নতুন বছরে হুন্ডাই-এর উপহার, চার-চারটি নতুন গাড়ি

দুটি ইঞ্জিনের অপশন থাকছে Hyundai গাড়িতে। ১৩৮ বিএইচপি (১.৪ লিটার টার্বোচার্জড পেট্রোল) এবং ১১৩ বিএইচপি (১.৫ লিটার টার্বোচার্জড ডিজেল)। ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্স দুটি অপশনেই পাওয়া যাবে।

নতুন বছরে হুন্ডাই-এর উপহার, চার-চারটি নতুন গাড়ি
নতুন বছরে চার-চারটি নতুন গাড়ি বাজারে আনতে চলেছে হুন্ডাই
শুভঙ্কর চক্রবর্তী

|

Nov 25, 2020 | 9:21 AM

Tv9 বাংলা ডিজিটাল: নিজস্ব অংশীদারি আরও উন্নত করতে, দেশীয় বাজারে নতুন গাড়ি এবং এসইউভি আনতে চলেছে Hyundai। সম্প্রতি হুন্ডাই নতুন-জেন আই-টোয়েন্টি হ্যাচব্যাক গাড়িটি বাজারে এনেছে। নতুন বছরে চার-চারটি নতুন গাড়ি প্রস্তুত করতে চলেছে।

হুন্ডাই আলকাজার

Hyundai alcazar

হুন্ডাই আলকাজার

ক্রিটা এসইউভির নতুন ভার্সান। সেভেন-সিটার গাড়ি। নাম ‘হুন্ডাই আলকাজার’। নতুন এই এসইউভিতে ২০ মিলিমিটার দীর্ঘ হুইলবেস। তাই গাড়ির কেবিনের ভিতরে আরও জায়গা বাড়বে। এসইউভির নতুন ভার্সানটি এমজি হেক্টর প্লাস, টাটা গ্রাভিটাস এবং মহিন্দ্রা স্কোরপিওকে বেশ ভাল রকম টেক্কা দেবে বলে মনে করা হচ্ছে। দক্ষিণ কোরিয়ায় এই নতুন আলকাজারটিকে ইতিমধ্যে পরীক্ষা করা হয়েছে। চিরাচরিত মডেল থেকে বেশ আলাদা এ গাড়ি। উল্লেখযোগ্য বেশ কিছু ডিজাইনে গ্রাহকের নজর কাড়বে। দুটি ইঞ্জিনের অপশন থাকছে গাড়িতে। ১৩৮ বিএইচপি (১.৪ লিটার টার্বোচার্জড পেট্রোল) এবং ১১৩ বিএইচপি (১.৫ লিটার টার্বোচার্জড ডিজেল)। ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্স দুটি অপশনেই পাওয়া যাবে।

দাম: ১২-১৪ লক্ষ

আরও পড়ুন বাজারে বং গাই-এর নতুন মার্চেন্ডাইজ

হুন্ডাই এমপিভি

Hyundai MPV

হুন্ডাই এমপিভি

কোরিয়ায় প্রস্তুত হুন্ডাই এমপিভি, মূলত মাহিন্দ্রা মারাজো এবং মারুতি সুজুকি আর্টিগাকে টেক্কা দিতেই বাজারে আসছে। আশা করা যায়, যে নতুন এমপিভি-টির সঙ্গে হুন্ডাই ক্রেটার খানিক মিল পাওয়া যাবে। সেভেন-সিটার গাড়ি। দুটি ইঞ্জিনের অপশন রয়েছে। একটি ১.৫ লিটার পেট্রোল এবং একটি ১.৫ লিটার ডিজেল।  ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন থেকে মিলবে ১১৩ বিএইচপি ক্ষমতা ও ১৪৫ নিউটর মিটার টর্ক। ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন থেকে মিলবে ১১৩ বিএইচপি ক্ষমতা ও ২৫০ নিউটন মিটার টর্ক। ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্স দুটি অপশনেই পাওয়া যাবে।

দাম: ৯-১৪ লক্ষ

 

নেক্সট জেন হুন্ডাই এলান্ট্রা

আশা করা যায় যে হুন্ডাই ২০২১ সালে ভারতের বাজারে নেক্সট-জেনার এলান্ট্রা সিডান দেশীয় বাজারে আনতে চলেছে। টাকসন এসইউভি-র ঠিক উপরে জায়গা করে নেবে নতুন এই মডেল। এ বছর মার্চ মাসে এলান্টার কথা সামনে আসে। নতুন কে-থ্রি প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে নতুন এলান্ট্রাতে নতুন ডিজাইন, ইন্টিরিয়ার এবং নতুন ইঞ্জিনের অপশন রয়েছে। গ্লোবাল মার্কেটে নতুন সিডান ১.৬ লিটার জিডিআই অ্যাটকিনসন-সাইকেল ৪ সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। নতুন সিডানের মোটর রিয়ার সিটগুলোর নীচে ১.৩২ কিলোওয়াট ক্ষমতার লিথিয়াম-আয়ন-পলিমার ব্যাটারি দ্বারা চালিত ৩২kwh ক্যাপাসিটি রয়েছে। ১.৬ লিটারের জিডিআই ইঞ্জিন থেকে মিলবে ১৩৯ বিএইচপি ক্ষমতা ও ২৬৪ নিউটন মিটার টর্ক। হুন্ডাইয়ের কুইক-শিফ্টিং, সিক্স-স্পিড, ডুয়াল ক্লাচ ট্রান্সমিশনের ব্যবস্থাও রয়েছে। ভারতের জন্য প্রস্তুত নির্দিষ্ট এই মডেলটি নতুন ১.৫ লিটার বিএস৬- কমপ্লায়েন্ট ডিজেল ইঞ্জিনের সঙ্গে ৪০০০ আরপিএম এবং ২৫০ নিউটন মিটার এর মধ্যে ১১৩.৪ বিএইচপি ক্ষমতা রয়েছে। পেট্রোল ভার্সানে BS6 ১৫২ বিএইচপি, ২ লিটার পেট্রোল ইঞ্জিন রয়েছে।

দাম: ২২-২৮ লক্ষ

হুন্ডাই অ্যাক্স মাইক্রো এসইউভি

Hyundai Ax

হুন্ডাই অ্যাক্স মাইক্রো এসইউভি

 

নতুন মাইক্রো এসইউভি। যার কোড নেম, অ্যাক্স। সম্প্রতি দক্ষিণ কোরিয়ায় দেখা গেছে গাড়িটি। নতুন মডেলটি ভেন্যু কমপ্যাক্ট এসইউভির ঠিক নিচে রাখা হবে বলে জানা গিয়েছে। রয়েছে ইলেক্ট্রিক ডেরিভেটিভ। নতুন মাইক্রো এসইউভি মারুতি সুজুকি এস-প্রেসো এবং টাটা এইচবিএক্স-কে কড়া টক্কর দিতে পারে। গাড়িটিকে কে-১ প্ল্যাটফর্মের ভিত্তিতে প্রস্তুত করা হচ্ছে। দুটি ইঞ্জিন অপশন রয়েছে। – একটি ১.২ লিটার এনএ পেট্রেল এবং স্যান্ট্রোর ১.০ লিটার পেট্রোল। ম্যানুয়াল এবং অটোমেটিক দুই অপশন রয়েছে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla