আইপিএলের বাকি ম্যাচ বোর্ডের কাছে চ্যালেঞ্জ, বলছেন রাজস্থান মালিক

টুর্নামেন্ট স্থগিত হয়ে যাওয়ার এই মুহূর্তে লিগ তালিকার পঞ্চম স্থানে রয়েছে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। এই মরসুমে ৭টি ম্যাচে খেলে তিনটিতে জিতে ৬ পয়েন্ট পেয়েছে সঞ্জু স্যামসনের দল।

আইপিএলের বাকি ম্যাচ বোর্ডের কাছে চ্যালেঞ্জ, বলছেন রাজস্থান মালিক
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 14, 2021 | 8:48 AM

নয়াদিল্লি: করোনার (COVID-19) দাপটে মাঝপথে স্থগিত হয়েছে আইপিএল (IPL) চোদ্দ। ২৯ টি ম্যাচ হয়েছিল। বাকি রয়েছে ৩১টি ম্যাচ। বাকি থাকা ম্যাচ গুলি কবে হবে? কোথায় হবে? সেই নিয়ে বারবার নানা প্রশ্ন উঠে আসছে। তবে বোর্ডের তরফ থেকেও জানানো হয়েছে, ক্রিকেটারদের ফাঁকা সময় দেখেই আইপিএলের বাকি ম্যাচগুলি আয়োজিত হবে। তবে আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মালিক মনোজ বাদালে (Manoj Badale) বলেছেন, পুনরায় আইপিএল আয়োজন করা ‘আসল চ্যালেঞ্জ’ হবে।

টুর্নামেন্ট স্থগিত হয়ে যাওয়ার এই মুহূর্তে লিগ তালিকার পঞ্চম স্থানে রয়েছে রাজস্থান রয়্যালস। এই মরসুমে ৭টি ম্যাচে খেলে তিনটিতে জিতে ৬ পয়েন্ট পেয়েছে সঞ্জু স্যামসনের দল। পুনরায় শুরু হলে লিগের মোড় কোন দিকে ঘোরে তা দেখার সময় রয়েছে। তবে রাজস্থানের মালিক এক ভার্চুয়াল সাক্ষাৎকারে বলেছেন, “আমি মনে করি পুনরায় আইপিএল আয়োজনের সবথেকে বড় চ্যালেঞ্জ হল সময় ও ক্যালেন্ডার। ক্রিকেটাররা ইতিমধ্যেই অনেক খেলেছে। এখন ক্যালেন্ডারে ঠাসা কর্মসূচি রয়েছে। বিশেষত এই বছর করোনার পর বিশ্বজুড়ে বোর্ডগুলি যতটা সম্ভব প্রতিযোগিতা আয়োজন করার ও যত সম্ভব টেস্ট ম্যাচ পাওয়ার চেষ্টা করছে।”

এর আগে ইংল্যান্ডের পুরুষ দলের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে গাইলস ইঙ্গিত দিয়েছিলেন যে, এই বছরের শেষের দিকে কিছুটা সময় বের করে পুনরায় আইপিএল শুরু করা হলেও, ইংল্যান্ডের ক্রিকেটাররা আইপিএলের এই বাকি সংস্করণে থাকতে পারবেন না। কারণ ইংল্যান্ডের ক্রিকেটারদের তখন পাকিস্তান সফর ও বাংলাদেশ সফর রয়েছে। যার ফলে রাজস্থানেও ফিরতে পারবেন না বেন স্টোকসের মত ক্রিকেটাররা।

বিসিসিআই (BCCI) জানিয়ে দিয়েছে টুর্নামেন্ট পুনরায় হলেও তা আর দেশের মাটিতে নয়। হবে বিদেশে। বাদালে আরও বলেছেন, “আমি মনে করি এটি সত্যিকারের চ্যালেঞ্জ হতে চলেছে। একটি সম্ভাবনা আছে। আমি মনে করি টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি টুর্নামেন্টটি সেপ্টেম্বরে যুক্তরাজ্যে বা মিডল ইস্টে হতে পারে, তবে আমি মনে করি এটি একটি সত্যিকারের বড় চ্যালেঞ্জ হতে চলেছে।”

আরও পড়ুন: এখনও অলিম্পিকের স্বপ্ন হারাচ্ছেন না শ্রীকান্ত