Cyborg GT 120: দুর্ধর্ষ ইলেকট্রিক স্পোর্টস বাইক সাইবর্গ জিটি ১২০ লঞ্চ হল ভারতে, সর্বোচ্চ স্পিড ১২৫ কিমি প্রতি ঘণ্টা, রেঞ্জ ১৮০ কিমি

Electric Sports Bike In India: ইগনিট্রন মোটোকর্প ভারতে এবার একটি স্পোর্টস বাইক নিয়ে হাজির হল, যার নাম সাইবর্গ জিটি ১২০। এই লেটেস্ট ই-বাইকটির ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন।

Cyborg GT 120: দুর্ধর্ষ ইলেকট্রিক স্পোর্টস বাইক সাইবর্গ জিটি ১২০ লঞ্চ হল ভারতে, সর্বোচ্চ স্পিড ১২৫ কিমি প্রতি ঘণ্টা, রেঞ্জ ১৮০ কিমি
সাইবর্গ জিটি ১২০।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 5:40 PM

দেশে একটি নতুন ইলেকট্রিক স্পোর্টস বাইক (Electric Sports Bike) লঞ্চ হল। নতুন বাইকটির নাম সাইবর্গ জিটি ১২০ (Cyborg GT 120)। এই ই-বাইকটি তৈরি করেছে ইগনিট্রন মোটোকর্প (Ignitron Motocorp)। এই মোটরসাইকেলে রয়েছে ৪.৬৮কডব্লুএইচআর লিথিয়াম-আয়ন ব্যাটারি এবং একটি ৬ কিলোওয়াট পিক পাওয়ার দিতে সক্ষম। ইগনিট্রন মোটোকর্প-এর তরফ থেকে জানানো হয়েছে, বাইকটির রেঞ্জ ১৮০ কিলোমিটার অর্থাৎ একবার চার্জেই ১৮০ কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারে এটি। সেই সঙ্গেই আবার সাইবর্গ জিটি ১২০ ইলেকট্রিক বাইকটি মাত্র ২.৫ সেকেন্ডের মধ্যেই ০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা অ্যাক্সিলারেট করতে সক্ষম। সংস্থার এর আগের দুটি ই-বাইক অর্থাৎ সাইবর্গ ইয়োগা এবং সাইবর্গ বব ই-এর থেকে লেটেস্ট সাইবর্গ জিটি ১২০ মডেলে রয়েছে একটি ফিক্সড ব্যাটারি, যা তার সাইজ ও ওজনের নিরিখে ব্যবহৃত হয়েছে। মোট তিনটি রাইডিং মোড রয়েছে এই বাইকের।

দাম ও উপলব্ধতা

সদ্য লঞ্চ হওয়া সাইবর্গ জিটি ১২০ বাইকটির দাম এবং বুকিং সংক্রান্ত তথ্য সম্পর্কে এখনও পর্যন্ত সংস্থার তরফ থেকে কোনও তথ্য জানানো হয়নি। ফেব্রুয়ারি মাসেই জরুরি তথ্যগুলি জানা যাবে। এই বাইকের দুটি কালার মডেল রয়েছে – কালো এবং বেগুনি। মোটর, ব্যাটারি এবং গাড়িটিতে ৫ বছরের ওয়ারান্টি দেওয়া হবে।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

যেমনটা আমরা আগেই জানিয়েছি, এউ সাইবর্গ জিটি ১২০ মডেলের পাওয়ারের দিকটি নিশ্চিত করছে একটি ৪.৬৮কেডব্লুএইচআর লিথিয়াম আয়ন ব্যাটারি। এই ব্যাটারি পেয়ার করা রয়েছে ব্রাশলেস ডিসি মোটরের সঙ্গে, যা ৬ কিলোওয়াট পিক পাওয়ার দিতে সক্ষম এবং প্রতি ঘণ্টায় বাইকটি ১২৫ কিলোমিটার সর্বোচ্চ গতিও দিতে পারবে। একটি পুরোদস্তুর স্পোর্টস বাইক হওয়ার কারণে মাত্র ২.৫ সেকেন্ডের মধ্যে ০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত অ্যাক্সিলারেট করতে পারে। এছাড়াও একবার চার্জে ১৮০ কিলোমিটারের রেঞ্জ দিতে পারে বাইকটি। ১৫এ ফাস্ট হোম চার্জার ব্যবহার করে সাইবর্গ জিটি ১২০ বাইকের ব্যাটারি মাত্র ৫ ঘণ্টায় সম্পূর্ণ ভাবে চার্জ করা যাবে। আকার এবং ওজনের জন্য বাইকের ব্যাটারিটি ফিক্স করা রয়েছে। এই ব্যাটারি আবার ওয়েদার প্রুফ এবং টাচ সেফও।

সাইবর্গ জিটি ১২০ বাইকে কম্বি ব্রেক সিস্টেম বা সিবিএস রয়েছে। সেই সঙ্গেই আবার বাইকটির সামনে ডিস্ক ব্রেকও দেওয়া হয়েছে। এই ইলেকট্রিক স্পোর্টস বাইকে জিও-ফেনসিং, জিও-লোকেশন, ইউএসবি চার্জিং, ব্লুটুথ, কিলেস ইগনিশন এবং একটি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। এই ক্লাস্টারে একটি এলইডি ডিসপ্লে রয়েছে। বাইকে আর কতটা ব্যাটারি বেঁচে আছে, তা দেখে নেওয়া যেতে পারে এই ডিসপ্লে থেকে। ডাস্ট এবং ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য আইপি৬৫ রেটিং দেওয়া হয়েছে ডিসপ্লেটিতে।

ইগনিট্রন মোটোকর্পের এই ইলেকট্রিক স্পোর্টস বাইকে তিনটি রাইডিং মোড রয়েছে – ইকো, নর্মাল এবং স্পোর্টস। বাইকের সামনে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্কস এবং রিয়ার প্যানেলটি মোনো-শক দ্বারা সম্পূর্ণ ভাবে অ্যাডজাস্ট করা যেতে পারে। রিভার্স মোড এবং পার্কিং অ্যাসিস্ট্য়ান্ট দেওয়া হয়েছে, যা রাইডারকে একাধিক সাউন্ড অ্যালার্ট দিতে পারে। সাইবর্গ জিটি ১২০ বাইকটির আয়তন ২০৪০ মিলিমিটার প্রায়, হুইলবেস ১২৪০ মিলিমিটার এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২৬০ মিলিমিটার।

আরও পড়ুন: চিনের আইমা টেকের সঙ্গে হাত মিলিয়ে ভারতে ই-স্কুটার নিয়ে আসছে কাইনেটিক গ্রিন, দাম হবে ৩০-৪৫ হাজার টাকার মধ্যে

আরও পড়ুন: একসঙ্গে ইলেকট্রিক ক্রুজ়ার বাইক ও স্কুটার লঞ্চ করে চমক দিল কোমাকি, রেঞ্জার ও ভেনিসের দাম-ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: প্রজাতন্ত্র দিবসে আত্মপ্রকাশ নতুন ই-বাইক টর্ক ক্রাটোস-এর, সর্বোচ্চ স্পিড ১০৫ কিমি, দাম ১.০২ লক্ষ টাকা