Ola electric car: ২০২৩ সালে ইলেকট্রিক গাড়ি আনতে চলেছে ওলা! গুজব না সত্যি?

প্রথম ইলেকট্রিক স্কুটারের সাফল্যের পর ২০২৩ সালের মধ্যে বৈদ্যুতিক চার-চাকা শিল্পেও প্রবেশ করতে চলেছে বলে জানিয়েছেন ওলা সংস্থার সিইও ভাবিশ আগারওয়াল।

Ola electric car: ২০২৩ সালে ইলেকট্রিক গাড়ি আনতে চলেছে ওলা! গুজব না সত্যি?
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2021 | 7:08 PM

ভারতের স্বাধীনতা দিবসেই বহু প্রতীক্ষিত ওলার ইলেকট্রিক স্কুটার লঞ্চ হয়েছে। ইলেকট্রিক স্কুটারের পর এবার ইলেকট্রিক গাড়ি শিল্পের দিকে নজর দিতে শুরু করেছে বেঙ্গালুরু-ভিত্তিক এই গাড়ি সংস্থা। প্রথম ইলেকট্রিক স্কুটারের সাফল্যের পর ২০২৩ সালের মধ্যে বৈদ্যুতিক চার-চাকা শিল্পেও প্রবেশ করতে চলেছে বলে জানিয়েছেন ওলা সংস্থার সিইও ভাবিশ আগারওয়াল।

টুইটারে এই ঘোষণা করার পরই ভাইরাল হয়ে যায়। সেখানে এক ইউজারপ্রশ্ন করেন, পেট্রোল, ডিজেল ও বৈদ্যুতিক গাড়ির মালিক তিনিই কিনা! সেই প্রসঙ্গে আগরওয়াল জানান, ২ মাস আগে পর্যন্ত কখনও গাড়ির মালিক ছিল না। এখন এটি হাইব্রিড। পরেরটি ২০২৩ সালে বৈদ্যুতিক হবে। ওলার বৈদ্যুতিক গাড়ি।

তবে সংস্থার ইলেকট্রিক চার-চাকার শিল্পে প্রবেশের পরিকল্পনা নিয়ে খোলসা করেননি তিনি। ওলা ইলেকট্রিক স্কুটার চালু করার আগে আগরওয়াল ভারতের ইলেকট্রিক যানবাহনের আমদানি করতে চান, এমন দেশে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন তিনি। এই শিল্পকে আরও মজবুত গড়তে ও প্রযুক্তি-উত্‍পাদনে ইকো-সিস্টেমের ব্যবস্থা বৃদ্ধি করতে এই সংস্থা উঠেপড়ে লেগেছে।

নেদারল্যান্ডের অটোমোবাইল সংস্থার এই ই-স্কুটারের জন্য অনেকদিন ধরেই অপেক্ষা করছিলেন ভারতবাসী। জানা গিয়েছে, দু’টি ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটার। এস১ ভ্যারয়েন্টের দাম ৯৯,৯৯৯ টাকা (এক্স শোরুম)। অন্যদিকে এস১ প্রো ভ্যারিয়েন্টের দাম ১,২৯,৯৯৯ টাকা (এক্স শোরুম)।

আরও পড়ুন: Ola Electric Scooter: ভারতে লঞ্চ হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটার, দেখে নিন খুঁটিনাটি ফিচার