Suzuki Avenis 125: যেমন লুক, তেমন ফিচার্স! ১২৫সিসির স্কুটি নিয়ে এল সুজ়ুকি, দাম ৮৬,৭০০ টাকা

Suzuki New Scooter: তরুণ প্রজন্মের কথা মাথায় রেখে নতুন স্কুটি লঞ্চ করল সুজ়ুকি, যার নাম সুজ়ুকি অ্যাভেনিস ১২৫। এই স্কুটির দাম-সহ যাবতীয় ফিচার্স সম্পর্কে জেনে নিন।

Suzuki Avenis 125: যেমন লুক, তেমন ফিচার্স! ১২৫সিসির স্কুটি নিয়ে এল সুজ়ুকি, দাম ৮৬,৭০০ টাকা
ভারতের বাজারে এল সুজ়ুকি-র নতুন স্কুটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2021 | 7:36 PM

স্পোর্টি ১২৫সিসি স্কুটার জঁরেও এবার পা রাখল সুজ়ুকি। কোম্পানির সেই লেটেস্ট স্কুটারের নাম সুজ়ুকি অ্যাভেনিস ১২৫ (Suzuki Avenis 125)। মূলত তরুণ প্রজন্মই সুজ়ুকি-র এই লেটেস্ট ১২৫সিসি স্কুটারের টার্গেট অডিয়েন্স। সুজ়ুকি অ্যাভেনিস ১২৫-এর দাম শুরু হচ্ছে ৮৬,৭০০ টাকা থেকে। এই সেগমেন্টে টিভিএস এনটর্ক ১২৫, হন্ডা গ্রাজিয়া, হিরো মায়েস্ত্রো এজ ১২৫ এবং অ্যাপ্রিলা এসআর ১২৫ – এই সব স্কুটারের সঙ্গে জোরদার টক্কর দিতে চলেছে এই লেটেস্ট সুজ়ুকি অ্যাভেনিস ১২৫।

ডিজাইনের দিক থেকে নতুন এই স্কুটি অত্যাধুনিক এবং স্পোর্টিও। ডুয়াল-টোন ফ্রন্ট অ্যাপ্রনে রয়েছে মাসকিউলার প্যানেল এবং ট্র্যাপেজ়োডিয়াল হেডল্যাম্প। এই হেডল্যাম্পে আবার রয়েছে এয়ার ইনটেক। হ্যান্ডেলবার কাউল ছোট্ট ফ্লাই স্ক্রিনের মাধ্যমে ইন্ডিকেটর চালাতে পারে। এই স্কুটির পিছনে রয়েছে পাতলা টেল, যাতে ডুয়াল স্ট্রাইপ LED টেল ল্যাম্প দেওয়া হয়েছে। আর এই ল্যাম্প গাড়ির সামগ্রিক নান্দনিকতা আরও চটকদার করে তুলেছে!

ফিচারের দিক থেকে এই স্কুটি বেশ আকর্ষণীয়ই হতে চলেছে তরুণ প্রজন্মের কাছে। সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার থাকছে, যাতে ব্লুটুথ কানেক্টিভিটিও রয়েছে। রাইডারের স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করে টার্ন বাই টার্ন নেভিগেশনও যেমন পাওয়া যাবে, তেমনই আবার মেসেজ এবং কলিং অ্যালার্টও মিলবে। পাশাপাশি এখানে আবার গাড়ি সম্পর্কিত গুচ্ছের তথ্যও দেখানো হবে। এছাড়াও রয়েছে একটি ইউএসবি চার্জার, এক্সটার্নাল ফুয়েল ফিলার এবং সাইড স্ট্যান্ড ইন্টারলক।

অ্যাকসেস ১২৫ এবং বার্গম্যান স্ট্রিট ১২৫ এই দুই স্কুটারে যেমন ইঞ্জিন দেওয়া হয়েছিল, সেই একই ইঞ্জিন দেওয়া হয়েছে Suzuki Avenis 125 স্কুটারে। এই ১২৫সিসি-র ফুল ইনজেক্টেড ইঞ্জিন ৮.৫বিএইচপি পাওয়ার এবং ১০এনএম পিক টর্ক দিতে সক্ষম। এই স্কুটারের ওজন মাত্র ১০৬ কেজি। প্রসঙ্গত, বার্গম্যান স্ট্রিট স্কুটারের ওজন অ্যাভেনিস-এর থেকে আরও ২ কেজি কম ছিল।

এই নতুন সুজ়ুকি অ্যাভেনিস মোট চারটি স্ট্যান্ডার্ড রঙের অপশনে উপলব্ধ হয়েছে। সেগুলি হল, ধুসর, কমলরা, সাদা এবং নীল। এই সব কিছু মিলিয়েই Suzuki Avenis 125 Scooter এই মুহূর্তে মার্কেটে সবথেকে ব্যয়বহুল মোটোজিপি এডিশন, যার দাম ৮৭,৬০০ টাকা।

আরও পড়ুন: Ducati Panigale V4 SP: ভারতে নতুন স্পোর্টস বাইক লঞ্চ করল ডুকাটি, দাম ৩৬.০৭ লাখ টাকা

আরও পড়ুন: 2021 Maruti Suzuki Celerio Review: মাইলেজে দুর্ধর্ষ, বিপুল জায়গা, মধ্যবিত্তের মন জিতবে নতুন মারুতি সুজুকি সেলেরিও!

আরও পড়ুন: OLA S1 Pro Review: পাসওয়ার্ডে ছুটছে ওলার ই-স্কুটার! নিমেষে চার্জিং, কম সময়ে যে কোনও জায়গায় পৌঁছে দেবে