Achinta Sheuli: লক্ষ্য অনেক বড়, এশিয়ান চ্যাম্পিয়নশিপে নামবেন না বাংলার অচিন্ত্য

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Aug 22, 2022 | 9:30 AM

অচিন্ত্য শিউলির পাশাপাশি সিনিয়র ভারোত্তোলকদের বিশেষ অনুশীলনের জন্য আমেরিকা পাঠানো হচ্ছে। প্রায় এক মাসের মতো স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচের তত্ত্বাবধানে শিবির হবে তাঁদের।

Achinta Sheuli: লক্ষ্য অনেক বড়, এশিয়ান চ্যাম্পিয়নশিপে নামবেন না বাংলার অচিন্ত্য
Image Credit source: TWITTER

নয়াদিল্লি : সামনেই এশিয়ান চ্যাম্পিয়নশিপ। তাতে অংশ নেবেন না অচিন্ত্য শিউলি (Achinta Sheuli)। কমনওয়েলথ গেমসে দেশকে সোনার পদক এনে দিয়েছেন বাংলার এই ভারোত্তোলক। লক্ষ্য আরও বড়। দক্ষতাও রয়েছে। প্রয়োজন আরও প্রস্তুতির। সে কারণেই এশিয়ান চ্যাম্পিয়নশিপে নামবেন না অচিন্ত্য। এ বার তাঁর লক্ষ্য অনেক বড়। ২০২৪ সালে প্যারিসে অলিম্পিক (Paris 2024)। তার যোগ্যতা অর্জনেই নজর। এর জন্য বিশ্ব চ্যাম্পিয়নশিপে (World Championship) ভালো ফল করতে হবে। সে কারণেই এশিয়ান চ্যাম্পিয়নশিপে অচিন্ত্যর মতো সিনিয়রদের পাঠানো হবে না। এশিয়ান চ্যাম্পিয়নশিপে বি দলকে পাঠানো হবে।

অলিম্পিকে রুপো এবং কমনওয়েলথ গেমসে সোনা জয়ী মীরাবাঈ চানু, অচিন্ত্য শিউলির পাশাপাশি সিনিয়র ভারোত্তোলকদের বিশেষ অনুশীলনের জন্য আমেরিকা পাঠানো হচ্ছে। প্রায় এক মাসের মতো স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচের তত্ত্বাবধানে শিবির হবে তাঁদের। আমেরিকার সেইন্ট লুইসে তাঁদের বিশেষ ট্রেনিং দেবেন ড.অ্যারন হরশিগ। একসময় তিনি ভারোত্তোলক ছিলেন। পরবর্তীতে ফিজিওথেরাপিস্ট এবং স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ হন। ২০২০ থেকে তাঁর অধীনে ট্রেনিং নিয়েছেন মীরাবাঈ চানু। কমনওয়েলথ গেমসের আগেও। বার্মিংহ্যাম গেমসে সাফল্যও পেয়েছেন চানু। কমনওয়েলথ গেমসে এবারও সোনার পদক জিতেছেন। ভারতীয় ভারোত্তোলকদের লক্ষ্য বিশ্ব চ্যাম্পিয়নশিপ। সেখান থেকেই প্যারিস অলিম্পিকের ছাড়পত্র মিলবে।

ভারোত্তোলনে জাতীয় কোচ বিজয় শর্মা জানিয়েছেন, ‘আমরা ২৩-২৪ দিনের জন্য আমেরিকায় যাচ্ছি। এখন কোনও ইভেন্ট নেই। আমেরিকায় স্ট্রেন্থ প্রোগ্রাম হবে। বেশ কয়েকজনের সামান্য চোটও রয়েছে। সেগুলোর রিকোভারি প্রয়োজন। গুরদীপের কবজিতে সমস্যা রয়েছে। সংকেতের ভালোমতো রিহ্যাব হবে। বিশ্ব চ্যাম্পিয়নশিপের আগে সকলেই যাতে পুরোপুরি ফিট থাকে, সে কারণেই এই শিবিরের আয়োজন করা হচ্ছে। সিনিয়র ভারোত্তোলকরা এবার এশিয়ান চ্যাম্পিয়নশিপে নামবে না। যে সমস্ত ভারোত্তোলকরা কমনওয়েলথ গেমস থেকে ফিরেছে, তাদের পুরোপুরি ফোকাস থাকবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে। সেখান থেকে প্যারিস অলিম্পিকের ছাড়পত্র মিলবে।’

ভারোত্তোলক সংকেত সারগরের কমনওয়েলথ গেমসে অল্পের জন্য সোনা হাতছাড়া হয়। চোট না পেলে সোনাই জিততেন। লন্ডনে অস্ত্রোপচারও হয়েছে তাঁর। সংকেতের রিহ্যাব পর্ব চলবে। মীরাবাঈ চানুর এই মুহূর্তে চোটের কোনও সমস্যা না থাকলেও বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভালো ফল করাতেই নজর। ৫-১৫ ডিসেম্বর কলম্বিয়ার বাগোটায় হবে বিশ্ব চ্যাম্পিয়নশিপ। কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে ১০টি পদক জিতেছে ভারত। এর মধ্যে তিনটি সোনা। বাংলার অচিন্ত্য শিউলি, মীরাবাঈ চানু এবং জেরেমি সোনা জিতেছেন।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla