Honda Vario 160 MotoGP Edition: স্কুটার কিন্তু ঠিক যেন বাইকের মতোই লুক! ভ্যারিও ১৬০ মোটোজিপি এডিশনের এক ঝলক দেখাল হন্ডা

Sports Scooters: ভ্যারিও ১৬০ মোটোজিপি এডিশনের মোট চারটি ইউনিট প্রকাশ্যে নিয়ে এসেছে হন্ডা। তাদের মধ্যে দুটির মডেল নম্বর হল ৯৩ এবং ৪৪। এই মডেল দুটি নির্দিষ্ট করে ব্যবহার করবেন মার্ক মারকিউজ় এবং পল এসপারগারো, যাঁরা ওই দলের দুই অফিসিয়াল রাইডার।

Honda Vario 160 MotoGP Edition: স্কুটার কিন্তু ঠিক যেন বাইকের মতোই লুক! ভ্যারিও ১৬০ মোটোজিপি এডিশনের এক ঝলক দেখাল হন্ডা
বাইক নাকি স্কুটার দেখে বোঝার উপায় নেই!
Follow Us:
| Edited By: | Updated on: Feb 13, 2022 | 8:27 AM

দিন দুয়েক আগেই ইন্দোনেশিয়ার মার্কেটের জন্য ভ্যারিও ১৬০ স্পোর্টস স্কুটার (Vario 160 Sports Scooter) নিয়ে এসেছিল হন্ডা (Honda)। আর এবার সেই হন্ডা ভ্যারিও ১৬০ স্পোর্টস স্কুটারের দুর্দান্ত লুকের একটি মোটোজিপি এডিশন প্রকাশ্যে নিয়ে এল এই অটোমেকার। যদিও সেই হন্ডা ভ্যারিও ১৬০ মোটোজিপি এডিশন (Honda Vario 160 MotoGP Edition) বিক্রয়ের জন্য আপাতত উপলব্ধ হচ্ছে না বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে। এই হন্ডা ভ্যারিও ১৬০ মোটোজিপি এডিশনের ফিচার্স ও স্পেসিফিকেশনস স্ট্যান্ডার্ড হন্ডা ভ্যারিও ১৬০-এর মতো হুবহু এক হতে চলেছে।

ভ্যারিও ১৬০ মোটোজিপি এডিশনের মোট চারটি ইউনিট প্রকাশ্যে নিয়ে এসেছে হন্ডা। তাদের মধ্যে দুটির মডেল নম্বর হল ৯৩ এবং ৪৪। এই মডেল দুটি নির্দিষ্ট করে ব্যবহার করবেন মার্ক মারকিউজ় এবং পল এসপারগারো, যাঁরা ওই দলের দুই অফিসিয়াল রাইডার। বাকি দুটি ইউনিট ব্যবহার করবেন প্যাড্ডক ক্রিউ। প্রি-সিজন টেস্টেই এই স্কুটারগুলি ব্যবহার করবে হন্ডা। তারপরে আসল রেসিংয়ের অনুষ্ঠানটি হবে মান্দালিকায়।

হন্ডা ভ্যারিও ১৬০ ফিচার্স ও স্পেসিফিকেশনস

হন্ডা ভ্যারিও ১৬০ মডেলটি লুকে অনবদ্য করা হয়েছে। রয়েছে একটি মাসকিউলার ফ্রন্ট অ্যাপ্রন এবং স্কুটারের চতুর্দিকে অ্যাঙ্গুলার ও শার্প ডিজাইন দেওয়া হয়েছে। এদিকে কমলা এবং লাল রঙের মোটোজিপি ইউনিট দুটি একটা ভিন্ন স্তরে গিয়ে নিজেদের ভিজ়ুয়াল অ্যাপিল যেন আরও বাড়িয়ে তুলেছে। তবে অবাক হওয়ার কিছু থাকবে না, যদি এই ভ্যারিও ১৬০ মডেলের একটি মোটোজিপি এডিশন হন্ডা নিয়ে আসে।

Honda Vario 160 MotoGP Edition Paddock Crew

প্যাড্ডক ক্রিউদের জন্য বাকি দুই ইউনিট।

এই ভ্যারিও ১৬০ স্কুটারে দেওয়া হয়েছে ১৪ ইঞ্চির অ্যালয় হুইল। থাকছে ১৬০সিসির সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুলড ইঞ্জিন, যা সর্বোচ্চ ১৫বিএইচপি পাওয়ার এবং ১৩.৪এনএম পিক টর্ক দিতে সক্ষম। বেশ কিছু প্র্যাক্টিক্যাল ফিচার্সও রয়েছে এই স্কুটারে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, ১৮ লিটার আন্ডার-সিট স্টোরেজ স্পেস, একটি ইউএসবি চার্জিং পোর্ট এবং স্ট্যান্ডার্ড এবিএস। রয়েছে একটি ফুল-এলইডি লাইটিং সিস্টেম এবং সম্পূর্ণ ভাবে ডিজিটাল কনসোল যা গুচ্ছের ডেটা দেখাতে পারে।

হন্ডা ভ্যারিও ১৬০ উপলব্ধ হয়েছে দুটি ট্রিমে – সিবিএস এবং ডুয়াল-চ্যানেল এবিএস। এদের মধ্যে সিবিএস মডেলের দাম আরপি ২৫,৮০০,০০ বা ভারতীয় মুদ্রায় প্রায় ১.৩৪ লাখ টাকা। অন্য দিকে ডুয়াল-চ্যানেল এবিএস মডেলে দাম আরপি ২৮,৫০০,০০। ইতিমধ্যেই এই ভ্যারিও স্কুটারের আরও দুটি মডেল রয়েছে – ভ্যারিও ১২৫ এবং ভ্যারিও ১৫০। ইন্দোনেশিয়ার মার্কেটে এই দুই মডেলই অত্যন্ত জনপ্রিয়। সেই লাইন-আপেই এবার যুক্ত হল হন্ডা ভ্যারিও ১৬০।

মনে রাখতে হবে, হন্ডা ভ্যারিও ১৬০ বা হন্ডা ভ্যারিও ১৬০ মোটোজিপি এডিশন, কোনওটিরই ভারতে আসার কোনও সম্ভাবনা এখনও পর্যন্ত নেই।

আরও পড়ুন: ভারতে তিনটি হাই-স্পিড ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল জয় ই-বাইক, কম খরচে দুরন্ত গতি, আট থেকে আশি সবার ব্যবহারযোগ্য

আরও পড়ুন: ওলা-র দুই ইলেকট্রিক স্কুটারকে টেক্কা দিতে এল আমো জন্টি প্লাস, কম দামে তাক লাগানো ফিচার্স!

আরও পড়ুন: ন্যানো বৈদ্যুতিক গাড়ির ডেলিভারি নিলেন রতন টাটা, ‘সত্যের মুহূর্ত’ বলে দাবি করল সংস্থা