2021 Force Gurkha SUV: ভারতে আসছে মহিন্দ্রা থরের নতুন প্রতিদ্বন্দ্বী, কবে লঞ্চ?

2021 Force Gurkha SUV: অনুমান, ফোর্স মোটর সম্ভবত ২০২১ গোর্খা এসইউভিতে দু'ধরনের বডি শেপ থাকতে পারে। two-door এবং five-door, এই দুই ধরণের বডি শেপ থাকতে পারে ২০২১ ফোর্স গোর্খা এসইউভিতে।

2021 Force Gurkha SUV: ভারতে আসছে মহিন্দ্রা থরের নতুন প্রতিদ্বন্দ্বী, কবে লঞ্চ?
এই গাড়িতে থাকতে পারে একটি ২.৬ লিটারের ডিজেল ইঞ্জিন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 2:53 PM

ভারতে আসছে নতুন এসইউভি ২০২১ ফোর্স গোর্খা (2021 Force Gurkha SUV)। জানা গিয়েছে, আগামী ১৫ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে এই গাড়ি। ইতিমধ্যেই টুইট করে করে একথা ঘোষণা করেছে এই গাড়ি নির্মাণকারী অটোমোবাইল সংস্থা। শুধু তাই নয়, একটি টিজার ভিডিয়ো প্রকাশ করে গাড়ির ডিজাইন এবং ফিচার প্রসঙ্গে আভাসও দেওয়া হয়েছে। গাড়ি বিশেষজ্ঞদের একাংশ বলছেন, মহিন্দ্রা থর মডেলের অন্যতম প্রতিদ্বন্দ্বী হতে চলেছে 2021 Force Gurkha SUV।

গত বছর নয়ডাতে একটি অটো এক্সপো হয়েছিল। সেখানেই প্রথম প্রকাশ করা হয়েছিল ফোর্স গোর্খা এসইউভি। সংস্থার তরফে জানানো হয়েছে যে প্রি-প্রোডাকশন মডেল হিসেবে গত বছর অর্থাৎ ২০২০ সালে নয়ডার অটো এক্সপোতে ফোর্স গোর্খার যে মডেল প্রকাশ্যে এসেছিল, তার থেকে ডিজাইন বা ফিচারে বিশেষ কিছু পরিবর্তন হয়নি। ২০২১ ফোর্স গোর্খা এসইউভি গাড়িতে রয়েছে গোলাকার এলইডি হেডলাইট এবং এলইডি DRL। এর পাশাপাশি রয়েছে নতুন করে ডিজাইন করা গ্রিল এবং ফ্রন্ট বা সামনের অংশের বাম্পার। এছাড়াও গাড়ির সামনের অংশের fender- এর সঙ্গে রয়েছে ইন্ডিকেটর। জলের মধ্যে যাতে সহজ ভাবে গাড়ি চালানো যায় সেজন্য রয়েছে একটি long snorkel। এছাড়াও রয়েছে একটি রুফ কেরিয়ার। অর্থাৎ পরিবারের সঙ্গে এই এসইউভি নিয়ে বেড়াতে গেলে প্রয়োজনে ব্যাগপত্র রাখতে পারবেন এই রুফ কেরিয়ারে। এখানে অনেক উন্নত ও আধুনিক ফিচারও যুক্ত রয়েছে।

২০২১ ফোর্স গোর্খা এসইউভিতে রয়েছে নতুন ভাবে ডিজাইন করা টেল-লাইট, অর্থাৎ গাড়ির পিছনের অংশের আলো। সেই সঙ্গে রয়েছে নতুন ভাবে ডিজাইন করা হুইল বা চাকা এবং পিছনের অংশের দরজায় থাকা চাকা (tailgate-mounted spare wheel)। আগের গাড়ির তুলনায় নতুন মডেলের ক্ষেত্রে গাড়ির ভিতরের অংশের এবং কেবিনের ডিজাইন অনেক উন্নত এবং আধুনিক। ব্ল্যাক থিমে সাজানো হয়েছে ইন্টিরিয়র। হার্ড প্লাস্টিকের অনেক ডিজাইন রয়েছে গাড়ির ভিতরে। মূলত গাড়িকে আরও বেশি ডাস্ট আর ওয়াটার রেসিসট্যান্ট করে তোলার জন্য এই হার্ড প্লাস্টিক ডিজাইন রাখা হয়েছে। এছাড়াও গাড়ির কেবিনে রয়েছে একটি নতুন টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম এবং তিন স্পোকের স্টিয়ারিং হুইল।

অনুমান, ফোর্স মোটর সম্ভবত ২০২১ গোর্খা এসইউভিতে দু’ধরনের বডি শেপ থাকতে পারে। two-door এবং five-door, এই দুই ধরণের বডি শেপ থাকতে পারে ২০২১ ফোর্স গোর্খা এসইউভিতে। এই গাড়িতে থাকতে পারে একটি ২.৬ লিটারের ডিজেল ইঞ্জিন। এই ইঞ্জিনের সাহায্যে ৮৯ bhp এবং ২৬০ e with a 2.6-litre diesel engine churning out 89 bhp and 260 Nm of peak torque শক্তি উৎপন্ন হয়। ট্রান্সমিশনের জন্য এই এসইউভিতে রয়েছে একটি ৫ স্পিড গিয়ারবক্স। এই গাড়ির সেকেন্ড রো বা সারিতে থাকতে পারে ক্যাপ্টেন সিট এবং পিছনের অংশে থাকতে পারে সাইড ফেসিং জাম্প সিট। ফোর্স মোটরের নতুন গোর্খা মডেলের দাম হতে পারে ১০ থেকে ১২ লক্ষ টাকার মধ্যে (এক্স শোরুম)।

আরও পড়ুন- ইয়ামাহার বিভিন্ন স্কুটারে ‘ফেস্টিভ অফার’, কোন মডেলে কী কী ছাড় রয়েছে জেনে নিন