Hockey World Cup: জুনিয়র হকি বিশ্বকাপ থেকে সরল ইংল্যান্ড

ইংল্যান্ডের (England) জুনিয়র হকি (Hockey) টিমের পারফরম্যান্স ডিরেক্টর ইডি বার্নে বলেছেন, 'ঐতিহ্যশালী একটা টুর্নামেন্টে অংশ নিতে না পেরে খুব খারাপ লাগছে। এটা আমাদের কাছেও একটা বড় সুযোগ ছিল। এই বিশ্বকাপে (World Cup) নিজেদের মেলে ধরার সুযোগ পেতে পারত জুনিয়ররা (junior)।

Hockey World Cup: জুনিয়র হকি বিশ্বকাপ থেকে সরল ইংল্যান্ড
জুনুয়র বিশ্বকাপ থেকে আগেই নাম তুলে নিয়েছে অস্ট্রেলিয় ও নিউজিল্যান্ড। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2021 | 5:16 PM

লন্ডন: অস্ট্রেলিয়া (Australia), নিউজিল্যান্ডের (New Zealand) পর জুনিয়র হকি বিশ্বকাপ (junior Hockey World Cup) থেকে সরল ইংল্যান্ডও (England)। করোনা (Corona) যেমন একটা কারণ, তেমনই অন্য কারণ হল, ইংল্যান্ডের কোনও নাগরিক ভারতে পা দিলে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টিনে থাকতে হবে।

২৪ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর ভুবনেশ্বরে (Bhuwaneshwar) বিশ্বকাপ হবে। ইংল্যান্ডও সরে দাঁড়ানোয় আরও একবার ধাক্কা খেল আয়োজক দেশ ভারত। এক বিবৃতিতে ইংল্যান্ড হকি সংস্থা বলেছে, ‘কোভিড সংক্রমণের সংখ্যা ভারতে বাড়ছে। টিমের কোচিংস্টাফ ও প্লেয়ারদের সুস্থ রাখার দায় সংস্থারই। সেই কারণেই আমাদের পক্ষে ভারতে গিয়ে জুনিয়র বিশ্বকাপ খেলা সম্ভব নয়। তা ছাড়া আমরা দেখেছি, ইংল্যান্ডের নাগরিকদের জন্য ১০ দিনের কোয়ারান্টিন বাধ্যতামূলক করা হয়েছে।’

করোনা নিয়ে দুই দেশের মধ্যে সম্প্রতি রাজনৈতিক সম্পর্কে কিছুটা হলেও প্রভাব পড়েছে। ইংল্যান্ড সরকার নিয়ম জারি করেছে, দুটো ভ্যাকসিন নেওয়া থাকলেও ভারতের নাগরিকদের ইংল্যান্ডে পা দিলে ১০ দিনের কোয়ারান্টিনে থাকতে হবে। তার পরই ভারতের তরফেও একই নিয়ম বলবৎ করা হয়েছে।

ইংল্যান্ডের জুনিয়র হকি টিমের পারফরম্যান্স ডিরেক্টর ইডি বার্নে বলেছেন, ‘ঐতিহ্যশালী একটা টুর্নামেন্টে অংশ নিতে না পেরে খুব খারাপ লাগছে। এটা আমাদের কাছেও একটা বড় সুযোগ ছিল। এই বিশ্বকাপে নিজেদের মেলে ধরার সুযোগ পেতে পারত জুনিয়ররা। গত ১৮ মাস ধরে এই ইভেন্টের দিকে তাকিয়েই আমরা প্রস্তুতি নিয়েছি। টোকিও অলিম্পিক যে ভাবে আয়োজন করা হয়েছে, ঠিক সে ভাবেই ভারতীয় হকি সংস্থা নিশ্চয়ই এই টুর্নামেন্টকে সফল ভাবে আয়োজন করবে।’

আরও পড়ুন: Manyaa Kapoor: মনুকে হারিয়ে ১৪ বছরে শুটিং থেকে সোনা জিতে চমক নাম্যর