2021 Ducati Monster: ভারতে লঞ্চ হয়েছে ডুকাটির নতুন বাইক ‘মনস্টার’, দাম কত?

নতুন ডুকাটি মনস্টার বাইকে রয়েছে একটি নতুন ইঞ্জিন। এই বাইকে রয়েছে SuperSport ৯৩৭ সিসি- র Testastretta L-twin ইঞ্জিন।

2021 Ducati Monster: ভারতে লঞ্চ হয়েছে ডুকাটির নতুন বাইক 'মনস্টার', দাম কত?
দুটো ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে ইতালীয় সংস্থার এই বাইক।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 7:12 PM

ভারতে লঞ্চ হয়েছে ইতালির বাইক নির্মাণ সংস্থা ডুকাটির নতুন বাইক। ২০২১ ডুকাটি মনস্টার লঞ্চ হয়েছে দেশে। বাইকটির দাম ১০.৯৯ লক্ষ টাকা (এক্স শোরুম, ইন্ডিয়া)। ট্রায়াম্ফ স্ট্রিট ট্রিপল, বিএমডব্লু এফ ৯০০ আর এবং কাওয়াসাকি জেড ৯০০— এইসব বাইকের সঙ্গে জোরদার প্রতিযোগিতা হবে ডুকাটি মনস্টার বাইকের নতুন মডেলের। এই প্রসঙ্গে উল্লেখ্য, চলতি বছরের শুরুতেই ডুকাটি মনস্টার বাইকের নতুন এডিশনের গ্লোবাল লঞ্চ হয়েছে। অর্থাৎ আন্তর্জাতিক বাজারে ডেবিউ হয়েছিল এই বাইকের। এবার লঞ্চ হয়েছে ভারতে।

আগের মডেলের তুলনায় ডুকাটি মনস্টার নতুন বাইকে অনেক পরিবর্তন এসেছে। স্ট্যান্ডার্ড মডেলের পাশাপাশি ভারতে ডুকাটি মনস্টার প্লাস বাইকও লঞ্চ হয়েছে। এই বাইকের দাম ১১.২৪ লক্ষ টাকা (এক্স শোরুম)। স্ট্যান্ডার্ড এবং প্লাস মডেলের মধ্যে খুব বেশি পার্থক্য় নেই। কেবলমাত্রা ডুকাটি মনস্টার প্লাস ভ্যারিয়েন্টে রয়েছে একটি ফ্লাইস্ক্রিন এবং প্যাসেঞ্জার সিট কভার। লঞ্চের কয়েকদিন আগে থেকেই ডুকাটি মনস্টার বাইকের দুই ভ্যারিয়েন্টেরই বুকিং শুরু হয়েছিল। এক লক্ষ টাকার বিনিময়ে বুকিং করা সম্ভব হচ্ছিল। এবার বাইক লঞ্চের পর দ্রুত ডেলিভারি শুরু হবে বলে অনুমান করা হচ্ছে।

নতুন ডুকাটি মনস্টার বাইকে রয়েছে একটি নতুন ইঞ্জিন। এই বাইকে রয়েছে SuperSport ৯৩৭ সিসি- র Testastretta L-twin ইঞ্জিন। এই নতুন অত্যাধুনিক শক্তিশালী ইঞ্জিনের সাহায্যে ১১০ bhp (৯২৫০ rpm) এবং ৯৩ Nm (৬৫০০ rpm) শক্তি উৎপন্ন হয়। এর সঙ্গে রয়েছে একটি সিক্স-স্পিড গিয়ারবক্স এবং একটি স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ। ডুকাটির আগের বাইকের তুলনায় নতুন ‘মনস্টার’ মডেল অনেক বেশি শক্তিশালী, এটাই স্পষ্ট হয়েছে বাইকের ইঞ্জিনের ফিচার দেখে। তবে আগের বাইকের তুলনায় নতুন ২০২১ ডুকাটি মনস্টার ওজনে প্রায় ১৮ কেজি হাল্কা।

২০২০১ ডুকাটি মনস্টার বাইকের স্ট্যান্ডার্ড এবং প্লাস ভ্যারিয়েন্টের ডিজাইনেও রয়েছে চমক। এই বাইকের একটি ওভাল এলইডি ইউনিট এবং এলইডি DRL- এর জন্য রয়েছে রাউন্ডেড হেডল্যাম্প। এছাড়াও রয়েছে একটি মাসকুলার ফুয়েল ট্যাঙ্ক। এর পাশাপাশি নতুন ডুকাটি মনস্টার বাইকে রয়েছে অ্যান্টি ব্রেকিং সিস্টেম, হুইলি কন্ট্রোল, ডুকাটি ট্র্যাকশন কন্ট্রোল, ডুকাটি পাওয়ার লঞ্চ, পাওয়ার মোড। এছাড়াও এই বাইকে রয়েছে তিনটি রাইডিং মোড- আরবান, ট্যুরিং এবং স্পোর্ট। এর সঙ্গে রয়েছে ৪.৩ ইঞ্চির টিএফটি ডিসপ্লে। এই বাইকে রয়েছে Ducati Multimedia System (DMS)। এর সাহায্যে বাইক আরোহীর স্মার্টফোন ব্লুটুথের মাধ্যমে বাইকের সঙ্গে সংযুক্ত করা যায়।

আরও পড়ুন- Triumph Tiger 900 Bond Edition: এবার জেমস বন্ডের বাইক আনতে চলেছে ট্রায়াম্ফ, থাকছে বিশেষ কিছু ফিচার…