Emma Raducanu: ফের কোচ বদলাচ্ছেন ইউএস ওপেন চ্যাম্পিয়ন এমা রাডুকানু

মাত্র ছয় মাসের মাথায় ফের কোচ বদলাচ্ছেন ইউএস ওপেন (US Oepn) চ্যাম্পিয়ন এমা রাডুকানুর (Emma Raducanu)।

Emma Raducanu: ফের কোচ বদলাচ্ছেন ইউএস ওপেন চ্যাম্পিয়ন এমা রাডুকানু
Emma Raducanu: ফের কোচ বদলাচ্ছেন ইউএস ওপেন চ্যাম্পিয়ন এমা রাডুকানু
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 9:30 AM

মাত্র ছয় মাসের মাথায় ফের কোচ বদলাচ্ছেন ইউএস ওপেন (US Oepn) চ্যাম্পিয়ন এমা রাডুকানুর (Emma Raducanu)। ২০২১ সালে ইউএস ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পরই গ্র্যান্ড স্লাম জেতানো কোচ অ্যান্ড্রু রিচার্ডসনকে (Andrew Richardson) সরিয়ে দিয়েছিলেন এমা। জানিয়েছিলেন তিনি এক অভিজ্ঞ কোচের সন্ধানে রয়েছেন। তারপরই এমার নতুন কোচ হন তিন বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন ও রিও অলিম্পিকে (Rio Olympics) রুপো পাওয়া অ্যাঞ্জেলিক কেরবেরের (Angelique Kerber) মেন্টর টর্বেন বেল্টজ (Torben Beltz)। কিন্তু তাঁর সঙ্গেও বেশিদিন কাজ করলেন না এমা। মাত্র ছয় মাসের মাথায় বেল্টজকেও ছাড়ছেন এমা।

১৯ বছরের এমা জানান তাঁর “একটি নতুন প্রশিক্ষণ মডেল” দরকার এবং ব্রিটেনের লন টেনিস অ্যাসোসিয়েশন (এলটিএ) তাঁকে অন্তর্বর্তী সময়ে সমর্থন করবে। বেল্টজকে কোচের জায়গা থেকে ছাঁটাই করতে গিয়ে এমা বলেন, “গত অর্ধেক বছরে টর্বেনকে তাঁর কোচিং, পেশাদারিত্ব এবং নিষ্ঠার জন্য আমি ধন্যবাদ জানাতে চাই। তিনি বড় মনের মানুষ এবং আমি একসঙ্গে থাকাকালীন আমাদের শক্তিশালী রসায়নটাও উপভোগ করেছি। তবে আমি মনে করি আমার উন্নতির জন্য সব থেকে ভালো দিক হল অন্তর্বর্তীকালীন সময়ে এলটিএ-র সমর্থনে একটি নতুন প্রশিক্ষণ মডেলে কাজ করা।”

বর্তমানে এমা বিশ্বব়্যাঙ্কিংয়ের ১১ নম্বরে রয়েছেন। নিজের ব়্যাঙ্কিং, পারফরম্যান্সের উন্নতির জন্য দ্রুত কোচ বদলের পথে হাঁটছেন এমা। রিচার্ডসনের আগে রাডুকানুর কোচ ছিলেন নিগল সিয়ার্স। তিনি আবার অ্যান্ডি মারের শ্বশুর। তাঁর কোচিংয়েও তেমন সাফল্য পাননি এমা। উইম্বলডনের রাউন্ড-সিক্সটিন থেকে বিদায় নিতে হয়েছিল রাডুকানুকে। তারপরই তাঁকে ছেঁটে ফেলেছিলেন তিনি।

আরও পড়ুন: FIFA U-17 Women’s World Cup: বিশ্বকাপের টিম গড়তে ৩৩জন প্লেয়ারকে শিবিরে ডাকলেন কোচ ডিনার্বি

আরও পড়ুন: IPL 2022 GT vs SRH Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে গুজরাত টাইটান্স বনাম সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ

আরও পড়ুন: IFA: প্রথম ডিভিশনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাবকে অনুমোদন, খেলবে মদন মিত্রের ক্লাবও