World Athletics U20 Championships: বিশ্বমঞ্চে অমিত খাতরির রুপো

Amit Khatri: অনুর্ধ্ব-২০ ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অমিত ১০ হাজার মিটার হাঁটতে মোট সময় নেন ৪২:১৭.৯৪ মিনিট।

World Athletics U20 Championships: বিশ্বমঞ্চে অমিত খাতরির রুপো
World Athletics U20 Championships: বিশ্বমঞ্চে অমিত খাতরির রুপো
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2021 | 5:09 PM

নাইরোবিতে হওয়া অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে বেশ ভালো ফর্মেই রয়েছেন ভারতের অ্যাথলিটরা। অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Athletics U20 Championships) ভারতকে রুপো এনে দিলেন অমিত খাতরি (Amit Khatri)। আজ, শনিবার নাইরোবিতে হওয়া ১০ হাজার মিটার হাঁটায় (10,000m race walk) রুপো অর্জন করেছেন অমিত।

অনুর্ধ্ব-২০ ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অমিত ১০ হাজার মিটার হাঁটতে মোট সময় নেন ৪২:১৭.৯৪ মিনিট। অল্পের জন্য সোনা হাতছাড়া হয়েছে তাঁর। শেষ দুটি ল্যাপের আগে পর্যন্ত ভারতের অমিত এগিয়ে ছিলেন। কিন্তু তখন তিনি ড্রিঙ্কস বিরতি নেওয়ায় তাঁকে টপকে যান হেরিস্টোন ওয়ানিয়োনি। অবশেষে ৪২:১০.৮৪ মিনিটে হাঁটা শেষ করে সোনা জেতেন কেনিয়ার হেরিস্টোন ওয়ানিয়োনি। ৪২:৩১.১১ মিনিট সময় নিয়ে ১০ হাজার মিটার হাঁটা শেষ করে ব্রোঞ্জ পান স্পেনের পল ম্যাকগ্রাথ।

চলতি বছরের অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে এটা ভারতের (India) দ্বিতীয় পদক। অমিতের আগে অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৪x৪০০ মিটার মিক্সড রিলেতে ব্রোঞ্জ পদক পেয়েছে ভারত। সব মিলিয়ে অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের মঞ্চে এটা ভারতের ষষ্ঠ পদক।

আরও পড়ুন: World Athletics U20 Championships: ব্রোঞ্জ পেল ভারতের মিক্সড রিলে দল