2021 Volkswagen Tiguan Facelift: ৭ ডিসেম্বর ফোক্সওয়াগেন-এর ৫ সিটার SUV কামব্যাক করবে ভারতে, সম্ভাব্য ফিচার্স দেখে নিন

VW Tiguan 2021: পুরনো গাড়িই আবার নতুন মোড়কে ফিরিয়ে আনছে ফোক্সওয়াগেন। সেই গাড়িটিও আবার ৫ সিটার একটি SUV হতে চলেছে। সেই গাড়ির সম্ভাব্য সব ফিচার্স জেনে নিন।

2021 Volkswagen Tiguan Facelift: ৭ ডিসেম্বর ফোক্সওয়াগেন-এর ৫ সিটার SUV কামব্যাক করবে ভারতে, সম্ভাব্য ফিচার্স দেখে নিন
ফোক্সওয়াগেন-এর নতুন গাড়ি আসছে ৭ ডিসেম্বর
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 6:05 PM

ভারতের ফোক্সওয়াগেন ভক্তদের জন্য সুখবর! কামব্যাক করছে ফোক্সওয়াগেন টিগুয়ান এসএউভি (VW Tiguan 2021)। এবার এই ৫ সিটারের এসএউভি গাড়ির লঞ্চ ডেটও ঘোষণা করল কোম্পানি। চলতি বছরের ৭ ডিসেম্বর এই টিগুয়ান ২০২১ এসইউভি গাড়িটি লঞ্চ করতে চলেছে। সেই দিনই গাড়ির দাম, ফিচার্স সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

২০১৯ সালে ভারতে ৫ সিটার টিগুয়ান এসইউভি-র প্রডাকশন বন্ধ করে দিয়েছিল জার্মান অটোমেকার ফোক্সওয়াগেন। কারণ ভারতে BS6 এমিশন নর্মসে সুইচ করার প্রবণতা লক্ষ্য করা গিয়েছিল। আর তখন সেই জায়গায় কোম্পানি নিয়ে আসে ৭ সিটার টিগুয়ান অলস্পেস এসইউভি। প্রসঙ্গত VW India-র ৫ সিটার পোর্টফোলিওতে বেশ জনপ্রিয় হয়েছিল টিগুয়ান এসইউভি।

যাই হোক। সেই গাড়িই আবার কামব্যাক করতে চলেছে। ফেসলিফ্ট এবং ইঞ্জিন লাইনআপে সামান্য পরিবর্তন করেই আসছে ফোক্সওয়াগেন টিগুয়ান। রিটেইলের জন্যই উপলব্ধ হতে চলেছে গাড়িটি। চলতি বছরের মার্চেই এই ইন্ডিয়া-স্পেসিফিক টিগুয়ান মডেলের একটি ঝলক দেখিয়েছিল কোম্পানি। সামগ্রিক দিক থেকে স্কোয়্যারিশ হতে চলেছে এই এসইউভি গাড়িটি।

দেখনদারির দিক থেকে পূর্ববর্তী মডেলের থেকে নতুন মডেলটি খুব একটা পরিবর্তন করা হচ্ছে না। মূলত যে যে দিকগুলি বদলাতে চলেছে, তার মধ্যে উল্লেখযোগ্য হল – 2021 VW Tiguan মডেলে দেওয়া হবে LED ম্যাট্রিক্স হেডলাইটস, একটি নতুন গ্রিলে, সম্পূর্ণ নতুন ভাবে ডিজাইনড একটি বাম্পার, নতুন ১৮ ইঞ্চির অ্যালয়চ হুইলস এবং টেলগেটের মধ্যে ‘Tiguan’ লেটারিং।

ইন্টিরিয়ারের দিক থেকে ২০২১ টিগুয়ান ফেসলিফ্ট-এর কেবিন অলস্পেসের কথা মনে করিয়ে দেয়। তবে দুটি এসইউভি-র কেবিন সম্পূর্ণ আলাদা। এই নতুন VW Tiguan গাড়িতে থাকছে প্যানোরমিক সানরুফ, তিনটি জোনের ক্লাইমেট কন্ট্রোল, নবস এবং বাটনসের পরিবর্তে ক্লাইমেট কন্ট্রোল সিস্টেমে একটি টাচস্ক্রিন, অ্যাম্বিয়েন্ট লাইটিং, একটি আট-ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম অ্যাপল কার প্লে এবং অ্যান্ড্রয়েড অটো সাপোর্ট, কানেক্টেড কার স্যুট-সহ আরও একাধিক ফিচার্স।

সুরক্ষার দিক থেকে এই আসন্ন SUV মডেলে দেওয়া হবে ছয়টি এয়ারব্যাগ, ড্রাইভার অ্যালার্ট সিস্টেম, এবিএস, ইএসপি, অটো হোল্ড হিল স্টার্ট অ্যাসিস্ট, হিল ডিসেন্ট কন্ট্রোল, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম ইত্যাদি।

নতুন এই টিগুয়ান মডেল যখন ভারতে লঞ্চ করা হবে, তখন তাতে ২.০ লিটার, চারটি সিলিন্ডার TSI টার্বোচার্জড পেট্রল ইঞ্জিন, যা VW Tiguan Allspace গাড়িরও পাওয়ারের কাজটি করত, সেই সব কিছু নিয়েই আসবে। এছাড়াও আসন্ন এই গাড়িতে থাকছে সেভেন-স্পিড ডুয়াল ক্লাচ অটোমেটিক গিয়ারবক্স, যার মোটর ১৮৭ বিএইচপি এবং ৩২০এনএম জেনারেট করতে পারে।

আরও পড়ুন: Maruti Suzuki: কাঁচামালের দাম বাড়ছে, আর সেজন্যই নিজেদের তৈরি গাড়ির দাম বাড়াতে চলেছে মারুতি…

আরও পড়ুন: Suzuki Avenis 125: যেমন লুক, তেমন ফিচার্স! ১২৫সিসির স্কুটি নিয়ে এল সুজ়ুকি, দাম ৮৬,৭০০ টাকা

আরও পড়ুন: 2021 Maruti Suzuki Celerio Review: মাইলেজে দুর্ধর্ষ, বিপুল জায়গা, মধ্যবিত্তের মন জিতবে নতুন মারুতি সুজুকি সেলেরিও!