Unnati Hooda: সাইনার মতো ‘লড়াই করার ইচ্ছা’ নিয়ে উত্থান হরিয়ানার উন্নতি হুডার

একদিকে সাইনা নেহওয়াল থাকছেন না আসন্ন এশিয়ান গেমসে, অন্যদিকে উন্নতির উত্থান হচ্ছে।

Unnati Hooda: সাইনার মতো 'লড়াই করার ইচ্ছা' নিয়ে উত্থান হরিয়ানার উন্নতি হুডার
Unnati Hooda: সাইনার মতো 'লড়াই করার ইচ্ছা' নিয়ে উত্থান হরিয়ানার উন্নতি হুডার
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Apr 23, 2022 | 9:45 AM

নয়াদিল্লি: সর্বভারতীয় ব্যাডমিন্টন সংস্থার পক্ষ থেকে এশিয়ান গেমস (Asian Games) ও উবের কাপের (Uber Cup) জন্য় ভারতীয় দল ঘোষণার পর একজনকে নিয়ে রীতিমতো খোঁজ চলছে। তিনি হলেন উন্নতি হুডা (Unnati Hooda)। ১৪ বছরের উন্নতির উঠে আসা হরিয়ানা থেকে। সাইনার কথা মনে করিয়ে দেন উন্নতি। ছোট্ট চুল, কোর্টে হার না মানা মনোভাব দেখিয়ে খেলা ১৪ বছরের উন্নতি সুযোগ পেয়ে গিয়েছেন এশিয়ান গেমসে খেলার। তবে চলতি বছরে এই প্রথম শিরোনামে এলেন না উন্নতি। জানুয়ারি মাসে ওড়িশা ওপেনে সর্বকনিষ্ঠ চ্যাম্পিয়ন হয়ে লাইমলাইটে এসেছিলেন উন্নতি। তারপর তিনি এগিয়ে চলেছেন নিজের ছন্দ বজায় রেখে। একদিকে সাইনা নেহওয়াল থাকছেন না আসন্ন এশিয়ান গেমসে, অন্যদিকে উন্নতির উত্থান হচ্ছে। এশিয়ান গেমসের নির্বাচনের জন্য হওয়া ট্রায়ালে ১৪ বছরের উন্নতি নিজের জাত চিনিয়েছেন এবং নির্বাচকদের নজর কেড়ে নেন। এবং দেশের হয়ে আসন্ন এশিয়ান গেমসে খেলার সুযোগ পেয়ে গিয়েছেন।

এশিয়ান গেমসে ভারতের হয়ে খেলার আগে উন্নতি বলেছেন, “বছরের শুরুটা ভালোই হয়েছে। আমি ওড়িশা ওপেনে খেলেছিলাম। যেখানে আমি সিনিয়র প্লেয়ারদের সঙ্গে খেলার সুযোগ পেয়েছিলাম। যেখান থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি। ট্রায়ালেও আমি সিনিয়রদের সঙ্গে খেলেছি। তবে আমার ওপর কোনও চাপ ছিল না। একটা জিনিসই মাথায় রেখেছিলাম, আমি নিজের সেরাটা দিয়ে খেলব। আমার কিছু হারানোর ছিল না। আমার বাবা আমার কোচও আমাকে বলেছিলেন, নিজের সেরাটা দিও, রেজাল্টের কথা নিয়ে ভেবো না। আমি সেটাই করেছি।”

ট্রায়ালের ফাইনাল ম্যাচে অদিতি ভাটের বিরুদ্ধে তাঁর খেলার অভিজ্ঞতার ব্যাপারে উন্নতি বলেন, “এই ম্যাচটায় জিতলেই একটা ভালো সুযোগ আমার সামনে রয়েছে, এটা মাথায় নিয়েই খেলেছিলাম। জানতাম এই ম্যাচটা জিতলে উবের কাপ ও এশিয়ান গেমসের জন্য বেছে নেওয়া হবে। তাই এই ম্যাচে কোনও চাপ না নিয়ে খেলে যেতে চেয়েছিলাম।”

এশিয়ান গেমসে খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত উন্নতি। তবে এটাই তাঁর যাত্রাপথের শুরু মাত্র। কেরিয়ারে তাঁর আরও অনেককিছু পাওয়া বাকি। মাত্র ১৪ বছর বয়সেই তা উপলব্ধি করছেন উন্নতি।

চারবারের প্রাক্তন জাতীয় চ্যাম্পিয়ন মঞ্জুষা কানওয়ার ১৪ বছরের উন্নতির নির্বাচনের ব্যাপারে বলেন, “উন্নতি একজন অসাধারণ প্রতিভা, ওর খেলাকে সম্মানিত করা দরকার। আমার দৃষ্টিতে, ও ঘুরে দাঁড়াতে জানে। ওর লড়াই করার ইচ্ছা আমাকে সাইনার কথা মনে করিয়ে দেয়। ও খুব কঠিন পরিস্থিতি থেকেও বেরিয়ে আসার জন্য দারুণ চেষ্টা করে এবং সেটা সবাই দেখতে পাচ্ছে। এগুলোই একজন আসন্ন খেলোয়াড়ের মধ্যে থাকা দুর্দান্ত বৈশিষ্ট্য।”

উন্নতির বাবা উপকার হুডা তাঁকে কোচিং করান। এবং তাঁর দাদাও তাঁকে সাহায্য করেন। এ বার এশিয়ান গেমসে তাঁর হাত ধরে পদকের স্বপ্ন দেখছে ভারত।

আরও পড়ুন:

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla