Paris 2024: রেল লাইনে হানার পর নতুন বিপত্তি প্যারিসে, নজিরবিহীন ভাবে পিছিয়ে দেওয়া হল ইভেন্ট

পরিকল্পনা অনুযায়ীই হয়েছে উদ্বোধন। কিন্তু তাতেও রক্ষে নেই আয়োজকদের। বরং নতুন বিপত্তিতে বেশ চাপে পড়ে গিয়েছে প্যারিস অলিম্পিক (Paris Olympics)। যার ঠেলায় নজিরবিহীন ভাবে পিছিয়ে দেওয়া একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট।

Paris 2024: রেল লাইনে হানার পর নতুন বিপত্তি প্যারিসে, নজিরবিহীন ভাবে পিছিয়ে দেওয়া হল ইভেন্ট
Paris 2024: রেল লাইনে হানার পর নতুন বিপত্তি প্যারিসে, নজিরবিহীন ভাবে পিছিয়ে দেওয়া হল ইভেন্টImage Credit source: @Olympics X
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2024 | 2:16 PM

প্যারিস: একের পর এক বাধার মুখে পড়তে হচ্ছে প্যারিস অলিম্পিককে। উদ্বোধনের আগে ফ্রান্সের গুরুত্বপূর্ণ রেল পরিষেবা স্তব্ধ হয়ে গিয়েছিল। দেশের একাধিক রেল লাইনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল। তাতে ব্যহত হয়েছিল রেল পরিষেবা। অনেক অ্যাথলিটই আটকে গিয়েছিলেন ট্রেনে। প্যারিস অলিম্পিকের উদ্বোধন সুষ্ঠুভাবে করা যাবে কিনা, তা নিয়েই উঠে গিয়েছিল প্রশ্ন। সে সব জটিলতা দ্রুত কাটিয়ে ফেলে আয়োজকরা। পরিকল্পনা অনুযায়ীই হয়েছে উদ্বোধন। কিন্তু তাতেও রক্ষে নেই আয়োজকদের। বরং নতুন বিপত্তিতে বেশ চাপে পড়ে গিয়েছে প্যারিস অলিম্পিক (Paris Olympics)। যার ঠেলায় নজিরবিহীন ভাবে পিছিয়ে দেওয়া একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট।

অলিম্পিকে ইন্ডোর-আউটডোর সব ধরনের ইভেন্টই থাকে। ইন্ডোর ইভেন্ট নিয়ে সমস্যা নেই। কিন্তু কিছু আউটডোর ইভেন্ট সমস্যার মুখে পড়েছে। বিশেষ করে স্কেটবোর্ডিং ইভেন্ট। কারণ, গত রাত থেকে টানা বৃষ্টি পড়ছে প্যারিস এবং পার্শ্ববর্তী এলাকায়। যে কারণে স্কেটবোর্ডিংয়ের ট্র্যাক ভিজে। ওই ভিজে ট্র্যাকে স্কেটবোর্ডের মতো ইভেন্ট আয়োজন করা বেশ ঝুঁকির। তাতে অ্যাথলিটদের চোটের আশঙ্কাও থাকতে পারে। সে কথা মাথায় রেখেই আয়োজকরা ২ দিন পিছিয়ে দিয়েছে এই ইভেন্ট।

বিশ্ব স্কেট ফেডারেশনের তরফে এক বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘ভিজে ট্র্যাক এবং টানা বৃষ্টির কারণে স্কেটবোর্ড ইভেন্ট ২ দিনের জন্য পিছিয়ে দেওযা হয়েছে। সমস্ত অংশগ্রহণকারী দেশের সঙ্গে আলোচনার পরই নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। ২৯ জুলাই, সোমবার থেকে ইভেন্ট হবে।’ পূর্বাভাস যা তাতে আগামী দিনেও বৃষ্টি হতে পারে। তখন কী হবে, তা অবশ্য জানা যায়নি। মোদ্দা কথা, এখন কিছুটা চাপেই পড়তে হয়েছে প্যারিস অলিম্পিকের আয়োজকদের।