারওয়েসের ব্র্যান্ড অ্যাম্বাসাডরের সম্মান নিতে হাজির থাকতে পারেননি রাডুকানু। সেই সময় আইসোলেশনে ছিলেন ব্রিটেনের টেনিস সুন্দরী। হোটেলের ঘরে থেকেই অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়েছিলেন রাডুকানু। অস্ট্রেলিয়ান ওপেনের আগে টর্বেন বেলত্‍জকে কোচ করেছেন তিনি।

আরও পড়ুন: Australian Open: পাইলটের টুপি পরে ককপিটে ব্রিটিশ টেনিস সুন্দরী