Tokyo Olympics 2020: টোকিওয় পদক জিতবই, আত্মবিশ্বাসী মীরাবাই

রিওতে (Rio Olympics) যা পারিনি টোকিওয় (Tokyo Olympics) সেটাই করে দেখাব, এমনটাই বলছেন ভারতীয় ভারোত্তলোক মীরাবাই চানু (Mirabai Chanu)।

Tokyo Olympics 2020: টোকিওয় পদক জিতবই, আত্মবিশ্বাসী মীরাবাই
Tokyo Olympics 2020: টোকিওয় পদক জিতবই, আত্মবিশ্বাসী মীরাবাই

টোকিও: রিওতে (Rio Olympics) যা পারিনি টোকিওয় (Tokyo Olympics) সেটাই করে দেখাব, এমনটাই বলছেন ভারতীয় ভারোত্তলোক মীরাবাই চানু (Mirabai Chanu)। টোকিও অলিম্পিক মেয়েদের ৪৯ কেজি বিভাগে অংশগ্রহণ করবেন মনিপুরের মীরাবাই।

উত্তর কোরিয়া এ বারের অলিম্পিক (Olympics) থেকে সরে দাঁড়ানোর ফলে, দ্বিতীয় বাছাই হিসেবে গেমসে নামবেন মীরাবাই। তাঁর কাছ থেকে পদক জয়ের বড় আশায় রয়েছে দেশবাসী। তিনি নিজেও টোকিও পদক জেতায় বিষয়ে আত্মবিশ্বাসী। ২৬ বছর বয়সী মীরাবাইয়ের কথায়, “অলিম্পিক নিয়ে আমার বড় আশা রয়েছে। আমি বিশ্বাস করি কঠোর পরিশ্রমই সাফল্যে পরিণত হয়। রিওতে যা হয়েছে সেটা অতীত। সেখানে ইভেন্টে হেরে যাওয়ার পর আমি স্টেডিয়াম থেকে রুমে ফেরা পর্যন্ত পুরো রাস্তাটা কেঁদেছিলাম। আমার অভিষেক অলিম্পিকে ভারোত্তলনের সময় আমি ঘাবড়ে গিয়েছিলাম। বুঝতে পারছিলাম না কেম এমনটা হচ্ছিল। তখনও কঠোর অনুশীলন করেছিলাম। কিন্তু শেষ পর্যন্ত পারিনি। তবে এখন আমি চাপ সামলে নেওয়ার মতো আত্মবিশ্বাস জড়ো করতে পেরেছি। আমি টেকনিকে বদল করার জন্য অনেক পরিশ্রম করেছি। বিশেষ করে ক্লিন অ্যান্ড জার্কে উন্নতি করার চেষ্টা করেছি।”

টোকিওতে ভালো ফল করার জন্য আমেরিকায় বিশেষ ট্রেনিং নিয়েছেন মীরাবাই। ৫০ দিন সেখানে অনুশীলন করেন তিনি। বিদেশে তাঁর অনুশীলন চললেও সঙ্গে ছিলেন জাতীয় কোচ বিজয় শর্মা ও তাঁর সহকারী সন্দীপ কুমার। মনিপুরি অ্যাথলিটের কাঁধ ও কোমরের চোট ছিল। আমেরিকার সেন্ট লুইস অঞ্চলের বিখ্যাত স্ট্রেংথ এবং কন্ডিশনিং কোচ আরণ হরশিগের কাছে প্রতিদিন ট্রেনিং নিয়ে কাঁধ এবং কোমরের চোট সরিয়েছেন তিনি।

টোকিও অলিম্পিকে মীরাবাইয়ের পদক জেতার লড়াইয়ে প্রধান প্রতিদ্বন্দ্বী চিনের হোউ জিউই, আমেরিকার দেলা ক্রুজ, ইন্দোনেশিয়ার আইসা উইন্দি কন্টিকা। সবাইকে ছাপিয়ে রিওর অধরা মাধুরি টোকিওতে লাভ করতে পারেন কিনা সেদিকেই নজর থাকবে ক্রীড়াপ্রেমীদের।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: গেমস ভিলেজে অনুশীলনে মত্ত প্রণতি-বজরংরা

Click on your DTH Provider to Add TV9 Bangla