Thomas Cup: থমাসকাপজয়ী লক্ষ্য-শ্রীকান্ত-প্রণয়দের সঙ্গে আলাপচারিতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আজ, রবিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) সংবর্ধনা প্রদান করলেন লক্ষ্য-শ্রীকান্তদের। পাশাপাশি মোদী দেখা করেন, উবের কাপে অংশ নেওয়া মহিলা দলের সঙ্গেও।

Thomas Cup: থমাসকাপজয়ী লক্ষ্য-শ্রীকান্ত-প্রণয়দের সঙ্গে আলাপচারিতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Thomas Cup: থমাসকাপজয়ী লক্ষ্য-শ্রীকান্ত-প্রণয়দের সঙ্গে আলাপচারিতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীImage Credit source: SAI Media Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 11:06 AM

নয়াদিল্লি: ব্যাঙ্ককে ভারতীয় টিমের থমাস কাপ (Thomas Cup) জয় চিরকাল সকলের মনে থেকে যাবে। ৭৩ বছরের খরা কাটিয়ে প্রথম বার থমাস কাপের স্বাদ ভারতীয় ব্যাডমিন্টনকে অন্যমাত্রায় পৌঁছে দিয়েছে। মালয়েশিয়া, ডেনমার্ক ও ইন্দোনেশিয়াকে পর পর হারিয়ে থমাস কাপ-২০২২ এর চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় টিম। এইচএস প্রণয় (HS Pronnoy), কিদাম্বি শ্রীকান্ত (Kidambi Srikanth), লক্ষ্য সেনদের (Lakshya Sen) এই সাফল্য ব্যাডমিন্টনের নকশা পাল্টে দিয়েছে। দেশে ফেরার পর থেকে শুভেচ্ছার জোয়ারে ভেসে চলেছেন থমাস কাপ জয়ীরা। আজ, রবিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) সংবর্ধনা প্রদান করলেন লক্ষ্য-শ্রীকান্তদের। পাশাপাশি মোদী দেখা করেন, উবের কাপে অংশ নেওয়া মহিলা দলের সঙ্গেও।

১৪ বারের থমাস কাপ চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে ফাইনালে দাঁড়াতেই দেননি ভারতীয় শাটলাররা। ৩-০ ব্যবধানে দাপটের সঙ্গে ফাইনালে জিতে নেন লক্ষ্যরা। থমাস কাপজয়ী লক্ষ্য-শ্রীকান্তদের অভিনন্দন জানিয়ে তাঁদের সঙ্গে আলাপচারিতায় দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি দেশের তরফে তাঁদের সকলকে অভিনন্দন জানিয়ে বলেন, “এটা সত্যি কোনও ছোটোখাটো কৃতিত্ব নয়। ‘হ্যাঁ, আমরাও করতে পারি’-এই মনোভাবই আজ দেশের নতুন শক্তিতে পরিণত হয়েছে। আমি আপনাদের আশ্বস্ত করছি, সরকার আমাদের খেলোয়াড়দের সম্ভাব্য সমস্ত সহযোগিতা করবে।”

প্রধানমন্ত্রীর কাছ থেকে শুভেচ্ছাবার্তা ও সংবর্ধনা পেয়ে বিশ্বের প্রাক্তন এক নম্বর শ্রীকান্ত বলেন, “আমাদের প্লেয়াররা সব সময় গর্বিত বোধ করবে, কারণ আমাদের সঙ্গে আমাদের প্রধানমন্ত্রীর সমর্থন রয়েছে। এটা অতুলনীয়। আমাদের ম্যাচের পর তিনি যেভাবে আমাদের সঙ্গে কথা বলেছেন তাতে আমি খুবই খুশি। এটা সকল প্লেয়ারকে আরও ভালো পারফর্ম করার জন্য অনুপ্রাণিত করবে।”

থমাস কাপ জয়ী ভারতের ডাবলস কোচ, ম্যাথিয়াস বো জানান, যে তিনি নিজের কেরিয়ারে ডেনমার্কের হয়ে একাধিক পদক জিতেছেন কিন্তু তাঁর দেশের নেতার সঙ্গে দেখা করেননি। তিনি বলেন, “আমি একজন খেলোয়াড় এবং পদকও জিতেছি। কিন্তু আমার প্রধানমন্ত্রী আমাকে কখনো ডাকেননি।” স্বাভাবিকভাবেই বোঝা যায় ভারতীয় প্রধানমন্ত্রীর এই সংবর্ধনা মন ছুঁয়ে গিয়েছে ম্যাথিয়াসের।

ভারতীয় ব্যাডমিন্টন কিংবদন্তি এবং বর্তমান প্রধান জাতীয় কোচ পুলেলা গোপীচাঁদ বলেন, “প্রধানমন্ত্রী খেলোয়াড় এবং খেলাধুলাকে সঠিকভাবে অনুসরণ করেন এবং তাঁর চিন্তাভাবনা খেলোয়াড়দের সঙ্গেও মেলে।”