2021 BMW 5 Series Facelift: ভারতে লঞ্চ হয়েছে তিনটি নতুন বিএমডব্লু গাড়ি, দাম শুরু কত টাকা থেকে?

বেস ভ্যারিয়েন্ট BMW 530i M Sport এর দাম ৬২,৯০,০০০ টাকা (এক্স শোরুম)। BMW 520d Luxury Line- এই ভ্যারিয়েন্টের দাম ৬৩,৯০,০০০ টাকা (এক্স শোরুম)। আর টপ ভ্যারিয়েন্ট BMW 530d M Sport- এর দাম ৭১,৯০,০০০ টাকা (এক্স শোরুম)।

2021 BMW 5 Series Facelift: ভারতে লঞ্চ হয়েছে তিনটি নতুন বিএমডব্লু গাড়ি, দাম শুরু কত টাকা থেকে?
ভারতে এল বিএমডব্লু- র নতুন ৫ সিরিজ।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 24, 2021 | 8:54 PM

বিএমডব্লু ভারতে সম্প্রতি লঞ্চ করেছে তাদের ‘২০২১ ৫ সিরিজ ফেসলিফট’। গাড়ির দাম শুরু হচ্ছে ৬২,৯০,০০০ টাকা (এক্স শোরুম) থেকে। এইসব গাড়ির যন্ত্রাংশ চেন্নাইয়ের প্ল্যান্টে ম্যানুফ্যাকচার করা হয়েছে। নতুন ৫ সিরিজ বিএমডব্লু- এর ক্ষেত্রে একটি পেট্রোল ভ্যারিয়েন্ট BMW 530i M Sport এবং দু’টি ডিজেল ভ্যারিয়েন্ট BMW 530d M Sport এবং BMW 520d Luxury Line— এই হিসেবে লঞ্চ হয়েছে।

বেস ভ্যারিয়েন্ট BMW 530i M Sport এর দাম ৬২,৯০,০০০ টাকা (এক্স শোরুম)। BMW 520d Luxury Line- এই ভ্যারিয়েন্টের দাম ৬৩,৯০,০০০ টাকা (এক্স শোরুম)। আর টপ ভ্যারিয়েন্ট BMW 530d M Sport- এর দাম ৭১,৯০,০০০ টাকা (এক্স শোরুম)। এর মধ্যেই এইসব গাড়ির বুকিং প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। আগামী ২৪ জুলাই পর্যন্ত বুকিং নেওয়া হবে। M Sport ভ্যারিয়েন্টের নির্দিষ্ট সংখ্যক গাড়ির উপর ৫০ শতাংশ পর্যন্ত ছাড় থাকতে পারে। বিশেষজ্ঞদের মতে, অডি এ৬, মার্সিডিজ বেঞ্জ ই ক্লাস ফেসলিফট, জাগুয়ার এক্সএফ এবং ভলভো এস৯০— এই গাড়িকে কঠিন প্রতিযোগিতার সামনে ফেলবে বিএমডব্লু ২০২১ নিউ ৫ সিরিজ।

জানা গিয়েছে, ২০২১ বিএমডব্লু ৫ সিরিজ পাওয়া যাচ্ছে দু’টি নতুন রঙে। Phytonic Blue metallic এবং Bernina Grey Amber effect, এই দু’টি রঙ নতুন সংযোজন হয়ে বিএমডব্লু- এর নতুন ৫ সিরিজে। এছাড়া অন্যান্য পুরনো রঙগুলি হল Alpine White and Black (Non-metallic) এবং Mineral White, Carbon Black, Black Sapphire, Glacier Silver, Bluestone (Metallic)।

পেট্রোল ভ্যারিয়েন্ট- ২ লিটারের চার সিলিন্ডার যুক্ত পেট্রোল ইঞ্জিন রয়েছে, যার সাহায্যে ২৫২ hp এবং ৩৫০ Nm সক্তি উৎপন্ন হয়। ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি তুলতে সময় লাগে ৬.১ সেকেন্ড।

ডিজেল ভ্যারিয়েন্ট- দু’টি ডিজেল ইঞ্জিনের মধ্যে প্রথমটি ২ লিটারের এবং ৪ সিলিন্ডার যুক্ত। এর সাহায্যে ১৯০ hp এবং ৪০০ Nm শক্তি উৎপন্ন হয়। ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতি তুলতে সময় লাগে ৭.৩ সেকেন্ড।

দ্বিতীয় ডিজেল ইঞ্জিনটি ৩ লিটারের এবং ৬ সিলিন্ডার যুক্ত। এক্ষেত্রে ২৬৫ hp এবং ৬২০ Nm শক্তি উৎপন্ন হয়। ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতি তুলতে সময় লাগে ৫.৭ সেকেন্ড।

আরও পড়ুন- অডির ইলেকট্রিক এসইউভি ‘ই-ট্রন’ আসছে ভারতে, ঘোষণা হল গাড়ি লঞ্চের দিন