Tokyo Paralympics 2020: টোকিও থেকে দু’অঙ্কের পদক আসবে, আশাবাদী রিওতে সোনাজয়ী মারিয়াপ্পান

Mariyappan Thangavelu: রিওতে সোনাজয়ী ভারতীয় হাইজাম্পার মারিয়াপ্পান থাঙ্গাভেলু (Mariyappan Thangavelu) আশা করছেন টোকিও থেকে দু'অঙ্কের পদক নিয়ে দেশে ফিরবেন ভারতীয় প্যারা অ্যাথলিটরা।

Tokyo Paralympics 2020: টোকিও থেকে দু'অঙ্কের পদক আসবে, আশাবাদী রিওতে সোনাজয়ী মারিয়াপ্পান
Tokyo Paralympics 2020: টোকিও থেকে দু'অঙ্কের পদক আসবে, আশাবাদী রিওতে সোনাজয়ী মারিয়াপ্পান (সৌজন্যে-টুইটার)

চেন্নাই: ২৪ অগস্ট শুরু হতে চলেছে টোকিও প্যারালিম্পিক (Tokyo Paralympics)। রিওতে সোনাজয়ী ভারতীয় হাইজাম্পার মারিয়াপ্পান থাঙ্গাভেলু (Mariyappan Thangavelu) আশা করছেন টোকিও থেকে দু’অঙ্কের পদক নিয়ে দেশে ফিরবেন ভারতীয় প্যারা অ্যাথলিটরা।

আসন্ন প্যারালিম্পিকে ভারতীয় প্যারাঅ্যাথলিটদের হয়ে নেতৃত্ব দেবেন মারিয়াপ্পান থাঙ্গাভেলু। তিনি বলেন, “আমার মনে হয় টোকিও থেকে ভারতীয় প্যারা অ্যাথলিটরা দু’অঙ্কের পদক নিয়ে দেশে ফিরবে।”

করোনার কারণে কড়া অনুশীলন করেছেন মারিয়াপ্পান। তাঁর কথায়, “গত এক বছরে আমার প্রশিক্ষণের উপর জোর দেওয়া হয়েছে, আমার সহনশীলতার মাত্রা বাড়ানো হয়েছে। আগে, আমি প্রশিক্ষণের সময় প্রায় ৪০০ মিটার দৌড়াতে পারতাম। কিন্তু এটি এখন প্রায় ১২০০ মিটারের মতো হয়েছে। বিশেষ জোর দেওয়া হয়েছে প্রধানত পরিমাণের বদলে গুণের উপর। এছাড়াও, আগে আমি শুধু আমার প্রস্তুতিতে মনোনিবেশ করতাম। কিন্তু এখন আমি একটি টুর্নামেন্টের আগে প্রতিপক্ষকেও বোঝার চেষ্টা করি।”

রিওতে তাঁর থেকে আশা না থাকলেও দেশকে সোনা এনে দিয়ে সকলের নজরে আসেন মারিয়াপ্পান। রিওর থেকে টোকিও প্যারালিম্পিক আলাদা। এমনটাই বলছেন রিওতে সোনাজয়ী ভারতীয় প্যারা অ্যাথলিট। এ বারের প্যারালিম্পিক শুরুর আগে তিনি বলেছেন, “অনেকেই বিশ্বাস করেননি যে আমি ২০১৬ প্যারালিম্পিকে পদক জিতব। কিন্তু এখন ব্যাপারটা সেরকম নয়। কারণ, সবাই আমার কাছ থেকে পদক আশা করেন। আমার লক্ষ্য সোনা ছাড়া আর কিছুই না নিয়ে ফিরে আসা।”

Click on your DTH Provider to Add TV9 Bangla