World Athletics U20 Championships: অল্পের জন্য সোনা হাতছাড়া, শৈলী সিংয়ের ঝুলিতে রুপো

অনুর্ধ্ব-২০ ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে মেয়েদের লং জাম্পে (Long Jump) ৬.৫৯ মিটার লাফিয়ে রুপো অর্জন করেছেন শৈলী।

World Athletics U20 Championships: অল্পের জন্য সোনা হাতছাড়া, শৈলী সিংয়ের ঝুলিতে রুপো
World Athletics U20 Championships: এক সেমির জন্য সোনা হাতছাড়া, শৈলি সিংয়ের ঝুলিতে রুপো
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2021 | 2:06 PM

নাইরোবিতে হওয়া অনুর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Athletics U20 Championships) শৈলী সিংয়ের (Shaili Singh) হাত ধরে তৃতীয় পদক এল ভারতের ঝুলিতে। অনুর্ধ্ব-২০ ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে মেয়েদের লং জাম্পে (Long Jump) ৬.৫৯ মিটার লাফিয়ে রুপো অর্জন করেছেন তিনি। ঝাঁসির মেয়ে শৈলীর মাত্র ০.০১ সেমির জন্য সোনা হাতছাড়া হয়েছে।

কেনিয়ার নাইরোবিতে হওয়া অনুর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৬.৭০ মিটার লাফিয়ে সোনা জেতেন সুইডেনের মাজা আসকাগ। যোগ্যতা অর্জন পর্বের শীর্ষে থেকে শেষ করলেও ফাইনালে মাত্র এক সেমির জন্য সোনার হাসি ফুটল না শৈলীর মুখে। ২০১৭ সাল থেকে অঞ্জু ববি জর্জের স্বামী রবার্ট ববি জর্জের কাছে তালিম নেওয়া শুরু করেন শৈলী।

নাইরোবিতে হওয়া অনুর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে তিনটি পদক অর্জন করে যাত্রা শেষ করল ভারত। বিশ্বমঞ্চে এ বার প্রথমে ৪x৪০০ মিটার মিক্সড রিলেতে ব্রোঞ্জ পদক পেয়েছে ভারত। তার পর ১০ হাজার মিটার হাঁটায় (10,000m race walk) রুপো অর্জন করেছেন অমিত। এ বার ফের রুপো এল শৈলীর হাত ধরে। সব মিলিয়ে অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের মঞ্চে এটা ভারতের সপ্তম পদক।

আরও পড়ুন: World Athletics U20 Championships: বিশ্বমঞ্চে অমিত খাতরির রুপো

আরও পড়ুন: World Athletics U20 Championships: ব্রোঞ্জ পেল ভারতের মিক্সড রিলে দল