Olympic Day Run: শনিবার শহরে মশাল দৌড়, থাকবেন ২ মন্ত্রী

গত বছর এই মশাল দৌড় অনুষ্ঠিত হয়েছিল হেদুয়া পার্কে। এ বছর তা হবে মশাল দৌড়ের সূচনা হবে আলিপুর থেকে।

Olympic Day Run: শনিবার শহরে মশাল দৌড়, থাকবেন ২ মন্ত্রী
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 22, 2023 | 9:20 PM

কলকাতা : ১৮৯৪ সালের ২৩ জুন গ্রিসের আথেন্সে প্রথম বার অলিম্পিকের মশাল জ্বলেছিল। সেই দিনকে স্মরণীয় করে রাখতে প্রত্যেক বছরই বিশ্বের বিভিন্ন প্রান্তে অলিম্পিক ডে রানের (Olympic Day Run) আয়োজন করা হয়। ২৩ জুন থেকে ৩০ জুনের মধ্যে বিশ্বের বিভিন্ন শহরে মশাল দৌড় অনুষ্ঠিত হয়। কলকাতাতেও প্রত্যেক বছর এই সময় মশাল দৌড়ের আয়োজন করা হয়। এ বছর শনিবার কলকাতায় অনুষ্ঠিত হবে অলিম্পিক ডে রান। মশাল দৌড়ে অংশ নেবেন রাজ্যের অলিম্পিয়ানরা‌। গত বছর এই মশাল দৌড় অনুষ্ঠিত হয়েছিল হেদুয়া পার্কে। এ বছর তা হবে মশাল দৌড়ের সূচনা হবে আলিপুর থেকে। বিস্তারিত রইল TV9 Bangla Sports-র এই প্রতিবেদনে।

আলিপুরের ধনধান্য অডিটোরিয়াম থেকে মশাল দৌড় শুরু হবে। সম্প্রতি নতুন ভাবে তৈরি করা হয়েছে এই অডিটোরিয়ামকে। ধনধান্য স্টেডিয়াম থেকে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম পর্যন্ত মশাল দৌড় চলবে। ডিএল খান রোড থেকে হরিশ মুখার্জি রোড, রবীন্দ্র সদন, এজেসি বোস রোড, মেয়ো রোড হয়ে দৌড় থামবে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। অলিম্পিয়ান গুরবক্স সিং, জয়দীপ কর্মকার, দোলা বন্দ্যোপাধ্যায়, সোমা বিশ্বাস, পৌলমী ঘটক, মৌমা দাস, আলি কামাররা অংশ নেবেন।

মশাল দৌড়ের সূচনা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, মেয়র ববি হাকিম। এছাড়া ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি, মেয়র পারিষদ দেবাশিস কুমার থাকবেন অনুষ্ঠানে।