PV Sindhu: ফোর্বসের আয়ের তালিকায় সাতে ভারতের সিন্ধু

PV Sindhu: ফোর্বসের আয়ের তালিকায় সাতে ভারতের সিন্ধু
সুইস ওপেনে ভারতের বাজি সিন্ধু।
Image Credit source: Twitter

ফোর্বস সিন্ধুকে নিয়ে লিখেছে, আমেরিকার খেলার দুনিয়ায় হয়তো পিভি সিন্ধু অপরিচিত নাম। কিন্তু ২৬ বছরের ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন ভারতে দারুণ জনপ্রিয়।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 19, 2022 | 5:23 PM

কলকাতা: পিভি সিন্ধুর (PV Sindhu) মুকুটে এক নতুন পালক। আয়ের বিচারে বিশ্বের মেয়ে অ্যাথলিটদের প্রথম সাতে ঢুকে পড়লেন তিনি। যা ভারতীয় শাটলারের এক দুরন্ত প্রাপ্তি বলা যেতে পারে। শুধু তাই নয়, এই প্রথম কোনও ব্যাডমিন্টন (Badminton) তারকা এমন জায়গায় পৌঁছলেন। ফোর্বসের (Forbes) সদ্য প্রকাশিত মেয়ে অ্যাথলিটদের সর্বোচ্চ আয়ের যে তালিকা প্রকাশ করেছে, তাতেই রীতিমতো হতবাক হয়ে গিয়েছে সারা বিশ্ব। সিন্ধুর সারা বছরের আয় ৭.২ মিলিয়ন ডলার। টাকার অঙ্কে যা প্রায় ৫৩ কোটি, ৬১ লক্ষ ২৩ হাজার।

প্রথম সাতে চার জনই টেনিস প্লেয়ার। একে রয়েছেন জাপানের নাওমি ওসাকা। সারা বছরে তাঁর আয় ৫৭.৩ মিলিয়ন ডলার। দুই ও তিনে যথাক্রমে দুই উইলিয়ামস দিদি— সেরেনা ও ভেনাস। সেরেনার আয় ৪৫.৯ মিলিয়ন ডলার। ভেনাসের আয় ১১.৩ মিলিয়ন ডলার। চারে মার্কিন জিমন্যাস্ট সিমোনে বাইলস। তাঁর আয় ১০.১ মিলিয়ন ডলার। পাঁচে টেনিস দুনিয়ার অত্যন্ত পরিচিত নাম গাব্রিন মুগুরুজা। আয় ৮.৮ মিলিয়ন ডলার। ছয়ে কোরিয়ান গল্ফার জিন ইয়ং কো। আয় ৭.৫ মিলিয়ন ডলার। তার পরই রয়েছে সিন্ধু।

ফোর্বস সিন্ধুকে নিয়ে লিখেছে, আমেরিকার খেলার দুনিয়ায় হয়তো পিভি সিন্ধু অপরিচিত নাম। কিন্তু ২৬ বছরের ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন ভারতে দারুণ জনপ্রিয়। ২০১৮ সালের সবচেয়ে বেশি আয়ের তালিকায় সাত নম্বরে ছিলেন সিন্ধু। ২০১৬ সালে রিও অলিম্পিকে রুপো পেয়েছিলেন। টোকিওতে আবার পেয়েছেন ব্রোঞ্জ। ভারতের প্রথম মেয়ে অ্যাথলিট হিসেবে পর পর দুটো অলিম্পিক থেকে পদক পেয়েছেন শাটলার। টোকিও গেমসের পরই চারটে নতুন স্পনসর পেয়েছেন তিনি। এডু-টেক স্পনসর বাইজু এবং ব্যবহৃত গাড়ি বিক্রির সংস্থা স্পাইনি জুড়ে গিয়েছে। আগে থেকে লি-লিং আর ব্যাঙ্ক অফ বরোদা তো আছেই।

গত মরসুমে অবশ্য আয়ের দিক থেকে কিছুটা পিছিয়ে পড়েছিলেন সিন্ধু। ফোর্বসের তালিকাতেই ১৩তম স্থানে ছিলেন। এ বার আবার উঠে এলেন সাতে। বিভিন্ন টুর্নামেন্ট থেকে তাঁর আয় ০.২ মিলিয়ন ডলার। স্পনসরশিপ থেকে আয় ৭ মিলিয়ন ডলার।

আয়ের তালিকায় প্রথম সাত ১) নাওমি ওসাকা (টেনিস)— আয় ৫৭.৩ মিলিয়ন ডলার

২) সেরেনা উইলিয়ামস (টেনিস)— আয় ৪৫.৯ মিলিয়ন ডলার

৩) ভেনাস উইলিয়ামস (টেনিস)— আয় ১১.৩ মিলিয়ন ডলার

৪) সিমোনে বাইলস (জিমন্যাস্টিকস)— আয় ১০.১ মিলিয়ন ডলার

৫) গাব্রিন মুগুরুজা (টেনিস)— আয় ৮.৮ মিলিয়ন ডলার

৬) জিন ইয়ং কো (গল্ফার)— আয় ৭.৫ মিলিয়ন ডলার

৭) পিভি সিন্ধু (ব্যাডমিন্টন)— আয় ৭.২ মিলিয়ন ডলার

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA