Novak Djokovic : ‘ফেডেরারকে কখনও বন্ধু ভাবিনি’, মহাতারকার এমন মন্তব্যে হতবাক টেনিস দুনিয়া

Tennis : কোর্টের বাইরে জকোভিচ ও ফেডেরারকে একাধিকবার খোশমেজাজে দেখা গিয়েছে। তবে এই দুই কিংবদন্তি নাকি কখনই বন্ধু ছিলেন না। সম্প্রতি এক সাক্ষাৎকারে জকোভিচ এমন কথাই বলেছেন।

Novak Djokovic : 'ফেডেরারকে কখনও বন্ধু ভাবিনি', মহাতারকার এমন মন্তব্যে হতবাক টেনিস দুনিয়া
'আমরা কখনই বন্ধু ছিলাম না', ফেডেরারকে নিয়ে জকোভিচের মন্তব্যে হতবাক সকলেImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2023 | 10:05 AM

নয়াদিল্লি : কোর্টে একে অপরের চরম শত্রু। কোর্টের বাইরে কি তাঁরা বন্ধু নন? টেনিস বিশ্বের অনেক কিংবদন্তিই বলে থাকেন, ম্যাচ চলাকালীন তাঁরা প্রতিপক্ষ হলেও ম্যাচের শেষে তাঁরা ভালো বন্ধু। ২২টি গ্র্যান্ড স্লামের মালিক নোভাক জকোভিচ (Novak Djokovic) এই তালিকায় পড়েন না। সম্প্রতি জোকার নিজেই এই নিয়ে মুখ খুলেছেন। রজার ফেডেরার (Roger Federer) ও নোভাক জকোভিচ টেনিস বিশ্বের দুই কিংবদন্তি। এই দুই তারকা একাধিকবার মুখোমুখি হয়েছেন। প্রতিবারই হাড্ডাহাড্ডি ম্যাচের সাক্ষী থেকেছেন টেনিস প্রেমীরা। কোর্টের বাইরে জকোভিচ ও ফেডেরারকে একাধিকবার খোশমেজাজে দেখা গিয়েছে। তবে তা আসলে পেশাদারি সম্পর্ক। এর মধ্যে বন্ধুত্ব ছিল না। বেশ অবাক করা হলেও সম্প্রতি এক সাক্ষাৎকারে জকোভিচ এমন কথাই বলেছেন। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর প্রতিবেদনে।

দ্য টেনিস লেটার টুইটার অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট শেয়ার হয়েছে। যেখানে জোকার ও ফেডেক্সের একটি ছবি শেয়ার করে বন্ধুত্ব নিয়ে প্রশ্ন করা হয়েছে। নোভাক জোকোভিচ বলেছেন, ‘আমরা কখনওই বন্ধু ছিলাম না, প্রতিদ্বন্দ্বীদের মধ্যে এটা সম্ভব নয়। কিন্তু আমরা কখনও শত্রুও ছিলাম না। রজারের প্রতি আমি বরাবর শ্রদ্ধাশীল। ও সর্বকালের সেরাদের একজন। কোর্টে ওর অসাধারণ প্রভাব ছিল, কিন্তু আমি কখনওই ওর খুব কাছের মানুষ ছিলাম না।’

টেনিস দুনিয়ার থেকে যদি চোখ সরানো হয়, ফুটবলেও এমন মহাতারকা কম নেই। লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এই প্রজন্মের দুই মেগাস্টার। একে অপরের বিরুদ্ধে অসংখ্য ম্যাচ খেলেছেন। সম্পর্কও ভালো। কিন্তু দু’জন বন্ধু নন। পেশাদারি সম্পর্ক বজায় রেখে চলেন। যেমন ক্রিকেটে একসময়ের দুই সেরা তারকা সচিন তেন্ডুলকর ও ব্রায়ান লারা। বাইশ গজের লড়াইয়ের প্রভাব মাঠের বাইরে পড়তে দেননি ঠিকই, কিন্তু বন্ধু যে অর্থে বলে, তা কখনওই ছিলেন না। জোকার আর ফেডেক্সও তেমনই।