Bounce Infinity Electric Scooter: ২ ডিসেম্বর ৫০,০০০ টাকার কম দামে ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে বেঙ্গালুরুর স্টার্টআপ, এক বার চার্জেই ১৫০-২০০ কিমি ছুটবে

Electric Scooter Under Rs 50K: বেঙ্গালুরুর স্টার্টআপ সংস্থা বাউন্স ৫০ হাজার টাকারও কম দামে ই-স্কুটি নিয়ে আসছে ২ ডিসেম্বর। ব্যাটারি ছাড়াও এই ই-স্কুটার কিনতে পারবেন গ্রাহকরা।

Bounce Infinity Electric Scooter: ২ ডিসেম্বর ৫০,০০০ টাকার কম দামে ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে বেঙ্গালুরুর স্টার্টআপ, এক বার চার্জেই ১৫০-২০০ কিমি ছুটবে
বাউন্স ইনফিনিটি ইলেকট্রিক স্কুটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 5:05 PM

দেশের বাজারে ইলেকট্রিক স্কুটির চাহিদা এই মুহূর্তে গগনচুম্বী। তবে একটু ভাল ফিচার্স, শক্তোপোক্ত ই-স্কুটি কিনতে ভয় পান রাইডাররা! আর তার একমাত্র কারণ হল, তাদের আকাশছোঁয়া দাম। হালফিলে অনেক স্টার্ট আপ সংস্থাই কম দামের কিছু ই-স্কুটার নিয়ে আসছে। আপনিও কি কম দামের ইলেকট্রিক স্কুটারের খোঁজ করছেন? তাহলে আপনার জন্য একটি সুখবর রয়েছে। বেঙ্গালুরুর এক স্টার্টআপ সংস্থা সস্তায় অভাবনীয় ফিচার্সের ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। সংস্থার নাম বাউন্স ইলেকট্রিক কোম্পানি। সেই স্কুটারের প্রি-বুকিং শীঘ্রই শুরু হতে চলেছে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, ব্যাটারি ছাড়াই সেই ই-স্কুটি কিনতে পারবেন গ্রাহকরা। ফলে সেই ই-স্কুটারের দাম আরও কিছুটা কম হবে। ২ ডিসেম্বর লঞ্চ করবে এই বাউন্স ইনফিনিটি ইলেকট্রিক স্কুটার (Bounce Infinity Electric Scooter)।

এই ইলেকট্রিক স্কুটারের বিশেষত্ব কী

এই ই-স্কুটারে অল-LED হেডল্যাম্প রয়েছে। এই স্কুটিতে দেওয়া হয়েছে LCD ইনস্ট্রুমেন্ট কনসোল, যা গাড়িটির লুক আরও আকর্ষণীয় করে তুলেছে। ফ্রন্ট এবং রিয়ার – বাইকের দুই দিকেই রয়েছে ডিস্ক ব্রেক। ২.১KWh ব্যাটারিও এই স্কুটারে দিতে পারো কোম্পানি। একাধিক মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছে, এক বার চার্জ দিলেই এই স্কুটার ১৫০ কিমি থেকে ২০০ কিমি পর্যন্ত ছুটতে পারে। সূত্রের খবর, ডিসেম্বর মাসেই এই ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে এবং ২০২২ সালের জানুয়ারি মাস থেকে কেনাকাটির জন্য উপলব্ধ হবে এই ই-স্কুটার।

ব্যাটারি ছাড়া এই স্কুটি আরও কম দামে মিলবে

ব্যাটারি সহযোগে এই স্কুটি কিনলে এক রকম দাম। আবার ব্যাটারি ছাড়া এই ইলেকট্রিক স্কুটার কিনলে আরও কম দামে পেয়ে যাবেন। বাউন্স ইলেকট্রিক-এর তরফ থেকে জানানো হয়েছে যে, এই বিষয়টি মাথায় রেখেই বাইকটি তৈরি করা হয়েছে। এমনই ফিচার্স এই স্কুটারে দেওয়া হয়েছে, যা ব্যাটারি খুলে নিতে সাহায্য করবে। ব্যাটারি ফুরিয়ে গেলে তা রিপ্লেস করতে সবথেকে বেশি কাজে আসবে এই ফিচার। আর সেই ব্যাটারি ছাড়া আপনি যদি বাউন্স-এর এই ইলেকট্রিক স্কুটি কেনেন, তাহলে আরও অতিরিক্ত ৪০ শতাংশ ছাড় পেয়ে যাবেন। আপনি যদি চান তাহলে অন্য কোনও কোম্পানির ব্যাটারি বা বাউন্স-এর কাছ থেকেই ব্যাটারি ভাড়া নিয়ে চালাতে পারবেন। ব্যাটারি ছাড়া এই স্কুটার কিনতে আপনার ৫০ হাজার টাকারও কম খরচ হবে।

জোরদার টক্কর

এই ইলেকট্রিক স্কুটার মার্কেটে এক বার লঞ্চ করে গেলে একাধিক নামীদামি ব্র্যান্ডের ই-স্কুটিকে জোরদার টক্কর দিতে চলেছে। বাউন্স ই-স্কুটারের সঙ্গে প্রতিযোগিতা হবে টিভিএস আইকিউব, ওলা এস১, ওলা এস১ প্রো, বাজাজ, হিরো, পিওর মোটর-সহ একাধিক ইলেকট্রিক স্কুটার। প্রসঙ্গত, এই সব ই-স্কুটারের দাম প্রায় ১ লাখ টাকা বা তার কাছাকাছি। সেই জায়গায় বাউন্স ই-স্কুটারের দাম অনেকটাই কম হতে চলেছে। পাশাপাশি ২০২২ সালে হন্ডা, হিরো এবং সুজ়ুকি-র মতো সংস্থাও সস্তার ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: যেমন লুক, তেমন ফিচার্স! ১২৫সিসির স্কুটি নিয়ে এল সুজ়ুকি, দাম ৮৬,৭০০ টাকা

আরও পড়ুন: ভারতে নতুন স্পোর্টস বাইক লঞ্চ করল ডুকাটি, দাম ৩৬.০৭ লাখ টাকা

আরও পড়ুন: পাসওয়ার্ডে ছুটছে ওলার ই-স্কুটার! নিমেষে চার্জিং, কম সময়ে যে কোনও জায়গায় পৌঁছে দেবে