French Open: প্রথম রাউন্ডেই বিদায় ‘বিতর্কিত’ টেনিস খেলোয়াড়ের

French Open 2023: ইতালির লোরেঞ্জো মুসেত্তির কাছে স্ট্রেট সেটে হেরে ফরাসি ওপেন থেকে বিদায় নিলেন ইয়ামার।

French Open: প্রথম রাউন্ডেই বিদায় 'বিতর্কিত' টেনিস খেলোয়াড়ের
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 5:55 PM

প্যারিস: কয়েক দিন আগের ঘটনা। লিয়ঁ ওপেনে ফ্রান্সের আর্থার ফিল্সের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন মেজাজ হারিয়েছিলেন এক সুইডিশ টেনিস খেলোয়াড়। মেজাজ হারিয়ে আম্পায়ারের চেয়ার লক্ষ্য করে সজোরে টেনিস ব়্যাকেট দিয়ে মারেন। তার আগে আম্পায়ারের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়েও জড়িয়ে পড়েন মিকায়েল ইয়ামার। প্রথম সেটের পরই ওই কাণ্ড ঘটিয়েছিলেন সুইডিশ টেনিস খেলোয়াড়। যে ঘটনা মোটেই ভালো ভাবে নেয়নি টেনিস বিশ্ব। বিশ্বের এক নম্বর কার্লোস আলকারাজকে হারিয়ে সংবাদের শিরোনামে এলেও ইয়ামারের মেজাজ হারানোর ঘটনাও টেনিসবিশ্বে এখন চর্চিত। চেয়ার আম্পায়ার ইয়ামারের আবেদনে সাড়া না দেওয়াতেই মেজাজ হারিয়েছিলেন। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়েছিল, চেয়ার আম্পায়ারকে নীচে নেমে আসার নির্দেশ পর্যন্ত দেন তিনি। সেই ইয়ামার ফরাসি ওপেনে প্রথম রাউন্ডে হেরে বিদায় নিলেন। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ইতালির লোরেঞ্জো মুসেত্তির কাছে স্ট্রেট সেটে হেরে ফরাসি ওপেন থেকে বিদায় নিলেন ইয়ামার। প্রথম তিন সেটেই ধরাসায়ী সুইডিশ টেনিস খেলোয়াড়। খেলার ফল মুসেত্তির পক্ষে ৭-৫, ৬-২, ৬-৪। বিশ্বের টেনিস ক্রমতালিকায় ৫৬ নম্বরে রয়েছেন ইয়ামার।

২৪ বছরের টেনিস খেলোয়াড় ফরাসি ওপেন থেকে বিদায় নেওয়ার পর বলেন, ‘সবাইকে সম্মান দিয়েই বলছি, ভিডিয়োয় পরিষ্কার দেখা গিয়েছে কী কারণে আমি ও রকম আচরণ করেছিলাম। জানি সেটা ভুল হয়েছে। তবে আমাকেও তো ওই ঘটনাটা বলার সুযোগ দেওয়া উচিত ছিল। ভিডিয়োয় পরিষ্কার বোঝা গিয়েছে আমার শরীরী ভাষা।’

ফরাসি ওপেনে নামার আগে ইয়ামার বলেছিলেন, ‘এটা গ্র্যান্ড স্ল্যাম। আমাকে টিকে থাকতে হবে। আমি এই মুহূর্তটা নিয়েই এখন ভাবছি। এর আগে আমি এমন কিছু ঘটনা ঘটাইনি।’

ফরাসি ওপেনে ইতালিয়ান টেনিস তারকা মুসেত্তির বিরুদ্ধে দাঁড়াতেই পারেননি ইয়ামার। খেলার শুরু থেকেই দখল নেন মুসেত্তি। পেটের সমস্যার কারণে ম্যাচের আগের দিন ঠিক ভাবে অনুশীলনই করতে পারেননি মুসেত্তি। তাও মাঠে নেমে স্ট্রেট সেটে জয় ছিনিয়ে নেন।