Compact SUV: বাজেটের মধ্যে একটু বড়সড় এসইউভি গাড়ি কিনে ফেলতে চান? তাহলে এই কয়েকটি গাড়ির সম্বন্ধে জেনে নিন…

এই গাড়িগুলো যেমন আপনার বাজেটের মধ্যে, তেমনই খুব ভাল মার্কেট রিভিউও বহন করে। ভারতের বাজারে বহুল পরিমাণে বিক্রি হয়েছে এই এসইউভিগুলোর।

Compact SUV: বাজেটের মধ্যে একটু বড়সড় এসইউভি গাড়ি কিনে ফেলতে চান? তাহলে এই কয়েকটি গাড়ির সম্বন্ধে জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2022 | 1:21 PM

ভারতের বাজারে কম্প্যাক্ট এসইউভি (Compact SUV) একটি অত্যন্ত জনপ্রিয় মডেল। এই গাড়িগুলি আকৃতিতে ছোট। কিন্তু চলে এসইউভির (SUV) মতোই। গ্রাহকেরা চালাতে গেলেও এসইউভির অনুভূতি পেয়ে থাকেন। গ্রাহকেরা তাই খুব স্বভাবিকভাবেই এই গাড়িগুলি (SUV Cars) পছন্দ করে থাকেন।

ভারতের বাজারে একাধিক কোম্পানি রয়েছে, যারা কম্প্যাক্ট এসইউভি তৈরি করে থাকে। এই কোম্পানিগুলির মধ্যে রয়েছে, মাহিন্দ্রা, টাটা এবং মারুতি। এই তিনটি কোম্পানিই কম দামে নাগরিকদের জন্য কম্প্যাক্ট এসইউভি তৈরি করে থাকে। মাত্র আট লাখের মধ্যেই আপনি বাড়িতে নিয়ে আসতে পারেন আপনার পছন্দের এসইউভি। একনজরে দেখে নেওয়া যাক এই তিন কোম্পানির কোন কোন গাড়িগুলি আপনার বাজেটের মধ্যে আপনার মন জয় করে নিতে পারে।

টাটা পাঞ্চ:

গ্লোবাল সেফটি টেস্টে ফাইভ স্টার রেটিং পাওয়া টাটা পাঞ্চকে ভারতের বাজারে লঞ্চ করা হয়েছিল গত বছর অক্টোবর মাসে। সেই সময় এর এক্স শো রুম দাম ছিল ৫.৪৯ লক্ষ টাকা। এই গাড়ি গ্রাহকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। ভাল মাইলেজের এই গাড়ি ৬.৫ সেকেন্ডে ০-৬০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এছাড়া ১৬.৫ সেকেন্ডে প্রায় ১০০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে সর্বোচ্চ গতিতে। এই গাড়িকে আপনি চাইলে আট লাখ টাকার কমেই নিয়ে আসতে পারেন।

Compact SUV cars in India

মারুতি ভিটারা ব্রেজা:

২০১৬ সালে ভারতের বাজারে নিয়ে আসা হয়েছিল মারুতি ভিটারা ব্রেজা। এই গাড়ি বর্তমানে ভারতের বেস্ট সেলিং এসইউভি গাড়ির তালিকার মধ্যে পড়ে। দাম ৭.৫২ লক্ষ টাকা। ৫ স্পিড ম্যানুয়ালের গিয়ারবক্স এবং অটোমেটিক গিয়ারবক্সের অপশন আছে এই গাড়িতে।

মাহিন্দ্রা এক্সইউভি ৩০০:

দেশের মধ্যে সবথেকে নিরাপদ মিড রেঞ্জের এসইউভি হল মাহিন্দ্রা এক্সইউভি ৩০০। NCAP কার ক্র্যাশ টেস্টিংয়ে এই গাড়ি ৫ স্টার রেটিং পেয়েছে। এই গাড়ির পেট্রল এবং ডিজেল এই দুই ইঞ্জিনই রয়েছে। এই গাড়ি গ্রাহকদের মধ্যেও বিপুল জনপ্রিয়। আপনি নিজের পছন্দ মতো ইঞ্জিন বেছে নিতে পারবেন। এই গাড়ির বর্তমান দাম প্রায় ৭.৯৬ লক্ষ টাকা। এই গাড়ির ডিজাইন একেবারে লাক্সারি গাড়িগুলির মত।

এই গাড়িগুলো যেমন আপনার বাজেটের মধ্যে, তেমনই খুব ভাল মার্কেট রিভিউও বহন করে। ভারতের বাজারে বহুল পরিমাণে বিক্রি হয়েছে এই এসইউভিগুলোর। আপনি দেরি না করে কিনে ফেলতে পারেন, আফসোস এক মুহূর্তের জন্যও হবে না।

তথ্যসূত্র: এই সময়

আরও পড়ুন: Cyborg GT 120: দুর্ধর্ষ ইলেকট্রিক স্পোর্টস বাইক সাইবর্গ জিটি ১২০ লঞ্চ হল ভারতে, সর্বোচ্চ স্পিড ১২৫ কিমি প্রতি ঘণ্টা, রেঞ্জ ১৮০ কিমি

আরও পড়ুন: Kinetic Green Electric Scooters: চিনের আইমা টেকের সঙ্গে হাত মিলিয়ে ভারতে ই-স্কুটার নিয়ে আসছে কাইনেটিক গ্রিন, দাম হবে ৩০-৪৫ হাজার টাকার মধ্যে